ব্রেকিং নিউজঃ
Home / ক্যাম্পাস / শাহ্তলী কামিল মাদরাসার দাখিল পরীক্ষার্থীদের দোয়া অনুষ্ঠান সম্পন্ন
শাহতলী কামিল মাদরাসার আয়োজনে ২০২০ সালের দাখিল পরীক্ষার্থীদের দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

শাহ্তলী কামিল মাদরাসার দাখিল পরীক্ষার্থীদের দোয়া অনুষ্ঠান সম্পন্ন

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার শতবছরের ঐতিহ্যবাহী শাহতলী কামিল মাদরাসার আয়োজনে -২০২০ সালের দাখিল পরীক্ষার্থীদের দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

২৫ জানুয়ারী (শনিবার) সকাল ১০টায় মাদরাসা মিলনায়তনে মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইনের সভাপতিত্বে ও সিনিয়র সহকারি শিক্ষক ও গভনির্ং বডির সদস্য মাওলানা মো: মিজানুর রহমানের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী তার বক্তব্যে বলেন, আজকের দিনটি দাখিল পরীক্ষার্থীদের জন্য একটি গুরুত্বপূর্ন দিন। এ প্রতিষ্ঠান একটি ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান। এখানে কামিল পর্যন্ত লেখাপড়া হচ্ছে। আমরা সব সময় প্রতিষ্ঠানের খোঁজ খবর নেই। আপনারা চেষ্টা করবেন যাতে ভালো রেজাল্ট করে। আমাদের এখানে অনেক মেধা সম্পন্ন শিক্ষক রয়েছে। আমরা সকলের চেষ্টায় এ মাদরাসাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। তোমাদের ভালো রেজাল্ট করে প্রতিষ্ঠানের সুনাম বৃদ্ধি করতে হবে। আপনারা শিক্ষকরা পরীক্ষার্থীদের বিশেষ নজর রাখতে হবে, যাতে তারা ভালোভাবে পড়াশুনা করে। সর্বোপরি ভালো ফলাফল অর্জন করতে হবে।

তিনি বলেন, চাঁদপুর ৩ আসনের মাননীয় সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনির সহযোগিতায় আমাদের এলাকায় শিক্ষা প্রতিষ্ঠানে ব্যাপক উন্নয়ন হয়েছে। বিভিন্ন প্রতিষ্ঠানে বহুতল বিশিষ্ট একাডেমিক ভবন নির্মান করা হয়েছে। আমাদের মাদরাসার দীর্ঘ দিনের প্রত্যাশা এখানে একটি বহুতল ভবন নির্মানের। তা অনুমোদন দিয়েছেন মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি। তাই মাদরাসার পক্ষ থেকে ধন্যবাদ জানাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনিকে। আমাদের ৪তলা নুতন ভবনের কাজের প্রতি খেয়াল রাখতে হবে। যাতে কাজের মান ভালো। আমরা ভবন নির্মানে সকল প্রকাশ সহযোগিতা করব। কিন্তু কাজে কোন অনিয়ম হলে আমরা তা মেনে নিবনা। সর্ব্বোপরি কাজের প্রতি সকলের খেয়াল রাখতে হবে।

এ সময় অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, শাহতলী জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা ইয়াছিন মিয়া, প্রধান মুহাদ্দেস মাওলানা আখতার হোসাইন, আরবী প্রভাষক মাওলানা আব্দুল মান্নান, আরবী প্রভাষক মাওলানা এমদাদ উল্ল্যাহ, সিনিয়র সহকারি শিক্ষক হাফেজ মাওলানা জহির, মাদরাসার গভর্নিং শিক্ষক প্রতিনিধি সদস্য ও সহকারি শিক্ষক মাওলানা আব্দুল হালিম গাজী, দাখিল পরীক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, মো: তানভীর হোসাইন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মাদরাসার সহকারি অধ্যাপক আলহাজ্ব মাওলানা কামাল হোসাইন, সহকারি অধ্যাপক কামাল উদ্দিন, সিনিয়র শিক্ষক রুস্তম খান, ইংরেজী প্রভাষক মোহম্মদ উল্ল্যা, আরবী প্রভাষক মাওলানা মহিউদ্দিন, বাংলা প্রভাষক মো: বেলায়েত হোসেন মিজি, আরবী প্রভাষক মাওলানা হেলাল উদ্দিন, সহকারি লাইব্রেরীয়ান আহসান হাবীব, সহকারি শিক্ষক মাওলানা বাহাউদ্দিন, সহকারি শিক্ষক মো: হাবিবুর রহমান, সহকারি শিক্ষক মাওলানা আনিসুর রহমান, ইবতেদায়ী প্রধান শরীফ মো: মোস্তফা খান, সহকারি শিক্ষক হাফেজ মো: জাহাঙ্গীর হোসেন, হিসাব রক্ষক মো: শরিফুর রহমান খান, নবাগত অফিস সহকারি মো: রিয়াদ হোসেন মিজি।

অনুষ্ঠানে মাদরাসায় নিয়মিত ক্লাস করায় দাখিল ১০ম শ্রেনির শিক্ষার্থী মো: তানভীর হোসেনকে মাদরাসার পক্ষ থেকে পুরস্কার তুলে দেন মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ অন্যান্য অতিথিবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাদরাসার শিক্ষার্থী মো: খোরশেদ হোসেন। ইসলামী সংগীত পরিবেশন করেন মো: মারুফ সরদার।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য, দোয়া ও মুনাজাত পরিচালনা করেন মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

Facebook Comments

Check Also

ফরাক্কাবাদ ডিগ্রী কলেজের সুন্দর্য চারদিকে ছড়িয়ে পড়েছে : সুজিত রায় নন্দী

অমরেশ দত্ত জয় : বাংলাদেশ আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, …

vv