ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / প্রিয় হাজীগঞ্জ / সংবাদপত্র হলো সমাজের আয়না : মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি
হাজীগঞ্জে সাপ্তাহিক নতুনেরডাক পত্রিকার ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটছেন মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি। এসময় হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ স ম মাহবুব উল আলম লিপন, শাহরাস্তি পৌরসভার মেয়র আলহাজ¦ আবদুল লতিফ মিয়া, জেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ ও পত্রিকার প্রকাশক রোটা. আহসান হাবিব অরুন, হাজীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গাজী মো. মাইনুদ্দীন, শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ সৈয়দ আহমদ খসরু’সহ স্থানীয় সাংবাদিক, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সুশিল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদপত্র হলো সমাজের আয়না : মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি

প্রিয় চাঁদপুর রিপোর্ট : বর্ণাঢ্য আয়োজনে চাঁদপুর জেলার একমাত্র রঙ্গিন পত্রিকা সাপ্তাহিক “নতুনেরডাক” এর ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে।

শুক্রবার বিকালে হাজীগঞ্জ বাজারস্থ বিয়ে বাড়ি কমিউনিটি সেন্টারে পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটেন প্রধান অতিথি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য মেজর (অব) রফিকুল ইসলাম বীরউত্তম।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সংবাদপত্র হলো সমাজের আয়না। প্রত্যেক সংবাদকর্মীই হলো একটি সংবাদের প্রতিচ্ছবি।

সততার সাথে সংবাদ পরিবেশ করলে প্রত্যেক ব্যক্তিই সংবাদের মাধ্যমে সমাজের প্রতিচ্ছবি দেখতে পান। তিনি বলেন, নতুনেরডাক পত্রিকাটি সততা ও ন্যায়ের পথে থেকে সংবাদ পরিবেশন করে মাত্র কয়েক বছরেই পাঠক সমাদৃত হয়েছে।

পত্রিকাটি একটি সাপ্তাহিক পত্রিকা হয়েও জেলার আরো ১৪/১৫টি দৈনিক পত্রিকার সাথে প্রতিযোগিতায় টিকে রয়েছে। মানুষ প্রতি বুধবারেই নতুনেরডাক পত্রিকার প্রিন্ট সংস্করের জন্য অপেক্ষা করে যা একটি বিরল ঘটনা। তিনি নতুনেরডাক পত্রিকার অনলাইনের ভূয়সি প্রশংসা করে বলেন, এখন প্রিন্ট মিডিয়া ধীরে ধীরে বন্ধ হয়ে যাচ্ছে। এরই মধ্যে নতুনেরডাক তার অনলাইন কার্যক্রম চালু করে দেশ-বিদেশে সুনাম কুড়িয়েছে। আমি পত্রিকাটির উত্তোরত্তর সাফল্য কামনা করছি।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা সরকার মিডিয়া বান্ধব সরকার। আওয়ামীলীগ সরকারের আমলেই সবচেয়ে বেশী মিডিয়ার অনুমোদন দেয়া হয়েছে। সরকার সংবাদপত্রের উন্নয়ণে কাজ করছে।

প্রতিষ্ঠাবার্ষিকী’ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নতুনেরডাক পত্রিকার প্রকাশক, জেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ ও হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আহসান হাবীব অরুন। অনুষ্ঠান সঞ্চালনা করেন নতুনেরডাক পত্রিকার সম্পাদক মহিউদ্দিন আল আজাদ।

এ সময় উপস্থিত ছিলেন, হাজীগঞ্জ পৌর সভার মেয়র আ.স.ম মাহবুব উল আলম লিপন, শাহরাস্তি পৌরসভার মেয়র ও পৌর আওয়ামীলীগের আহবায়ক আলহাজ¦ আবদুল লতিফ মিয়া, হাজীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গাজী মাঈনুদ্দিন, হাজীগঞ্জ শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ আহম্মেদ খসরু, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পারভীন ইসলাম, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাং জাবেদুল ইসলাম, শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান, জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী অধ্যাপক মাসুদ নুর খান, হাজীগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও বীরমুক্তিযুদ্ধা মাহবুবুল আলম চুন্নু, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলী আশরাফ দুলাল, হাজী সেলিম সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান হাজী জসিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক গোলাম ফারুক মুরাদ, জেলা পরিষদের মহিলা সদস্য এ্যাড. জান্নাতুল ফেরদৌস, উপজেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ আশফাকুল আলম চৌধুরী, প্রচার সম্পাদক মো. শাহ্জামাল, অধ্যাপক স্বপন কুমার পাল, মৈত্রী শিশু উদ্যানের জুনিয়র শাখার প্রধান শিক্ষক সৈয়দ আহমদ, প্রাথমিক শাখার প্রধান নিহার রঞ্জন হালদার মিলন, হাজীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাফিউল বাসার রুজমন, সহ-সভাপতি কামরুজ্জামান টুটুল, উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, শহর যুবলীগের আহবায়ক ও ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজন, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, আলী নুর নিপু, শহর যুবলীগের যুগ্ম আহবায়ক তাজুল ইসলাম।

এসময় আরো উপস্থিত ছিলেন, হাজীগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকদের নেতা আমারকন্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ কামাল হোসেন, দৈনিক দেশকন্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশক এনায়েত মজুমদার, সাপ্তাহিক মানবসমাজ পত্রিকার নির্বাহী সম্পাদক মনিরুজ্জামান বাবলু, গাজী সালাহ উদ্দিন, সাংবাদিক খালেকুজ্জামান শামীম, শাহজাহান মুন্সি, এস এম চিশতী, হাছান মাহমুদ, আতাউল করিম, শরীফুল ইসলাম, কবির আহমেদ, গাজী নাছিরউদ্দিন, মেহেদী হাছান সর্দার, সাংবাদিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক খন্দকার আরিফ, সকলের কন্ঠ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল ইসলাম সিফাত, সাইফুল ইসলাম, মিরাজ মুন্সি, জহিরুল ইসলাম জয়, সাখাওয়াত হোসেন শামীম, মিসবাহ্, মঞ্জুরুল আলম মোহাম্মদ হাবীব উল্যাহ, সুজন দাস, রেজাউল করিম নয়ন, গাজী মহিনউদ্দিন, হুমায়ুন কবির, আরমান কাউসার, শাহজাহান, আবু সুফিয়ান সহ হাজীগঞ্জ প্রেসক্লাবের সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সভাপতি আবু ইউছুফ মোহন গাজী, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাছান রাব্বি।

প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন পত্রিকার সম্পাদক মহিউদ্দিন আল আজাদ।

Facebook Comments

Check Also

চাঁদপুরে মসজিদের ইমাম কর্তৃক ধর্ষণের শিকার মাদ্রাসা ছাত্রী দু’মাসের অন্তঃসত্ত্বা!

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ১২ নং চান্দ্রা ইউনিয়নের চেয়ারম্যান রোড রাশেদিয়া জামে মসজিদের ইমাম …

vv