ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / সকল প্রকার খাবার আমাদেরকে নিরাপদ করতে হবে : ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মাহমুদ জামান
চাঁদপুরে জাতীয় নিরাপদ খাদ্য দিবস উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান।

সকল প্রকার খাবার আমাদেরকে নিরাপদ করতে হবে : ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মাহমুদ জামান

সজীব খান : চাঁদপুরে জাতীয় নিরাপদ খাদ্য দিবস উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে র‌্যালি ও আলোচনা সভায় অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকাল ১০টায় চাঁদপুর সার্কিট হাউজ থেকে র‌্যালী বের হয়ে চাঁদপুর কুমিল্লা আঞ্চলিক মহাসড়ক পদক্ষিন করে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এনজিডি মোঃ মেহেদী হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান।

এ সময় তিনি বলেন আমাদের দেশে বর্তমান সময়ে সব কিছুতেই ফরমালিন রয়েছে। আমাদের দেশে যে হারে ফরমালিন ব্যবহার হচ্ছে, তা ভবিষৎ প্রজন্মের জন্য হুমকীর সমুক্ষিন হয়ে পড়বে। ফরমালিন খাবার আমাদেরকে প্রতিহত করতে হবে। সকলে মিলে সকল প্রকার নিরাপদ খাবার খেতে হবে। আমাদের ভবিষৎ প্রজন্ম ও আমাদের শরীর স্বাস্থ্যতের জন্য নিরাপদ খাদ্যের বিকল্প নেই। আমাদের সকল প্রকার খাবার নিরাপদ কতে হবে।

তিনি বলেন আমাদের দৈনিক খাবার গুলো নিরাপদ কিনা সেগুলো যাচাই করতে হবে। বিষমুক্ত খাবার আমাদের নিশ্চিত করতে হবে। ফরমালিন যুক্ত খাবারগুলো এড়িয়ে চলতে হবে। এ বিষয়ে সকলকে সচেতন করতে হবে। যারা কৃষি কাজের সাথে নিয়োজিত রয়েছে, তাদেরকে বিষযুক্ত ঔষুধ কৃষিতে না ব্যবহার করতে সচেতন করতে হবে। কৃষকদের ধারে ধারে গিয়ে মরমালিন যুক্ত খাবারের কুপলগুলো তুলে ধরতে হবে। সকলে মিলে সচেতনতার বিষয়ে সচেতন করতে হবে। আমাদেরকে অবশ্যই যেকোন পূণ্যক্রয় করার পূর্বে অবশ্যই উৎপাদনের তারিখ এবং মেয়াদের তারিখ দেখে ক্রয় করতে হবে। সকলে মিলে চেষ্টা করলেই নিরাপদ খারাব আমাদের নিশ্চিত হবে। তাছাড়া খোলা বাজারের খাবারগুলো পরিহার করতে পারলেই আমাদের নিরাপদ খারাব অনেকটা নিশ্চিত হবে।

জেলা খাদ্য নিয়ন্ত্রকের উচ্চমান সহকারী মোঃ হাফেজ আহম্মেদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা কৃষি সম্প্রসারনের উপ-পরিচালক আবদুল রশিদ, জেলা খাদ্য নিয়ন্ত্রক মোখলেছুর রহমান, সিএসডি গোডাউনের সহকারী কর্মকর্তা মাহবুবুর রহমান চৌধুরী, জেলা প্রণী সম্পদ কর্মকর্তা বকতিয়ার উদ্দিন, ফায়ার সার্ভিসের স্ট্রেশান কমান্ডার ফরিদ উদ্দিন প্রমুখ।

এ সময় জেলা ও উপজেলার বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রী উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেওলায়াত পাঠ করেন মোঃ মুখলেছুর রহমান।

Facebook Comments

Check Also

কচুয়ায় যুবককে প্রকাশ্যে পানিতে চুবিয়ে পিটিয়ে হত্যার অভিযোগ

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের কচুয়া উপজেলার ৩নং বিতারা ইউনিয়নের বাইছারা (লৈয়ামেহের) গ্রামে ২৯ মে শুক্রবার সকালে …

vv