ব্রেকিং নিউজঃ
Home / শিক্ষা / শাহ্তলী জিলানী চিশতী উবি’র উর্ধ্বমূখী ভবনের উদ্বোধন
শাহতলী জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের এটি আহমেদ হোসাইন রুশদী একাডেমিক উর্ধ্বমূখী ভবনের শুভ উদ্বোধন শেষে মুনাজারত ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ অন্যান্য অতিথিবৃন্দ ।

শাহ্তলী জিলানী চিশতী উবি’র উর্ধ্বমূখী ভবনের উদ্বোধন

স্টাফ রিপোর্টার : শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপির সহযোগিতায় ও চাঁদপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অধীন চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের শাহ্তলী জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের এটি আহমেদ হোসাইন রুশদী একাডেমিক এর নতুন উধ্বমূর্খী ভবন (২য় থেকে ৪র্থ তলা পর্যন্ত) এর শুভ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
গতকাল ১৮ সেপ্টেম্বর শনিবার সকাল ১১টায় অনুষ্ঠানের শুরুতে নতুন একাডেমিক উধ্বমূর্খী ভবন এর শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও উদ্বোধক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী। উদ্বোধন শেষে মুনাজাত ও দোয়া করেন শাহতলী কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা বিলাল হোসাইন ।

উদ্বোধনের পর এই উপলক্ষে বিদ্যালয়ের হলরুমে এক আলোচনা সভা , মিলাদ ও দোয়ার আয়োজন করা হয় । বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো: শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি সাংবাদিক সোহেল রুশদী বক্তব্যে বলেন, আজকের দিনটি মাইলফলক হয়ে থাকবে। শুকরিয়া আদায় করছি মহান রাব্বুল আলামিনের কাছে। স্মরণ করছি এটি আহমেদ হোসাইন রুশদী সাহেবকে, যিনি ১৯৬৪ সালে এ প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা করেছেন। কৃতজ্ঞতা প্রকাশ করছি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি’র প্রতি। শিক্ষামন্ত্রীর হাতের ছোয়ায় এ এলাকায় উন্নয়নের হাওয়া বইছে। আমরা ওনাকে কলেজ ও স্কুলে ভবন উদ্বোধনের সময় সংবর্ধনা দিয়েছি।

তিনি বলেন, দীর্ঘ প্রতিক্ষার পর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি’র প্রচেষ্টায় এ অঞ্চলে আমরা সবগুলো প্রতিষ্ঠানে ভবন পেয়েছি। একসময় কলেজ, স্কুলে ভবন সংকট ছিল, তা এখন দূর হয়েছে। এ ভবন করার ব্যাপ্যারে চাঁদপুর পৌরসভার মেয়র জুয়েল ভাইও সহযোগিতা করেছেন। গত দু-দিন আগে কুমিল্লা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক বিদ্যালয়টি পরিদর্শন করতে এসে অত্যন্ত সন্তেুাষ প্রকাশ করেছেন। উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ে ভবন করার জন্য আমার মা’ও জমি দান করে সহযোগিতা করেছেন।

তিনি আরো বলেন, এ প্রতিষ্ঠানগুলো মাদক, সন্ত্রাস ও রাজনীতি মুক্ত। এখন সরকারের নির্দেশনা অনুযায়ী ক্লাস হচ্ছে। শিক্ষার মানউন্নয়নে আপনারা কাজ করতে হবে। কোন শিক্ষার্থী অসুস্থ্য হলে তাদের বিদ্যালয়ে আসতে হবে না। বাসায় পড়াশোনা করতে হবে। সরকার ভবনের পাশাপাশি আসবাবপত্র দিয়েছে। আমি আবারও মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী’র কাছে কৃতজ্ঞ। আমরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্য আজ স্বাধীন দেশের নাগরিক। ওনার বলিষ্ট নেতৃত্বে আমরা আজকে স্বাধীন দেশের নাগরিক। এ ভবনটি আগে ১ম তলা ছিল। শিক্ষামন্ত্রীর সহযোগিতায় ৪র্থ তলা পর্যন্ত হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার ।

অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, জিলানী চিশতী কলেজের সহকারি অধ্যাপক আলেয়া চৌধুরী,প্রভাষক জহিরুল ইসলাম মুরাদ, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসা: তহমিনা আক্তার, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষিকা নাজমা আক্তার, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষিকা ফাহিমা জাহান, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: ফজলুল করিম খান, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন ৪নং ওয়ার্ড ইউপি মেম্বার মো:সফিক কারী ,ইউপি মহিলা মেম্বার মিসেস ফিরোজা বেগম, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি মো: আব্দুর রব মাষ্টার, আওয়ামীলীগ নেতা মোস্তফা বকাউল, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের ধর্ম-বিষয়ক সম্পাদক মো: আবুল কাসেম কারী, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: দিদার হোসেন মিজি প্রমুখ।

এসময় অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, জিলানী চিশতী কলেজের সহকারি অধ্যাপক মো: কামরুল হাসান, সহকারি অধ্যাপক মো: গোলাম সারওয়ার, সহকারি অধ্যাপক সাহেরা আক্তার, সহকারি অধ্যাপক শামিমা আক্তার, প্রভাষক মাওলানা ছোহাইল আহমাদ চিশতী, প্রভাষক মিসেস নুরুন্নাহার বেগম মুক্তা, প্রদর্শক মো: মঞ্জুর হোসেন পাটওয়ারী, প্রভাষক ফারজানা আক্তার, প্রভাষক মো: জিয়াউর রহমান, প্রভাষক মো: হানিফ মিয়া, প্রভাষক মো: মানিক মিয়া, প্রভাষক মো: হাবিবুর রহমান, প্রভাষক শাহাদাৎ হোসেন, প্রভাষক মো: মাহবুবুর রহমান, প্রভাষক মোসা: মনোয়ারা খাতুন, প্রভাষক মো: মনজুরুল আলম পাটওয়ারী, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো: রফিকুল ইসলাম তালুকদার, সহকারি শিক্ষিকা মিসেস রাবেয়া বেগম, সহকারি শিক্ষক মাওলানা শহিদুল ইসলাম, সহকারি শিক্ষক মো: লুৎফুর রহমান, সহকারি শিক্ষক বিপুল চন্দ্র নন্দী, সহকারি শিক্ষক মো: সাইফুল ইসলামসহ অন্যান্য অতিথিবৃন্দ।

শাহতলী জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের এটি আহমেদ হোসাইন রুশদী একাডেমিক উর্ধ্বমূখী ভবন (২য় থেকে ৪র্থ তলা পর্যন্ত) এর শুভ উদ্বোধন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীকে বিদ্যালয়ের পক্ষ সম্মাননা ক্রেস্ট প্রদান করেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো: শাহাদাত হোসেনসহ শিক্ষকবৃন্দ।

আলোচনা সভার শুরুতে বিদ্যালয়ের পক্ষ থেকে অনুষ্ঠানের প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীকে ফুলেল শুভেচ্ছা ও সম্মান্ননা ক্রেস্ট প্রদান করেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো: শাহাদাত হোসেনসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো: শাহাদাত হোসেন। তিনি বক্তব্যে বলেন, মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপির ছোয়ার এ প্রতিষ্ঠান গুলোতে উন্নয়নে ছোয়া লেগেছ। এ ভবনগুলো করতে আমাদের সহযোগিতা করেছেন এ এলাকার কৃতি সন্তান সাংবাদিক সোহেল রুশদী সাহেব। তাই আমি বিদ্যালয়ের পক্ষ থেকে মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি’র ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি সোহেল রুশদী সাহেবের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

অনুষ্ঠান শেষে দোয়া ও মিলাদের আয়োজন করা হয়। দোয়া ও মিলাদ এবং মুনাজাত পরিচালনা করেন, শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মাওলানা শহিদুল ইসলাম।

Facebook Comments

Check Also

ঐক্যবদ্ধ হয়ে অপশক্তিকে রুখে দিতে হবে : শিক্ষামন্ত্রী

সাইফুল ইসলাম সিফাত : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন নির্বাচনকে সামনে রেখে একটি অপশক্তি দেশকে …

Shares
vv