ব্রেকিং নিউজঃ
Home / শিক্ষা / শাহ্তলী কামিল মাদরাসার একাডেমিক ভবনের বেইজ ঢালাই কাজের উদ্বোধন
শাহতলী কামিল মাদরাসার নতুন ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবনের বেইজ ঢালাই কাজের উদ্বোধনী অনুষ্ঠানে মুনাজাতরত চাঁদপুর সদর উপজেলা পারিষদের চেয়ারম্যান মো: নুরুল ইসলাম নাজিম দেওয়ান, মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী,অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন সহ অন্যান্য অতিথিবৃন্দ।

শাহ্তলী কামিল মাদরাসার একাডেমিক ভবনের বেইজ ঢালাই কাজের উদ্বোধন

স্টাফ রিপোর্টার : মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি’র সহযোগিতায় ও চাঁদপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অধীন শতবছরের ঐতিহ্যবাহী শাহ্তলী কামিল মাদরাসার নতুন ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবনের বেইজ ঢালাই কাজের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

গতকাল (২২জানুয়ারী) বুধবার সকাল ৯টায় মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীর সভাপতিত্বে ও সিনিয়র সহকারি শিক্ষক ও গভনির্ং বডির সদস্য মাওলানা মো: মিজানুর রহমানের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ নুরুল ইসলাম নাজিম দেওয়ান।

প্রধান অতিথি চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ নুরুল ইসলাম নাজিম দেওয়ান তার বক্তব্যে বলেন, এই মাদরাসায় প্রথম যে ভবনের কথা বলেছিল সে আমার স্নেহভাজন এই মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী। আমরা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনির জন্য দোয়া করব। তিনি এ ধর্মীয় প্রতিষ্ঠানে একটি আধুনিক ভবন অনুমোদন দিয়েছেন। বর্তমান সরকার শিক্ষার প্রতি সব্বোর্চ বিনিয়োগ করছেন। আমরা চাই মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী মহোদয় যেন দীনি কাজে আরও বেশি সেবা দিতেন পারেন। আপনারা সকলে মিলে এই মাদরাসা ভবনের কাজ যেন সুন্দর হয় সেদিকে খেয়াল রাখবেন।

তিনি আরও বলেন, আমার মাদরাসার সফলতা কামনা করি এবং এই মাদরাসা যেন আরও সাফল্য অর্জন করে এই কামনা করি। আমরা ধন্যবাদ জানাই শিক্ষামন্ত্রীকে। ভবন অনেক রকমের হয়। যেমন পৌর ভবন হয়, মার্কেটের ভবন হয়, কিন্তু সেই ভবন থেকে মাদরাসার ভবনের ভিন্নতা আছে। এই ভবন থেকে শিক্ষা গ্রহন করে যদি ভালো আলেম তৈরি তাহলে মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর এই অর্থ বরাদ্ধের সার্থকতা হবে। ইতিমধ্যে এ ধরনের প্রতিষ্ঠানে মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনির সহযোগিতায় ১তলা, ২য় তলা ও ৪তলা বিশিষ্ট অনেক ভবন তৈরি হয়েছে। আমরা শুকরিয়া আদায় করি আর এ প্রতিষ্ঠান থেকে যাতে শিক্ষার্থীরা পড়ালেখা করে দেশের কল্যানে কাজ করতে পারে সে কামনা করি।

তিনি বলেন, ভবন সুন্দর হলে লাভ হবেনা, মানুষের মন যদি সুন্দর না হয়। মাদরাসা থেকে ইসলামের খেদমত করবে এ ধরনের আলেম তৈরি করতে হবে। তাহলে এ ভবনের সার্থকতা হবে। তাই আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনির জন্য দোয়া করব। দীপু আপার স্বামী অসুস্থ্য উনার জন্য আমরা দোয়া করব। ভবনের কাজ সুন্দর ভাবে করতে হবে। যাতে কেউ অভিযোগ না করে। আজকে যারা এই অনুষ্ঠানের আয়োজন করেছেন তাদেরকে ধন্যবাদ জানিয়ে আমার বক্তব্য শেষ করছি।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন, মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী। তিনি তার বক্তব্যে বলেন, আমাদের দীর্ঘদিনের স্বপ্ন এই মাদরাসায় একটি ভবন নির্মানের। সর্ব প্রথম সদর উপজেলা চেয়ারম্যান নাজিম দেওয়ান ভাইয়ের মাধ্যমে মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি মহোদয়কে মাদরাসায় ভবনের কথা অবগত করেছি। সেই প্রেক্ষিতে শিক্ষামন্ত্রী এই মাদরাসায় এই ভবনটি অনুমোদন দিয়েছে। আমাদের যতগুলো দাবি ছিল মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি মহোদয় তা রক্ষা করেছেন। আমাদের শাহতলী এলাকার সকল শিক্ষা প্রতিষ্ঠানে তিনি বহুতল বিশিষ্ট একাডেমিক ভবন নির্মান করে দিয়েছেন। এজন্য আমি বিশেষ ভাবে কৃতজ্ঞতা জানাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনিকে।

