ব্রেকিং নিউজঃ
Home / আঞ্চলিক খবর / শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক শিশু মেলার আলোচনা সভা

শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক শিশু মেলার আলোচনা সভা

সাইদ হোসেন অপু : শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক কার্যাক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের জিওবি খাতে শিশু মেলা উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১ টায় চাঁদপুর স্টেডিয়াম ভিআইপি প্যাভিলিয়নে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ও আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি।

তিনি বলেন, পরীক্ষায় ভালো ফরাফল অর্জন করলেই হয়না, তার জন্য বাইরের জগত সম্পর্কে জানতে হয়। শিক্ষা এবং জানার কোন শেষ নেই। তোমাদের মত শিশুদের কাছ থেকেও অনেক কিছু শিখার আছে। কাজেই বর্তমান সরকার শিক্ষা ও তথ্য প্রযুক্তির ক্ষেত্রে দেশকে অনেক এগিয়ে নিয়ে গেছেন। তিনি শুধু দেশ থেকে ক্ষুধা দূর করেননি, করেছেন দেশের আর্থসামাজিক উন্নয়ন। তোমাদের স্বস্থ্যের কথা চিন্তা করে প্রতিটি বিদ্যালয়ে পুষ্টিকর খাবার নিশ্চিত করছেন।

প্রধান অতিথি আরো বলেন, বর্তমান দেশে মাদক ও জঙ্গীবাদ ভয়াবহ রূপ ধারন করেছে। তোমাদের মত শিশুরা এখন মাদকের সাথে আসক্ত হয়ে পড়ছে। তোমরা কখনোই মাদক প্রতি আসক্ত জবে না। এটি ধারন করলে তোমার পরিবার এবং সমাজ ধ্বংস লিপ্তে হবে। তোমাদের কাজ লেখা পড়া করা আর সমাজের উন্নয়নে সকলকে সচেতন করা। আমরা সকলে যদি প্রত্যেকটি কাজে সচেতনতা রেখে এগিয়ে যাই, তাহলে দ্রুত আমাদের দেশটি সোনার বাংলায় প্রতিষ্ঠিত হবে।

জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, জেলা সিভিল সার্জন মো. সাইদুজ্জামান, চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট সরকারি জেনারেল হাসপাতালের তাত্ত্বাবধায়ক ডা. মো. আনোয়ারুল আজিম, চাঁদপুর প্রেসক্লাবেরর সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী।

Facebook Comments

Check Also

শপথ অনুষ্ঠানে জেলা আ.লীগের সভাপতি সাধারন সম্পাদককে দেখা যায়নি

স্টাফ রিপোর্টার : চাঁদপুর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক, পৌর সভার নব …

vv