ব্রেকিং নিউজঃ
Home / দেশজুড়ে / সংবিধানে সকল ধর্ম ও বর্ণের মানুষের সমান অধিকার সুনিশ্চিত করা হয়েছে : প্রকৌশলী মোহাম্মদ হোসাইন
হাজীগঞ্জে উপজেলার বিভিন্ন পুজামন্ডপ পরিদর্শন করেন পাওয়ারেলের ডিজি ইঞ্জিনিয়ার মোহাম্মদ হোসাইন।

সংবিধানে সকল ধর্ম ও বর্ণের মানুষের সমান অধিকার সুনিশ্চিত করা হয়েছে : প্রকৌশলী মোহাম্মদ হোসাইন

প্রিয় চাঁদপুর : চাঁদপুর জেলা আ’লীগের উপদেষ্টা ও পাওয়ার সেলের মহাপরিচালক প্রকৌশলী মোহাম্মদ হোসাইন হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা উপলক্ষে হাজীগঞ্জ শাহরাস্তির সকল হিন্দু ধর্মাবলম্বীদের আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন।শারদীয় দুর্গোৎসব উপলক্ষে বৃহস্পতিবার হাজীগঞ্জ শাহরাস্তির বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শনকালে সংক্ষিপ্ত বক্ততৃতায় তিনি বলেন, শেখ হাসিনা সরকার দেশে সকল ধর্মের জন্য ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছে।

‘দুর্গাপূজা শুধু হিন্দু সম্প্রদায়ের উৎসবই নয়, এটি একটি সর্বজনীন উৎসবে পরিণত হয়েছে। অশুভ শক্তির বিনাশ এবং সত্য ও সুন্দরের আরাধনা শারদীয় দুর্গোৎসবের প্রধান বৈশিষ্ট্য।’

তিনি বলেন, ‘ধর্ম যার যার, উৎসব সবার’- এ মন্ত্রে উজ্জীবিত হয়ে আমরা সবাই একসঙ্গে উৎসব পালন করব। আমাদের সংবিধানে সকল ধর্ম ও বর্ণের মানুষের সমান অধিকার সুনিশ্চিত করা হয়েছে। সকলে মিলে যুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছে। তাই এই দেশ আমাদের সকলের। বাংলাদেশ ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল মানুষের নিরাপদ আবাস।

দুর্গাপূজা উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীসহ সকল নাগরিকের শান্তি, কল্যাণ ও সমৃদ্ধি কামনা করে তিনি বক্তব্যে আরো বলেন, ‘আসুন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন অটুট রেখে আমরা ঐক্যবদ্ধভাবে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ক্ষুধা-দারিদ্রমুক্ত ও সুখী-সমৃদ্ধ স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলি।’

পরিদর্শন কালে মোহাম্মদ হোসাইন শাহরাস্তির কয়েকটি পূজামণ্ডপ সহ হাজীগঞ্জের বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করেন।

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আ’লীগের উপদেষ্টা ও পাওয়ার সেলের মহাপরিচালক প্রকৌশলী মোহাম্মদ হোসাইন এর সহধর্মিণী সমাজসেবক সুরাইয়া তালুকদার, হাজীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সত্য ব্রত ভদ্র মিঠুন, শাহরাস্তি উপজেলা আ’লীগ নেতা মকবুল আহমেদ চৌধুরী, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য মাহবুব চৌধুরী, নাসের পাটোয়ারীসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

Facebook Comments

Check Also

কাল সকালে সদরঘাট থেকে ছাড়বে লঞ্চ

প্রিয় চাঁদপুর : ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবের কারণে ঢাকা নদীবন্দর সদরঘাট টার্মিনাল থেকে সব ধরনের নৌযান চলাচল …

vv