তিনি আরও বলেন, আমাদের মাননীয় সংসদ সদস্য ডা: দীপু মনি শিক্ষামন্ত্রী হিসেবেও সফল হয়েছেন। আমি আরো ধন্যবাদ জানাই শাহমাহমুদপুর ইউনিয়ন ও মৈশাদী ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ ও এলাকার জনপ্রতিনিধি, সুধীজনকে। আজকে যিনি প্রধান অতিথি আমাদের চাঁদপুর উপজেলা পরিষদের জনবান্ধব চেয়ারম্যান নাজিম দেওয়ান ভাই। এ ভবন করার শুরু থেকে ভবন তালিকাভুক্ত করার ব্যাপারে নাজিম দেওয়ান ভাই ছিলেন। নাজিম ভাইয়ের কাছে যে যায় দলমত নির্বিশেষে উনি সহযোগিতা করার চেষ্টা করেন। এজন্য ধন্যবাদ জাই নাজিম দেওয়ান ভাইকে। যারা মাদরাসায় প্রতিষ্ঠালগ্ন থেকে জমি দিয়ে, সেবা, দিয়ে, মেধা দিয়ে সহযোগিতা করেছেন আজকে তাদেরকেও কৃতজ্ঞতা জানাই।

অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, ৬নং মৈশাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মানিক, চাঁদপুর শিক্ষা প্রকৌশর অধিদপ্তরের উপ-সহকারি প্রকৌশলী মো: মেহেদী হাসান ,৬নং মৈশাদী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো: লিটন সরকার, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামাল হাজী।

এ সময় উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আলহাজ্ব শেখ আব্দুর রশিদ, শাহ্তলী জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, শাহতলী কামিল মাদারাসার উপাধ্যক্ষ ও গভনির্ং বডির সদস্য মাওলানা ইয়াছিন মিয়া, মাদরাসার প্রধান মুহাদ্দেস মাওলানা আখতার হোসাইন, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার মো: আখতারুজ্জামান পাটওয়ারী, ৬নং মৈশাদী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো: শাহআলম মিজি, চাঁদপুর পৌরসভার কাউন্সিলর ও ঠিকাদার মো: আলমগীর গাজী, শাহতলীর বিশিষ্ট মুক্তিযোদ্ধা আলহাজ্ব ফজলুল হক মুন্সি, ৬নং মৈশাদী ইউনিয়নের ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও ইউপি সদস্য মো: ফারুক সরকার, ৬নং মৈশাদী ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ড সদস্য মো: বারেক খান, ৬নং মৈশাদী ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ড সদস্য মো: জিলন খান, মৈশাদী ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারন সম্পাদক মো: মনির হোসেন বিদ্যুৎ, হাজী ছমিরউদ্দিন কারী ওয়াকফ এস্টেট এর মোতাওয়াল্লী আলহাজ্ব মো: বারেক কারী, , সহকারি ঠিকাদার সুলতান আহমেদ, গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য ও সহকারি শিক্ষক মাওলানা আব্দুল হালিম গাজী,৬নং মৈশাদী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো: তারেক খান, শাহমাহমুদপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক মো: রুবেল কারী, ৬নং মৈশাদী ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক কামরুল ইসলাম মিঠু, যুগ্ম আহ্বায়ক মেহতাব উদ্দিন বিপ্লব, যুগ্ম আহ্বায়ক শেখ নজরুল ইসলাম ,মৈশাদী ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো: আমির হোসেন খান, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মেম্বার মো: সফিক কারী, ৪নং ওয়ার্ড কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক আবুল কাসেম কারী , শাহমাহমুদপুর ইউনিয়ন ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো: সোহেল কারী,সাধারণ সম্পাদক কামরুল হাসান খান , সহ-সভাপতি মো: শহিদুর রহমান মুন্সি, হামানকর্দ্দীর বিশিষ্ট ব্যবসায়ী মো: খায়রুল বাশার, শাহতলীর স্থানীয় আওয়ামীলীগ নেতা মো: মনির চৌধুরী, মৈশাদী ইউনিয়ন ৯নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মো: শরীফ গাজী, অভিভাবক মাওলানা আব্দুর রশিদ, অভিভাবক আব্দুল আজিজ মিজি, অভিভাবক মো: জাহাঙ্গীর খানসহ গন্যমান্য ব্যক্তিবর্গ ।

অনুষ্ঠানে মাদরাসার ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবনের বেইজ ঢালাই কাজের উদ্বোধন করেন চাঁদপুর সদর উপজেলা পারিষদের চেয়ারম্যান মোহাম্মদ নুরুল ইসলাম নাজিম দেওয়ান, অনুষ্ঠানের সভাপতি ও মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ অন্যান্য অতিথিবৃন্দ।
অনুষ্ঠানে দোয়া ও মানাজাত পরিচালনা করেন মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন।

Facebook Comments

Check Also

২০টি ব্যাচের অংশগ্রহণে ছোট সুন্দর এ.আলী উবি’র ৫০ বছর পূর্তি উদযাপনে সভা

মাসুদ হোসেন : চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী ছোট সুন্দর আমজাদ আলী উচ্চ …

vv