ব্রেকিং নিউজঃ
Home / সম্পাদকীয় / শুভ হোক ঈদযাত্রা

শুভ হোক ঈদযাত্রা

আবারও এসেছে আনন্দের ঈদ। শহর থেকে গ্রামে ফেরার এ এক বড় তাগিদ। গ্রাম থেকে শহরে যারা আসে তারা কর্মক্ষেত্রে ব্যস্ত হয়ে পড়ে। নগরজীবনে ব্যস্ত হয়ে পড়া এসব মানুষ ঈদ উৎসবে গ্রামে যেতে বেশি আনন্দ পায়। গ্রামের প্রিয়জনদের দেখার জন্য এবং তাদের সঙ্গে বসে এক বেলা খাওয়ার নিমিত্তে বড় ধরনের উৎসাহ–উদ্দীপনা লক্ষ করা যায়। সেই উৎসাহ–উদ্দীপনায় ভাটা পড়ে যখন কোনো নগরবাসী যাত্রাকালে যানবাহন পায় না, টিকিট পায় না।

তখন তাদের অবর্ণনীয় কষ্ট ভোগ করতে হয়। ট্রেন, বাস, লঞ্চ এমনকি প্লেনেও বিভিন্ন যাত্রী নানাভাবে হয়রানির শিকার হয়। এর মধ্যে মলম পার্টি, পকেটমার, ধুতরার বিষপানে অজ্ঞান পার্টির পাশাপাশি চুরি, ছিনতাই তো থাকেই। এ থেকে বাঁচার জন্য প্রত্যেক নাগরিকের ব্যক্তিগত সচেতনতাবোধও প্রয়োজন আছে। দূরপাল্লার যাত্রীরা কখনোই যেন অন্য কারো দেওয়া খাবার না খায় এবং কাউকে বিশ্বাস করে যেন এই কথা না বলে যে ‘আমার এই ব্যাগটি দেখবেন, আমি একটু আসছি।’ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকেও নিরাপত্তা রক্ষায় ব্যাপক ভূমিকা রাখতে হবে। আশা করি, নানা রকম সমস্যার ভেতর দিয়ে গেলেও ঈদটি সবার সুন্দরভাবে কাটবে।

Facebook Comments

Check Also

শৈত্যপ্রবাহে মানবতা বিকলাঙ্গ!

চলমান শৈত্যপ্রবাহে বিভিন্ন শ্রেণির পেশাজীবি মানুষ থুবড়ে পড়েছে। দিনমজুর, দুস্থ ও ছিন্নমূলের মানুষগুলো শৈত্যপ্রবাহের কাছে …

vv