ব্রেকিং নিউজঃ
Home / বাংলাদেশ / জাতীয় / শ্রমজীবী সংঘের সম্মেলনে আনু মুহাম্মদ লাখো মানুষকে সর্বস্বান্ত করে শীর্ষ ধনীর তালিকায় সালমান

শ্রমজীবী সংঘের সম্মেলনে আনু মুহাম্মদ লাখো মানুষকে সর্বস্বান্ত করে শীর্ষ ধনীর তালিকায় সালমান

বিশ্বের শীর্ষ ধনীদের তালিকায় নাম আসা ব্যবসায়ী সালমান এফ রহমানের বিরুদ্ধে শেয়ারবাজারের লাখো বিনিয়োগকারীকে সর্বস্বান্ত করার অভিযোগ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আনু মুহাম্মদ।

শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনের সেমিনার হলে শ্রমজীবী সংঘের তৃতীয় সম্মেলন অনুষ্ঠানে তিনি এ অভিযোগ করেন।

আনু মুহাম্মদ বলেন, ‘আপনারা শুনেছেন, তিনি (সালমান এফ রহমান) বাংলাদেশের সবচেয়ে বিত্তবান ব্যক্তি হয়েছেন। সেই লোকের জন্য শেয়ারবাজারে কত লাখ মানুষ সর্বস্বান্ত হয়েছে, তার কোনো হিসাব নেই।’

তিনি বলেন, ‘শেয়ারবাজারে (সালমান এফ রহমান) এক-একটা কোম্পানি করেন। প্রতারণার জন্য সেখানে আরও কিছু লোক নিয়োগ করেন। মাসে মাসে তাদের বেতন দেয়া হয়। তারা ওইখানে কৃত্রিম চাহিদা তৈরি করে। তারপর প্রচুর শেয়ার বিক্রি হয়। বিক্রি হওয়ার পর শেয়ারের টাকা নিয়ে একটা পর্যায়ে গায়েব করে দেয়।

এমনকি কিছুদিন আগে তিনি জিএমজি এয়ারলাইনস খুলেছিলেন। শেয়ারের মাধ্যমে হাজার কোটি মেরে দিয়ে সেখান থেকে সরে পড়লেন। জিএমজি এয়ারলাইনস এখন আর নেই’ দাবি করেন আনু মুহাম্মদ।

প্রসঙ্গত, বৃহস্পতিবার চীনের গবেষণা প্রতিষ্ঠান হুরুন গ্লোবাল বিশ্বের শীর্ষ ধনীদের একটি তালিকা প্রকাশ করে। সেখানে একমাত্র বাংলাদেশী হিসেবে ব্যবসায়ী সালমান এফ রহমানের নাম স্থান পায়।

Facebook Comments

Check Also

আজ নৃশংসতম হত্যাযজ্ঞের ভয়াল দিন

প্রিয় চাঁদপুর ডেস্ক : বাংলাদেশের ইতিহাসে ২১ আগস্ট একটি নৃশংসতম হত্যাযজ্ঞের ভয়াল দিন। ২০০৪ সালের …

vv