ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / সংবাদ প্রকাশের পর নির্যাতিত বাক প্রতিবন্ধী সখিনার পাশে এমপি রফিকুল, সুষ্ঠু বিচারের আশ্বাস

সংবাদ প্রকাশের পর নির্যাতিত বাক প্রতিবন্ধী সখিনার পাশে এমপি রফিকুল, সুষ্ঠু বিচারের আশ্বাস

নিজস্ব প্রতিনিধি : চাঁদপুরের শাহরাস্তি উপজেলার চিতোষী পূর্ব ইউনিয়নের মনিপুর গ্রামের আবদুল জলিল বেপারীর প্রতিবন্ধী (বাক্ প্রতিবন্ধী) কন্যার (৩৩) সাথে শরীয়ত মতে একই গ্রামের গোলাপ রহমানের পুত্র শফিকুল ইসলাম’র (৩৯) বিয়ে হয়। গোলাপ রহমানের পরিবার অত্যন্ত গরীব ও অসহায় বিধায় কন্যার পরিবার শফিককে তাদের নিজস্ব অর্থায়নে প্রবাসে পাঠায়। এরই মধ্যে তাদের সংসার জুড়ে আসে একমাত্র ছেলে সিয়াম (১২)।
দেশে আসার পর থেকেই স্বামী শফিক প্রথম স্ত্রীকে না জানিয়ে দ্বিতীয় বিয়ে করে তার প্রথম স্ত্রীকে অমানবিক নির্যাতন করে বিধায় মেয়ের বাবা আব্দুল জলিল নিজে বাদী হয়ে ২২ এপ্রিল থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। এ বিষয়ে সংবাদ প্রকাশের পর তা স্থানীয় এমপি মেজর (অব) রফিকুল ইসলাম বীর উত্তম মহোদয়ের দৃষ্টিগোচর হলে তিনি শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল মান্নানকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।
এমপির প্রত্যক্ষ নির্দেশের পর শাহরাস্তি থানার ওসির দিক নির্দেশনায় আজ দুপুর ১ ঘটিকায় অভিযুক্ত শফিককে থানা হেফাজতে নেওয়া হয়। এ ব্যাপারে অভিযুক্ত শফিক দাম্ভিকতার সাথে থানা হাজতের ভিতরেই বলে বেড়াচ্ছেন যে, তিনি কোনো অন্যায় করেন নি। বরং স্থানীয় মীমাংসায় বিষয়টি মীমাংসা না হয়ে যদি তা কোর্টে প্রেরণ করা হয়, তিনি বিষয়টি দেখে নেওয়ার হুমকি দেন।
তিনি আরও বলেন, আমার দ্বিতীয় বিয়ের কথা মেয়ের পরিবারের সকলেই জানেন৷ তাদের জানিয়ে আমি বিয়ে করার পরেও আমাকে তারা ফাঁসিয়ে দিয়েছেন।
মেয়ের বাবা আব্দুল জলিলকে দ্বিতীয় বিয়ের প্রসঙ্গে জিজ্ঞেস করলে তিনি বলেন, আমরা শফিকের দ্বিতীয় বিয়ের ব্যাপারে কিছুই জানি না। এমনকি সে দেশে এসে আমার মেয়ে ও নাতির উপর অমানবিক নির্যাতন করে বিধায় আমি আইনের আশ্রয় নিতে বাধ্য হয়েছি। মাননীয় এমপি মেজর (অব) রফিকুল ইসলাম বীর উত্তমকে ধন্যবাদ জানিয়ে তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন। বাক প্রতিবন্ধী মেয়ের পাশে স্থানীয় এমপির ভালোবাসায় তিনি আবেগ আপ্লুত হয়ে সুষ্টু বিচারের দাবি করেন।
মামলার তদন্ত কর্মকর্তা মোর্শেদুল আলম ভূইয়া বলেন, আমরা ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে ও এমপি মহোদয়ের নির্দেশে অভিযুক্ত শফিককে গ্রেফতার করে আদালতে প্রেরণ করি। যার মামলা নংঃ ১৯। নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ সংশোধনী (২০০৩) এর ১১ (গ) ধারায় মামলাটি রুজু করা হয়েছে।
Facebook Comments

Check Also

মতলব উত্তর থানার ওসির বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ, নিন্দা প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : চাঁদপুরের মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শাহজাহান কামাল এর বিরুদ্ধে সামাজিক …

Shares
vv