ব্রেকিং নিউজঃ
Home / ইলিশের বাড়ি চাঁদপুর / সঠিক তথ্য পেলেই অপরাধ নির্মূল করতে ঝাঁপিয়ে পড়বে পুলিশ : ওসি তদন্ত হারুনুর রশিদ
রামপুর ইউনিয়নে বিট পুলিশিং ০৫ এর কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন চাঁদপুর সদর মডেল থানার ওসি (তদন্ত) হারুনুর রশিদ।

সঠিক তথ্য পেলেই অপরাধ নির্মূল করতে ঝাঁপিয়ে পড়বে পুলিশ : ওসি তদন্ত হারুনুর রশিদ

মাসুদ হোসেন : চাঁদপুর সদর মডেল থানার ওসি (তদন্ত) হারুনুর রশিদ বলেছেন, এলাকার সকল অপরাধ নির্মূল করতে হলে অপরাধসহ অপরাধীদের সঠিক তথ্য প্রদান করতে হবে। সঠিক তথ্য পেলেই অপরাধ নির্মূল করতে পুলিশ ঝাঁপিয়ে পড়বে। এ এলাকায় জেলার বিভিন্ন এলাকা থেকে বহু অপরাধী এসে অপরাধ করে চলে যাওয়ার অভিযোগ রয়েছে। কিন্তু কেউ কোন তথ্য দিচ্ছে না। আবার পুলিশ এসে অপরাধীদেরও পাচ্ছে না।
আপনারা জানেন, দেশে বর্তমানে বাংলাদেশ পুলিশ বিট পুলিশিং কার্যক্রম বেশ প্রশংসিত। আপনারা আপনাদের এলাকার কোথায় জঙ্গীবাদ, ইভটিজার, মাদক কারবারী, মাদক সেবনকারী রয়েছে তা চিহ্নিত করে আমাদের কাছে প্রয়োজনে গোপনে পাঠান। আমরা এসব অপরাধ নির্মূল করতে প্রস্তুত রয়েছি। এমনকি যেকোন সময় আপনি আপনার পরিবারও অপরাধীদের শিকার হতে পারেন। তাই আপনারা বিট পুলিশিংয়ে যারা রয়েছেন তারা অপরাধীদের তথ্য সংগ্রহ করে আমাদের পুলিশ প্রশাসনকে জানালে আমরা সহজে কাজ করতে পারবো। আমরা এখন থেকে এ এলাকায় নিয়মিত পুলিশি মহড়া অব্যাহত রাখবো। এছাড়া আপনাদের বলে রাখি, তথ্য প্রদান করার পাশাপাশি আপনারা সব সময় সজাগ থাকবেন। যাতে আপনাদের কোন ক্ষতি না হয়।
গত ৩০আগস্ট রবিবার সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়নের ছোটসুন্দর পূর্ব বাজার বাংলাদেশ পুলিশ বিট পুলিশিং ০৫ এর কার্যালয়ে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সভাপতির বক্তব্যে ৫নং রামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল মামুন পাটওয়ারী বলেন, এই ইউনিয়নটি ভাষাবীর এমএ ওয়াদুদসহ শিক্ষামন্ত্রী, সচিব, কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা ও বিশিষ্ট রাজনৈতিক নেতৃবৃন্দদের ইউনিয়ন। আমি পুলিশ প্রশাসনের কাছে দাবী জানাই যেকোন মূল্যে আমাদের এই ইউনিয়নকে অপরাধমুক্ত করতে হবে। আমি ইউপি চেয়ারম্যান হিসেবে ইউনিয়নের আওয়ামীলীগ নেতৃবৃন্দসহ বিট পুলিশ নিয়ে আমরা এলাকাবাসী সর্বোচ্ছ সহযোগিতা করে যাবো। বিশিষ্ট জনদের সম্মান রক্ষার্থে এই ইউনিয়নকে মাদকে জিরো টলারেন্সে নিয়ে আসতে চাই। আপনারা যারা বিট পুলিশিংয়ে রয়েছেন তারা অপরাধীদের কোন প্রকার ছাড় দিবেন না। আমরা অবশ্যই আপনাদের সহযোগিতায় অপরাধমুক্ত সমাজ গড়তে চাই।
ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মিজানুর রহমান পাটওয়ারীর উপস্থাপনায়, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি অধ্যাপক সালাউদ্দিন জিন্নাহ, রামপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মির্জা মোঃ সহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক আল মামুন লিটু, ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি সোহরাব হোসেন পাটওয়ারী।
অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন,  ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন জাকির, সদর উপজেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক আনোয়ারা বেগম, ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নুরুন্নবী সোহেল, চাঁদপুর সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন পলাশ।
এ সময়  ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের নেতৃবৃন্দ, সদস্য আলী হোসেন, ওয়ার্ড নেতৃবৃন্দ, ইউপি সদস্যগন ও রাজনৈতিক নেতৃবৃন্দসহ এলাকার সুধিজন উপস্থিত ছিলেন।
Facebook Comments

Check Also

চাঁদপুর জেলা গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়নের সম্মেলন অনুষ্ঠিত

সজীব খান : বাংলাদেশ গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়ন চাঁদপুর জেলা শাখার প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। …

vv