ব্রেকিং নিউজঃ
Home / সম্পাদকীয় / শৈত্যপ্রবাহে মানবতা বিকলাঙ্গ!

শৈত্যপ্রবাহে মানবতা বিকলাঙ্গ!

চলমান শৈত্যপ্রবাহে বিভিন্ন শ্রেণির পেশাজীবি মানুষ থুবড়ে পড়েছে। দিনমজুর, দুস্থ ও ছিন্নমূলের মানুষগুলো শৈত্যপ্রবাহের কাছে অসহায়। ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হচ্ছে বৃদ্ধ-বৃদ্ধা আর শিশু। বিভিন্ন সরকারি, বে-সরকারি (প্রাইভেট) হাসপাতাল গুলোতে প্রতিনিয়তই বৃদ্ধ ও শিশু রোগী ভর্তি হচ্ছে।
মানুষ মানুষের জন্য” কোন এক সময় প্রবাদবাক্যটির যথার্ত মুল্যায়ন ছিলো। কালের আর সময়ের ব্যবধানে সাগরের গভীরে হারিয়ে গেছে। আজ আমরা মানুষ হিসেবে পরিচয় দিয়ে আসলেও আমাদের মনুষ্যত্ববোধ কতটুকু বিদ্যমান, তা সমগ্র দেশের উপর দিয়ে বয়ে যাওয়া শৈত্যপ্রবাহের দিকে তাকালে বুঝা যায়।
শৈত্যপ্রবাহে মানবতা যেন বিকলঙ্গ হয়ে পড়েছে। শৈত্যপ্রবাহে মানবতা এখন ফটোশেসনের তলে পৃষ্ঠ হয়ে পড়েছে।  সরকারি, বে-সরকারি, এনজিও আর ব্যক্তিগত সহায়তায় শীতবস্ত্র (কম্বল) একেবারে অপ্রতুল।
দুস্থ, গরীব, অসহায় ছিন্নমূল শীতার্থদের কাছে শীতবস্ত্র যথাযথ ভাবে বন্টন হচ্ছে কি না তা তদারকি করা আবশ্যক। সরকারি সহায়তার পাশাপাশি সমাজের সমাজপতিরা একটু এগিয়ে আসলে শৈত্যপ্রবাহের শিকার দুস্থ, গরিব ও অসহায় ছিন্নমূল শীতার্থরা একটু উষ্ণতা পেয়ে জিবন রক্ষা করতে পারবে।
আমাদের প্রত্যাশা দানের ক্ষেত্রে স্বজনপ্রীতি, আত্মীয়করণ না হয়। আর ৫/১০পিচ শীতবস্ত্র (কম্বল) বিতরণ করে ফটোশেসনের মাধ্যমে নিজেদেরকে মহত্বের পরিচয় না দিয়ে এই বলয় হতে বাহির হয়ে হাজী মহসিন হউন।
Facebook Comments

Check Also

এমপি’র মহানুভাবতায় দৃষ্টিহীন পেলো বাসস্থান ও নগদ অর্থ

চোখ থেকেও এই সমাজের অধিকাংশ লোক অন্ধ। আমরা নিজে বিশিষ্ট্য সমাজ সেবক, দানবীর, বড় বড় …

vv