ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / শ্রীলঙ্কার এমপি মোহন লাল গেরোর চাঁদপুর পুরানবাজার গ্রীণ ক্যাম্পাস পরিদর্শন
প্রধান অতিথির বক্তব্য রাখছেন শ্রীলঙ্কার সাবেক শিক্ষা উপমন্ত্রী মোহন লাল গেরো এমপি।

শ্রীলঙ্কার এমপি মোহন লাল গেরোর চাঁদপুর পুরানবাজার গ্রীণ ক্যাম্পাস পরিদর্শন

অমরেশ দত্ত জয় : বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি’র আমন্ত্রণে শ্রীলঙ্কার সাবেক শিক্ষা উপমন্ত্রী মোহন লাল গেরো এমপি পুরানবাজার ডিগ্রী কলেজের গ্রীণ ক্যাম্পাস পরিদর্শন করেছেন।

২৯ জানুয়ারি বুধবার বিকাল ৪ টায় তিনি এ পরিদর্শন করেন।

এ সময় সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,এদেশে একজন বিচক্ষণ লিডার ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যাকে আমি গভীরভাবে স্মরণ করছি।কেননা তাঁর হাত ধরেই পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ জায়গা করে নিয়েছে।

তিনি বাংলাদেশের বর্তমান শিক্ষাখাতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপির নানা প্রশংসা করে বলেন,বাংলাদেশে মেধা বিকাশে শিক্ষার্থীদের এখন সৃষ্টিশীল শিক্ষা ব্যবস্থার সুযোগ দেওয়া হচ্ছে। যেজন্য শিক্ষার্থীরা পড়ালেখা শেষে দ্রুত নিজের ক্যারিয়ার গঠন করতে পারছে। আর সেই সাথে শিক্ষার্থীরা উন্নত জাতি গঠনে দেশের সেবায় নিজেকে নিয়োজিত করছে। আমি বাংলাদেশের উত্তরোত্তর সফলতা কামনা করছি।

বিশেষ অতিথির বক্তব্যে শ্রীলঙ্কার সাবেক এই শিক্ষা উপমন্ত্রী মোহন লাল গেরো এমপি’র সহধর্মিণী কুমারী গেরো শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, পড়াশোনার মধ্য দিয়ে দেশ এবং জাতিকে এগিয়ে নিয়ে যেতে হবে। তবেই জীবনে প্রতিষ্ঠিত হওয়া সম্ভব।

এ সময় তিনি কলেজটির সাজানো গোছানো বৃক্ষ-লতা ও ফুল-ফল গাছ দেখে কলেজ কর্তৃপক্ষকে নিয়ে দারুনভাবে প্রশংসা করেন।

পুরানবাজার ডিগ্রী কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদারের সভাপতিত্বে এবং ইংরেজী প্রভাষক শেখ ফাহাদ বিন রশীদের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন শ্রিলঙ্কার শিক্ষা অধিদপ্তরের পরিচালক সাহেদুল খবির।

এ সময় কলেজের শিক্ষার্থীরা অতিথিদের উপস্থিতিতে মনোমুগ্ধকর সংগীত ও নৃত্য পরিবেশন করে।

অনুষ্ঠানে চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জামাল হোসেন,চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ ড. এস এম দেলওয়ার হোসেন,উপাধ্যক্ষ অসিত বরণ দাস,চাঁদপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মাসুদ হোসেন,পুরানবাজার ডিগ্রি কলেজ পরিচালনা পর্ষদের সদস্য ডা. মোস্তাফিজুর রহমান,হাবিবুর রহমান,তমাল কুমার ঘোষ,শিক্ষামন্ত্রীর প্রতিনিধি অ্যাড. সাইফুদ্দিন বাবু,জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল সহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা,কলেজ শিক্ষক,শিক্ষার্থী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Facebook Comments

Check Also

মতলব দক্ষিণে পৃথক অগ্নিকান্ডে ৪ বসতঘর পুড়ে ছাই

মোজাম্মেল প্রধান হাসিব : চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় পৃথক অগ্নিকান্ডে ৪ বসতঘর পুড়ে ছাই হয়েছে। …

vv