ব্রেকিং নিউজঃ
Home / শিক্ষা / শাহ্তলী কামিল মাদরাসার ছবক প্রদান অনুষ্ঠান সম্পন্ন
শাহতলী কামিল মাদরাসার আয়োজনে প্রথম শ্রেনি থেকে নবম শ্রেনি পর্যন্ত শিক্ষার্থীদের ছবক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

শাহ্তলী কামিল মাদরাসার ছবক প্রদান অনুষ্ঠান সম্পন্ন

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার শতবছরের ঐতিহ্যবাহী শাহ্তলী কামিল মাদরাসার আয়োজনে প্রথম শ্রেনি থেকে নবম শ্রেনি পর্যন্ত শিক্ষার্থীদের ছবক প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

৫ জানুয়ারী (রবিবার) সকাল ১০টায় মাদরাসা মিলনায়তনে মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইনের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক মাওলানা মিজানুর রহমানের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী তার বক্তব্যে বলেন, এ প্রতিষ্ঠান জেলার অন্যতম একটি ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান। এখানে কামিল পর্যন্ত লেখাপড়া হচ্ছে। আমরা সব সময় প্রতিষ্ঠানের খোঁজ খবর নেই। আপনারা চেষ্টা করবেন যাতে ভালো রেজাল্ট করে। আমাদের এখানে অনেক মেধা সম্পন্ন শিক্ষক রয়েছে। আমরা সকলের চেষ্টায় এ মাদরাসাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে।

শেনিকক্ষে পাঠদানের ধরন আপডেট করতে হবে। তোমাদের আজকে ছবক অনুষ্ঠান। তোমরা নিয়মিত মাদরাসায় আসবে এবং ক্লাস করবে। তোমরা ভালো রেজাল্ট অর্জন করে প্রতিষ্ঠানের সুনাম বৃদ্ধি করতে হবে। যে সকল শিক্ষার্থী দুর্বল তাদের আলাদাভাবে পাঠদানের ব্যবস্থা করতে হবে। আমাদের সকলের প্রচেষ্টা থাকবে শিক্ষার মান উন্নোয়নে কাজ করা।

তিনি বলেন, চাঁদপুর-৩ আসনের মাননীয় সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনির সহযোগিতায় আমাদের এলাকায় শিক্ষা প্রতিষ্ঠানে ব্যাপক উন্নয়ন হয়েছে। বিভিন্ন প্রতিষ্ঠানে বহতল বিশিষ্ট একাডেমিক ভবন নির্মান করা হয়েছে। আমাদের মাদরাসার দীর্ঘ দিনের প্রত্যাশা এখানে একটি ৪তলা একাডেমিক ভবন নির্মাণ হবে। ২/১দিনের মধ্যেই মাদ্রাসার নতুন ভবনের কাজ শুরু হবে । ইতিমধ্যে নতুন ভবনের কাজের সকল প্রক্রিয়া সম্পন্ন হয়েছে । তাই মাদরাসার পক্ষ থেকে ধন্যবাদ জানাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনিকে।

এ সময় অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, মাদরাসার গভর্নিং বডির প্রতিষ্ঠাতা সদস্য ও প্রাক্তন সেক্রেটারী আলহাজ্ব আবু তাহের খান, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা ইয়াছিন মিয়া, প্রধান মুহাদ্দেস মাওলানা আখতার হোসাইন, আরবী প্রভাষক মাওলানা আব্দুল মান্নান।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মাদরাসার সহকারি অধ্যাপক আলহাজ্ব মাওলানা কামাল হোসাইন, সহকারি অধ্যাপক কামাল উদ্দিন, সিনিয়র শিক্ষক হাফেজ মাওলানা জহিরুল হক, সিনিয়র শিক্ষক রুস্তম খান, আরভী প্রভাষক মাওলানা এমদাদ উল্ল্যাহ, ইংরেজী প্রভাষক মোহম্মদ উল্ল্যা, আরবী প্রভাষক মাওলানা মহিউদ্দিন, বাংলা প্রভাষক মো: বেলায়েত হোসেন মিজি, আরবী প্রভাষক মাওলানা হেলাল উদ্দিন, লাইব্রেরীয়ান আহসান হাবীব, সহকারি শিক্ষক মাওলানা বাহাউদ্দিন, সহকারি শিক্ষক মো: হাবিবুর রহমান, সহকারি শিক্ষক মাওলানা আনিসুর রহমান, ইবতেদায়ী প্রধান শরীফ মো: মোস্তফা খান, সহকারি শিক্ষক হাফেজ মো: জাহাঙ্গীর হোসেন, সহকারি শিক্ষক মাওলানা আব্দুল হালীম গাজী, হিসাব রক্ষক মো: শরিফুর রহমান খান,নবাগত অফিস সহকারী রিয়াদ হোসেন মিজি ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য ও প্রথম শ্রেনি থেকে নবম শ্রেনির শিক্ষার্থীদের ছবক পাঠ, দোয়া ও মুনাজাত পরিচালনা করেন মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

Facebook Comments

Check Also

কচুয়ায় হযরত শাহ্ নেয়ামত শাহ্ উবি’র সভাপতি সোহেল ভূঁইয়া

মোঃ রাছেল, কচুয়া : চাঁদুপরের কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী হয়রত শাহ্ নেয়ামত শাহ্ উচ্চবিদ্যালয়ের চার সদস্যের …

vv