ব্রেকিং নিউজঃ
Home / ক্যাম্পাস / শাহ্তলী জিলানী চিশতী কলেজে মহান স্বাধীনতা দিবস উদযাপন
জুম অ্যাপের মাধ্যমে শাহতলী জিলানী চিশতী কলেজে মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন, কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

শাহ্তলী জিলানী চিশতী কলেজে মহান স্বাধীনতা দিবস উদযাপন

স্টাফ রিপোর্টার : জুম অ্যাপের মাধ্যমে চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের শাহতলী জিলানী চিশতী কলেজ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয় ও ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যৌথ আয়োজনে মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

২৬মার্চ (শুক্রবার) সকাল সাড়ে ১১টায় জুমের মাধ্যমে কলেজ অধ্যক্ষ মো: হারুন-অর রশিদের সভাপতিত্বে ও কলেজের প্রভাষক মো: জহিরুল ইসলাম খান মুরাদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বক্তব্যে বলেন, আজ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস । এটি আমাদের জন্য বড় অর্জন। আজকের দিনটি জাতির জীবনে আনন্দের দিন। আমাদের এ দিনে স্বাধীনতা অর্জন হয়েছে। আজকে স্বাধীনতার ৫০ বছর সুবর্ণজয়ন্তী। আমি শ্রদ্ধাভরে স্মরণ করছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি। বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। বিশ্বের দরবারে আমরা পেয়েছি বাংলাদেশ নামক একটি ভূ-খন্ড।

স্বাধীনতা অর্জন করতে প্রায় দীর্ঘ নয় মাস সংগ্রাম করতে হয়েছে। পেয়েছি স্বাধীন দেশের দেশে চলার অধিকার। সবকিছু হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্য। তাই আমি আবারও শ্রদ্ধার সাথে স্মরণ করছি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের প্রতি। বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষনের মাধ্যমে মুক্তিযুদ্ধের দিকনির্দেশনা ছিল। বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা অর্জন হয়েছে। তার সুফল আমরা পাচ্ছি। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। করোনাকালীন সময়ে অনেক দেশের তুলনায় আমাদের অর্থনীতি ভালো অবস্থায় রয়েছে। দেশে উন্নয়ন হচ্ছে। বড় বড় মেঘা প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। সবই মাননীয় প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বের জন্য সম্ভব হয়েছে। সর্বক্ষেত্রে মহানায়ক ছিলেন বঙ্গবন্ধু। বঙ্গবন্ধুর অবদান বিশাল।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে ও মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমিপ’র সহযোগিতায় শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। তারই ধারাবাহিতায় আমাদের শাহতলী কামিল মাদরাসা, জিলানী চিশতী কলেজসহ শাহতলীস্থ সকল প্রতিষ্ঠানে নতুন চারতলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মান হয়েছে। এজন্য আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি মহোদয়কে।

এ সময় জুম অ্যাপের মাধ্যমে সভায় বক্তব্য রাখেন ও অংশ নেন , জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস, জিলানী চিশতী কলেজের সহকারি অধ্যাপক মো: কামরুল হাসান, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসা: তহমিনা আক্তার, জিলানী চিশতী কলেজের সহকারি অধ্যাপক সাহেরা আক্তার, সহকারি অধ্যাপক গোলাম সারওয়ার, জিলানী চিশতী কলেজের প্রভাষক মাওলানা ছোহাইল আহমাদ চিশতী, প্রভাষক নুরুন্নাহার বেগম মুক্তা, প্রভাষক মো: মানিক মিয়া, প্রভাষক মো: হাবিবুর রহমান, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষিকা নাজমা আক্তার, সিনিয়র শিক্ষক মেহেরুন নেছা, সহকারি শিক্ষিকা মোসা: রুবিনা আক্তার, সহকারি শিক্ষক ইদ্রিস আলী, জিলানী চিশতী কলেজের , প্রভাষক মো: শাহাদাৎ হোসেন, প্রভাষক মো: মাহবুবুর রহমান, প্রভাষক মোসা: মনোয়ারা খাতুন, প্রভাষক মো: মঞ্জুরুল আলম পাটওয়ারী, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: নেছার আহমেদ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক বিপুল চন্দ্র নন্দী, জিলানী চিশতী কলেজের শরীরচর্চা শিক্ষক হালিমা আক্তারসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো; হারুনÑঅর রশিদ। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

Facebook Comments

Check Also

মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি’র ঈদ শুভেচ্ছা

সাইফুল ইসলাম সিফাত : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকাসহ চাঁদপুরবাসিকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন …

Shares
vv