ব্রেকিং নিউজঃ
Home / ক্যাম্পাস / শাহ্তলী জিলানী চিশতী কলেজে শহীদ বুদ্ধিজীবি দিবস উদযাপন
শাহতলী জিলানী চিশতী কলেজ মিলনায়তনে শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন, কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

শাহ্তলী জিলানী চিশতী কলেজে শহীদ বুদ্ধিজীবি দিবস উদযাপন

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের শাহতলী জিলানী চিশতী কলেজ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয় ও ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যৌথ আয়োজনে শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

১৪ ডিসেম্বর (শনিবার) সকাল ১০টায় জিলানী চিশতী কলেজ মিলনায়তনে কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদের সভাপতিত্বে ও ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কলেজ গভনির্ং বডির সদস্য আবুল কালাম আজাদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী তার বক্তব্যে বলেন, আজকের এই দিনে বাংলাদেশের শহীদ বুদ্ধিজীবিদের নৃশংসভাবে হত্যা করা হয়। ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর রাত্র ১১টায় পাকিস্তানী হানাদার বাহিনী এদেশের বুদ্ধিজীবিদের হত্যা করে দেশকে মেধাশূন্য করে। আজকের এই অনুষ্ঠানটি রাষ্ট্রীয় অনুষ্ঠান। বঙ্গবন্ধুর নেতৃত্বে আমাদের দেশ যখন স্বাধীনতার দ্বারপ্রান্তে ঠিক তখনই স্বাধীনতার পূর্বেই বুদ্ধিজীবিদের হত্যা করা হয় বাঙ্গালী জাতিকে মেধাশূন্য করার জন্য। শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও তাদের রুহের মাগফেরাত কামনা করছি। আমরা জাতীয় সকল অনুষ্ঠান যথাযথ মর্যাদায় করে আসছি। সামনে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। এ অনুষ্ঠানটিও যথাযথ মর্যাদায় পালন করা হবে।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের শহিদ বুদ্ধিজীবি দিবস সম্পর্কে জানতে হবে। কিভাবে আজকের এই দিনটি সৃষ্টি হয়েছে তার ইতিহাস সম্পর্কে শিক্ষার্থীদের জানতে হবে। সর্বোপরি দেশের কিভাবে স্বাধীনতা অর্জন করেছে সে সম্পর্কে শিক্ষার্থীদের জানতে হবে।

তিনি বলেন, আমাদের চাঁদপুর বাসির গৌরব আমাদের চাঁদপুর-৩ আসনের মাননীয় সংসদ সদস্য ও মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি। যার সফল নেতৃত্বে চাঁদপুরসহ সমগ্র বাংলাদেশের শিক্ষাব্যবস্থার মান উন্নয়নসহ শিক্ষা প্রতিষ্ঠানে অবকাঠামোগত উন্নয়ন ঘটেছে। ওনার আন্তরিকতায় আমরা আমাদের শাহতলী জিলানী চিশতী কলেজসহ সকল প্রতিষ্ঠানে নতুন একাডেমিক ভবন নির্মান করে শিক্ষা-প্রতিষ্ঠানের অবকাঠামোগত সমস্যা সমাধান করতে পেরেছি। বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। সরকার শিক্ষাক্ষেত্রে সব্বোর্চ গুরুত্ব দিয়ে কাজ করছে। এজন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই বঙ্গবন্ধু কন্যা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনিকে।

এ সময় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার, জিলানী চিশতী কলেজের সহকারি অধ্যাপক মো: কামরুল হাসান, সহকারি অধ্যাপক আলেয়া চৌধুরী, ৬নং মৈশাদী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো: লিটন সরকার, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন মহিলা অওয়ামীলীগের সভাপতি, কলেজ গভনির্ং বডির সদস্য ইউপি সদস্য মিসেস ফিরোজা বেগম।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মো: শাহাদাৎ হোসেন, জিলানী চিশতী কলেজের ইসলামের ইতিহাস বিষয়ের সহকারি অধ্যাপক সাহেরা আক্তার, ভূগোল বিষয়ের সহকারি অধ্যাপক ও গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য মো: গোলাম সারওয়ার, যুক্তিবিদ্যা বিষয়ের সহকারি অধ্যাপক সামিমা আক্তার, সমাজকর্ম বিষয়ের প্রভাষক ও গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য মো: নুরুল বাতেন, প্রভাষক ও গভর্নিং বডির মহিলা শিক্ষক প্রতিনিধি সদস্য নুরুন্নাহার বেগম মুক্তা, প্রদর্শক মো: মুঞ্জুর হোসেন পাটওয়ারী, প্রভাষক ফারজানা আক্তার, প্রভাষক মো: জিয়াউর রহমান, প্রভাষক মো: হানিফ মিয়া, প্রভাষক মো: জহিরুল ইসলাম খান মুরাদ, প্রভাষক মো: মানিক মিয়া, প্রভাষক মো: হাবিবুর রহমান, প্রভাষক মো: মাহবুবুর রহমান, প্রভাষক মো: শাহাদাৎ হোসেন, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো: রফিকুল ইসলাম তালুকদার, সিনিয়র শিক্ষিকা ফাহিমা জাহান, জিলানী চিশতী কলেজের প্রভাষক মোসা: মনোয়ারা খাতুন, প্রভাষক মো: মঞ্জুরুল আলম পাটওয়ারী, সহকারি শিক্ষিকা রাবেয়া বেগম, সহকারি শিক্ষক মাওলানা শহিদুল ইসলাম, সহকারি শিক্ষক লুৎফুর রহমান, সহকারি শিক্ষক বিপুল চন্দ্র নন্দী, সহকারি শিক্ষক (ইংরেজী) মো: ফজলুল করিম, সহকারি শিক্ষক (গনিত) মো: সাইফুল ইসলাম, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়াডের মেম্বার মো: সফিক কারী, বিশিষ্ট সমাজসেবক ও জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সদস্য মো: নুরুজ্জামান মুন্সি, কলেজের সহকারি লাইব্রেরীয়ান নাছরীন আক্তার, শরীর চর্চা শিক্ষক হালিমা বেগম, কলেজের কম্পিউটার অপারেটর মো: রানা সরকার, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সহকারি লাইব্রেরীয়ান মো: রবিউল আউয়াল খান, কলেজের অফিস সহকারি মোহাম্মদ মেহেদী হাসান।

অনুষ্ঠানের শেষে শহীদ বুদ্ধিজীবিদের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মুনাজাত পরিচালনা করেন কলেজের ইসলাম শিক্ষা বিষয়ের প্রভাষক মাওলানা ছোহাইল আহমাদ চিশতী।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন, কলেজ অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

Facebook Comments

Check Also

নারায়ণপুর ডিগ্রি কলেজে জাতির জনকের জন্মশত বার্ষিকী পালন

স্টাফ রিপোর্টার : মতলব দক্ষিণ উপজেলার নারায়ণপুর ডিগ্রি কলেজে ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ …

vv