ব্রেকিং নিউজঃ
Home / শিক্ষা / শাহ্তলীতে শিক্ষাবিদ এটি আহমেদ হোসাইন রুশদীর মৃত্যুবার্ষিকী পালিত

শাহ্তলীতে শিক্ষাবিদ এটি আহমেদ হোসাইন রুশদীর মৃত্যুবার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার : স্বাস্থ্য বিধি মেনে চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের শাহতলী জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীর ব্যবস্থাপনায় জিলানী চিশতী কলেজ কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ বিশিষ্ট শিক্ষাবিদ মরহুম এটি আহমেদ হোসাইন রুশদীর ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে পবিত্র কোনআন খতম, কবর জিয়ারত, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ২০জুন (শনিবার) সকাল ১০টায় কলেজ মিলনায়তনে কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীর মোবাইল ফোনের মাধ্যমে ভার্চুয়াল সভাপতিত্বে ও ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদের পরিচালনায় ভার্চুয়াল ভিডিও কলের মাধ্যমে বক্তব্য রাখেন, ৬নং মৈশাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও চাঁদপুর জেলার শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মানিক।

তিনি তার বক্তব্যে বলেন, এই প্রতিকূল পরিবেশে স্বাস্থ্যবিধি মেনে প্রখ্যাত শিক্ষাবিদ মরহুম এটি আহমেদ হোসাইন রুশদী সাহেবের মৃত্যুবার্ষিকী আপনারা পালন করছেন। এতে বুঝা যায় ওনি কতটুকু ভালো মানুষ ছিলেন। তিনি প্রত্যন্ত অঞ্চলে শিক্ষার আলো ছড়িয়েছেন। আপনাদের কৃতজ্ঞতা দেখে আমি অভিভূত। ধন্যবাদ জানাই প্রতিষ্ঠানের গভর্নিং বডির চেয়ারম্যান জনাব সোহেল রুশদীকে, তার ব্যবস্থাপনায় আমার নানার প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানগুলো দিন দিন শিক্ষাবিস্তারে গুরুত্বপূর্ন ভূমিকা রাখছে।

তিনি আরও বলেন, আমি কৃতজ্ঞতা জানাই মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি মহোদয়কে। যার বদান্যতায় এ প্রতিষ্ঠানসহ এ এলাকার সকল প্রতিষ্ঠানে একাডেমিক ভবন নির্মান হয়েছে। তিনি সকল উন্নয়নমূলক কাজে সহযোগিতা করছেন। আমি মরহুমের রুহের মাগফেরাত কামনা করে আমার বক্তব্য এখানেই শেষ করছি।

অনুষ্ঠানে ভার্চুয়াল ভিডিও কলের মাধ্যমে সভাপতির বক্তব্য রাখেন, কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী। তিনি তার বক্তব্যে বলেন, মরহুম এটি ্ আহমেদ হোসাইন রুশদী সাহেব আলোকবর্তিকা নিয়ে এ এলাকায় জন্মগ্রহন করেছেন। সমগ্র বাংলাদেশে তিনি অসংখ্য প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন। ওনার জীবদ্দশায় ওনার নামে কোন প্রতিষ্ঠানের নামকরণ করেননি। ওনার স্মৃতি ধরে রাখার জন্য জিলানী চিশতী কলেজ ও জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের নব-নির্মিত ভবনের মরহুম রুশদী সাহেবের নামে নামকরণ করা হয়েছে। সেই নতুন ভবনগুলো মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃদীপু মনি এমপি মহোদয়ের সহযোগিতায় আমরা পেয়েছি। আমরা মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি‘র কাছে কৃতজ্ঞ।

তিনি বলেন, মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি আল্লাহ আমাদের সুস্থ্য রাখছেন। আমরা সবাই স্বাস্থ্যবিধি মেনে সকল কর্মসূচী পালন করব।আবশ্যই মুখে মাস্ক ব্যবহার করবেন । মরহুমের রুহের মাগফেরাত কামনা করে এখানেই বক্তব্য শেষ করছি।

অনুষ্ঠানে ভার্চুয়াল ভিডিও কলের মাধ্যমে আরো বক্তব্য রাখেন, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার।

এছাড়াও অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, শাহতলী কামিল মাদরাসার প্রধান মুহাদ্দেস মাওলানা আখতার হোসাইন, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মো: শাহাদাৎ হোসেন, জিলানী চিশতী কলেজের ইংরেজী প্রভাষক মো: জহিরুল ইসলাম খান মুরাদ, হিসাব বিজ্ঞান প্রভাষক মো: মানিক মিয়া, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: দিদার হোসেন মিজি।

মিলাদ ও দোয়া অনুষ্ঠানে অংশ নেন , শাহতলী কামিল মাদরাসার আরবী প্রভাষক মাওলানা এমদাদ উল্ল্যাহ, প্রভাষক মাওলানা এ.এন.এম হেলাল উদ্দিন, উত্তর শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো: সোহরাব হোসেন, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মাওলানা শহিদুল ইসলাম, সহকারি শিক্ষক মো: ফজলুল করিম, সহকারি শিক্ষক মো: সাইফুল ইসলাম, শাহতলী কামিল মাদরাসার ইবতেদায়ী প্রধান শরীফ মো: মোস্তফা খান, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য ও বিশিষ্ট সমাজসেবক মো: নুরুজ্জামান মুন্সি, মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: নজরুল ইসলাম মিজি, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: কবির হোসেন চৌধুরী, উত্তর শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি লাইব্রেরীয়ান মাওলানা আব্দুল মান্নান, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সহকারি লাইব্রেরীয়ান মো: রবিউল আওয়াল খান, জিলানী চিশতী কলেজের অফিস ইনচার্জ মো: রানা সরকার, অফিস সহকারি মো: মেহেদী হাসান, উত্তর শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের কম্পিউটার অপারেটর মাওলানা মামুন হোসাইন।

অনুষ্ঠানের শুরুতে স্বাস্থ্যবিধি মেনে মরহুমের রুহের মাগফেরাত কামনায় পবিত্র কোরআন খতম ও মরহুমের কবর জিয়ারত করা হয়। অনুষ্ঠানে শেষে দোয়া ও মিলাদের আয়োজন করা হয় । অনুষ্ঠানে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন শাহতলী কামিল মাদরাসার প্রধান মুহাদ্দেস মাওলানা আখতার হোসাইন।

Facebook Comments

Check Also

বহরিয়া নুরুল ইসলাম উচ্চ বিদ্যালয়ের ভবনের কাজ সমাপ্ত

সজিব খান : চাঁদপুর সদর উপজেলার লক্ষিপুর ইউনিয়নের বহরিয়া নুরুল ইসলাম উচ্চ বিদ্যালয়ের ৩ তলা …

vv