ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / সমাজে ফেতনা সৃষ্টি হয় এমন সব কিছু বর্জন করতে হবে : ডিসি অঞ্জনা খান মজলিশ
চাঁদপুরে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস।

সমাজে ফেতনা সৃষ্টি হয় এমন সব কিছু বর্জন করতে হবে : ডিসি অঞ্জনা খান মজলিশ

সজীব খান : চাঁদপুর ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলা পরিষদ অডিটোরিয়াম প্রকল্প পরিচালক আবদুল্লা আল শাহীনের সভপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশম এ সময় তিনি বলেন, কর্মশালায় ধর্মীয় সহিংসতা রোধ, ধর্মীয় সহনশীলতা ও সহমর্মিতা বৃদ্ধি এবং অসাম্প্রদায়িক দেশ বিনির্মানের উপর গুরুত্ব প্রদান করতে হবে। একই সাথে ব্যক্তিগত পরিসর থেকে শুরু করে সামাজিক ও প্রাতিষ্ঠানিক পর্যায়ে অসাম্প্রদায়িক চিন্তা চর্চার জন্য সকলের প্রতি আহবান জানান তিনি। ইসলাম মানে শান্তি কোন ধর্মই অশান্তর কথা বলেনা, প্রতিটি ধর্মই শান্তির কথা ধর্মের কথা বলে।

তিনি বলেন, সবাই যার যার অবস্থানে থাকতে হবে। ধর্মীয় অনুভতিকে আঘাত করা যারা না, আমাদের সমাজে কিছু ধর্ম ব্যবসায়ী আছে, তারা শুধু ধর্মকে নিয়ে ব্যবসা করেন। তিনি বলেন, সমাজের বিবেদ যেন সৃষ্টি না হয়, সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। এ দেশটা আমাদের, এটা হিন্দু, কিংবা মুসলমানদের নায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বাংলাদেশকে একটি অসাম্প্রদায়িক দেশ হিসেবে গড়তে চেয়েছেন এবং তা করেছেন। ভারতে ববরি মসজিদ ভেঙ্গেছে, বিভিন্ন অসামাজিক কর্মকান্ড নিয়ে ধর্মীয় উম্মদনা করা যাবেনা। আমাদেরকে ধর্ম পালনে বাধা দেওয়া যাবেনা। সমাজে পেতনা সৃষ্ট হয়, তা সব কিছু বর্জন করতে হবে। তিনি হিন্দু সম্প্রদায়দেরকে অনুরোধ করে বলেন যখন মসজিদে আযান দেয়, তখন পূজা কার্যক্রমে বন্ধ রাখবেন।

এ ব্যাপারে সবাই আন্তরিক থাকবেন। আগামী তে আমরা যেন একত্রে কাজ করতে পারি, সেদিকে খেয়াল রাখতে হবে, গুজবে কান দেওয়া যাবেনা। যারা গুজব সৃষ্টি করে তাদেরকে সবাই মিলে প্রতিহত করতে হবে। সবাইকে দায়িত্বশীলহতে হবে। ফিল্ড অফিসার মাওলানা বিল্লাল হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মিলন মাহমুদ পিপিএম বার, সদর ইউএনও সানজিদা শাহনাজ, ইসলামী ফাউন্ডেশন উপ পরিচালক খলিলুর রহমানজ চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এএইচএম আহসানউল্লাহ, চাঁদপুর জেলা ইমাম সমিতির সভাপতি আলহাজ্ব মাওলানা সাইফুদ্দিন খন্দকার, সাধারণ সম্পাদক মাওলানা আবদুস সালাম, চাঁদপুর জেলা হিন্দু বৈধ্য ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রনজিদ রায, পূজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক তমাল কুমার ঘোষ প্রমুখ।

এ সময় মসজিদের ইমামসহ বিভিন্ন স্থরের লোক উপস্থিত ছিলেন।

Facebook Comments

Check Also

বঙ্গবন্ধুর আর্দশের নিজের ও দেশের মুখ উজ্জ্বল করবে : মাইনুল হোসেন খান নিখিল

মনিরুল ইসলাম মনির : চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় সেবা মাস উপলক্ষে শিকারী কান্দি আকবরীয়া উচ্চ …

Shares
vv