ব্রেকিং নিউজঃ
Home / শিক্ষা / শাহ্তলী কামিল মাদরাসার নতুন ভবনের নির্মাণ কাজের উদ্বোধন
শাহতলী কামিল মাদরাসার নতুন ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবনের নিমার্ণ কাজ উদ্বোধন অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্য রাখেন, মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

শাহ্তলী কামিল মাদরাসার নতুন ভবনের নির্মাণ কাজের উদ্বোধন

স্টাফ রিপোর্টার : মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপির সহযোগিতায় ও চাঁদপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অধীন চাঁদপুর সদর উপজেলার শতবছরের ঐতিহ্যবাহী শাহ্তলী কামিল মাদরাসার আধুনিক নতুন ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবনের নিমার্ণ কাজের শুভ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

(৬জানুয়ারী) সোমবার সকাল ১১টায় মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইনের সভাপতিত্বে ও মাদরাসা গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য ও সহকারি শিক্ষক মাওলানা মিজানুর রহমানের পরিচালনায় আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধক করেন এবং প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

উদ্বোধনী অনুষ্ঠানে মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী তার বক্তব্যে বলেন, আজকে ভবনের কাজ উদ্বোধন করতে পেরে মহান রাব্বুল আলামিনের কাছে শুকরিয়া আদায় করছি। আমাদের দীর্ঘদিনের স্বপ্ন ছিল এই মাদরাসায় একটি একাডেমিক ভবন নির্মানের।

আমাদের সেই স্বপ্ন বাস্তবায়ন হতে যাচ্ছে। আমি ধন্যবাদ জানাই তাদের যারা এই মাদরাসা নতুন ভবনের অনুমোদনের জন্য সর্বাত্মক সহযোগিতা করেছেন। সর্বোপরি যে বিষয়টি কাজ করেছে শাহতলী কলেজ মাঠে প্রায় এক বছর আগে মাননীয় সংসদ সদস্য শিক্ষামন্ত্রী দীপু মনিকে গণসংবর্ধনা দিয়েছি। সেখানে আমাদের মাদরাসার পক্ষ থেকে দাবি ছিল মাদরাসায় একটি একাডেমিক ভবন করে দেওয়ার। সেই দাবির পরিপ্রেক্ষিতে শিক্ষামন্ত্রী মহোদয় এখানে ভবনটি অনুমোদন দিয়েছেন। এ জন্য মাদরাসার পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনিকে।

আমি কৃতজ্ঞতা জানাই চাঁদপুর জেলা প্রশাসন, চাঁদপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, সদর উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, মৈশাদী ইউনিয়ন পরিষদ,শাহমাহমুদপুর ও মৈশাদী ইউনিয়ন আওয়ামীলীগ নেতৃবৃন্দ, মাদরাসার গভর্নিং বডির সদস্যবৃন্দ,মাদ্রাসার প্রতিষ্ঠাতাগণসহ যাদের সহযোগিতা ও আকুন্ঠ সমর্থনের কারনে শতবছর পর অত্র মাদরাসায় একটি ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবন নিমার্ণ হচ্ছে। আজকের দিনে শ্রদ্ধার সাথে স্মরণ করছি এ মাদ্রাসার প্রতিষ্ঠালগ্ন থেকে এ পর্যন্ত যারা সহযোগিতা করেছেন ।

তিনি বলেন, আপনারা সকলে মাদরাসা ভবন তৈরির কাজে সহযোগিতা করবেন। যেন মাদরাসার ভবনের কাজটি সুন্দরভাবে সম্পন্ন হয়। আপনার যার যার অবস্থান থেকে ভবন নির্মান কাজে সহযোগিতা করবেন।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, চাঁদপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারি প্রকৌশলী মো: নূর-ই-আখতার।

এ সময় উপস্থিত ছিলেন, মাদরাসা গভর্নিং বডির প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সেক্রেটারী আলহাজ্ব আবু তাহের খান, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, মাদরাসা গভর্নিং বডির অভিভাবক সদস্য ও চাঁদপুর সদর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো: মাসুদুর রহমান নান্টু পাটওয়ারী, মাদরাসার উপাধ্যক্ষ ও গভনির্ং বডির সদস্য মাওলানা ইয়াছিন মিয়া, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ মকবুল হোসেন তপাদার,গভর্নিং বডির দাতা সদস্য হাফেজ জাকির হোসেন তপাদার, গভর্নিং বডির অভিভাবক সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী মো: মোশারফ হোসেন তালুকদার, চাঁদপুর পৌরসভার কাউন্সিলর ও ঠিকাদার মো: আলমগীর গাজী, সহকারি ঠিকাদার সুলতান আহমেদ, প্রধান মুহাদ্দেস মাওলানা আখতার হোসাইন, সহকারি অধ্যাপক আলহাজ্ব মাওলানা কামাল হোসাইন, সহকারি অধ্যাপক কামাল উদ্দিন, সিনিয়র শিক্ষক হাফেজ মাওলানা জহিরুল হক, সিনিয়র শিক্ষক রুস্তম খান, আরভী প্রভাষক মাওলানা এমদাদ উল্ল্যাহ, আরবী প্রভাষক মাওলানা আব্দুল মান্নান, ইংরেজী প্রভাষক মোহম্মদ উল্ল্যা, আরবী প্রভাষক মাওলানা মহিউদ্দিন, বাংলা প্রভাষক মো: বেলায়েত হোসেন মিজি, আরবী প্রভাষক মাওলানা হেলাল উদ্দিন, লাইব্রেরীয়ান আহসান হাবীব, সহকারি শিক্ষক মাওলানা বাহাউদ্দিন, সহকারি শিক্ষক মো: হাবিবুর রহমান, সহকারি শিক্ষক মাওলানা আনিসুর রহমান, ইবতেদায়ী প্রধান শরীফ মো: মোস্তফা খান, সহকারি শিক্ষক হাফেজ মো: জাহাঙ্গীর হোসেন, গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য ও সহকারি শিক্ষক মাওলানা আব্দুল হালীম গাজী, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মেম্বার মো: সফিক কারী, অভিভাবক ও ৬নং মৈশাদী ইউনিয়ন ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো: আমির খান, অভিভাবক মাওলানা আব্দুর রশিদ, অভিভাবক আব্দুল আজিজ মিজি, অভিভাবক মো: জাহাঙ্গীর খান, হিসাব রক্ষক মো: শরিফুর রহমান খান, নবাগত অফিস সহকারি মো: রিয়াদ হোসেন মিজিসহ অন্যান্যরা।

অনুষ্ঠানে মাদরাসার নতুন ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবনের কাজের উদ্বোধন করেন মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ অন্যান্য অতিথিবৃন্দ।

উদ্বোধন অনুষ্ঠানে সভাপতির বক্তব্য, দোয়া ও মুনাজাত পরিচালনা করেন মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন।

তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

Facebook Comments

Check Also

২০টি ব্যাচের অংশগ্রহণে ছোট সুন্দর এ.আলী উবি’র ৫০ বছর পূর্তি উদযাপনে সভা

মাসুদ হোসেন : চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী ছোট সুন্দর আমজাদ আলী উচ্চ …

vv