ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / শাহরাস্তিতে স্বাস্থ্য কর্মকর্তাসহ ৪ জনের করোনা পজিটিভ, মৃত ১ আক্রান্ত বেড়ে ৮

শাহরাস্তিতে স্বাস্থ্য কর্মকর্তাসহ ৪ জনের করোনা পজিটিভ, মৃত ১ আক্রান্ত বেড়ে ৮

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তি স্বাস্থ্য কমপ্লেক্সের (ইউএইচএফপিও) ডাঃ প্রতীক সেনসহ ৪জনের করোনা ভাইরাসের নমুনা রিপোর্ট পজিটিভ এসেছে।

বুধবার (২০মে) চাঁদপুর জেলা সিভিল সার্জন অফিস থেকে প্রেরিত নমুনা রিপোটে ভিত্তিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের (আরএমও)ডাঃ অচিন্ত্য কুমার চক্রবর্তী বিষয়টি নিশ্চিত করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, শাহরাস্তি উপজেলা থেকে এ পর্যন্ত কোভিড-১৯ সন্দেহে ১২৫ জনের দেহের নমুনা (স্যাম্পল) পাঠানো হয়। তার মধ্যে এই পর্যন্ত ১২৩ জনের দেহের করোনা ভাইরাসের নমুনা রিপোর্ট নেগেটিভ এসেছে। অর্থাৎ নতুন করে আসা ৪ জনের নমুনা রিপোর্ট ও পূর্বের ৪ জন করোণা ভাইরাসে সংক্রমিত রোগী সহ আক্রান্ত বেড়ে দাঁড়াল ৮ জনে ।

ওই রিপোর্টে নতুন করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের (ইউএইচএফপিও) ডাঃ প্রতীক সেন ৪২), উপজেলা রায়শ্রী দক্ষিণ ইউপি’র বেরনাইয়া গ্রামের (বাহারাইন) প্রবাসী আব্দুস সাত্তার (৩৫) এর স্ত্রী শাহনাজ (৩০) ও তাদের কিশোরী মেয়ে পূর্ণিমা আক্তার (১১), উপজেলার টামটা উত্তর ইউপি’র ঢুশুয়া গ্রামের মুন্সিবাড়ির মৃত হাবিবুল্লার পুত্র শামসুল আলম (৫৭) করোণা পজিটিভ শনাক্ত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তার বিষয়টি অবহিত হয়ে আক্রান্তদের বাড়ি লকডাউন করতে শাহরাস্তি থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শাহ আলমকে পরামর্শ প্রদান করেন।

উল্লেখ্য, এর পূর্বে অত্র উপজেলায় চিতোষী পশ্চিম ইউপি’র কাদরা গ্রামের আবুল কালাম পাটোয়ারীর পুত্র শাহরিয়ার সুমন (২৩),শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জনৈক স্বাস্থ্যকর্মীর পুত্র গোলাম মোস্তফা (৩২), পৌরশহরে ঠাকুর বাজারের সঞ্জয় শীলের মেয়ে জয়া রানী শীল (১৩) হোম কোয়ারান্টিনে ও আইসোলেশন রয়েছে।

এ উপজেলায় প্রথম শনাক্তকৃত রোগী রামগঞ্জ উপজেলার অধিবাসী প্রাণ কৃষ্ণ নেগেটিভ রিপোর্ট নিয়ে বর্তমানে হোম কোয়ারান্টিনে নিজ বাড়িতে অবস্থান করছেন। এছাড়া উপজেলায় এ পর্যন্ত আক্রান্ত রোগীদের মধ্যে প্রথম কোন ডাক্তার আক্রান্ত ৪২ বছর এবং অন্যদের বয়স ভেদে একজন নারী ৩০, দুইজন কিশোরী ১১-১৩, দুইজন যুবক ২৩-৩০ এবং বাকি দুইজন পঞ্চাশোর্ধসহ ৮ জন আক্রান্ত হন।

শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রতীক সেন তার আক্রান্তর বিষয়ে মুঠোফোনে জানান, সম্প্রতি শারীরিক অসুস্থতা নিয়ে তিনি হাসপাতালে ভর্তি হন। সেখানে ওনার উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম ম্যাক্স হাসপাতাল এনজিওগ্রাম করানো হয়। তখন তিনি করোনা ভাইরাসের নমুনা (স্যাম্পল) টেস্ট করান। ওই সময় চট্টগ্রাম মেডিকেল কলেজে তার রিপোর্ট নেগেটিভ আসে। পরে তিনি সুস্থ হয়ে শাহরাস্তি স্বাস্থ্য কমপ্লেক্সেএ কর্মস্থলে ফিরে আসেন।

তারপর গত (১৭ মে) ওনার নিজস্ব বাসভবনে শরীরে জ্বর আসে। রবিবার (১৮মে) তিনি করোনা ভাইরাসের শনাক্তের জন্য নমুনা দেন । অবশেষে আজ বুধবার(২০মে) তিনিসহ নতুন করে ৪ জনের করোনা পজেটিভ শনাক্ত হল। আক্রান্ত ডাঃ প্রতিক আরো জানান, আমি কর্মস্থলে কাজ করতে গিয়ে সংক্রমিত হয়েছি। আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন । যেন আবার সুস্থ হয়ে আপনাদের মাঝে ফিরে আসতে পারি। এছাড়া তিনি চট্টগ্রামের নিজ বাসায় হোম কোয়ারান্টিনে রয়েছেন বলে নিশ্চিত করেন।

এদিকে আজ আসা করোণা ভাইরাসের নমুনা রিপোর্টের মধ্যে উপজেলার টামটা উত্তর ইউপি’র ঢুশুয়া গ্রামের মুন্সিবাড়ির মরহুম দেলোয়ার মাষ্টারের ছোট ভাই মৃত শামসুল আলম(৫৭) রয়েছেন।

গত রবিবার (১৭মে)তিনি ঢাকায় তৈরি পোশাক কারখানায় শ্রমিক হিসেবে কাজ করা অবস্থায় মৃত্যুবরণ করেন।

Facebook Comments

Check Also

কচুয়ায় খালার বাড়িতে বেড়াতে এসে ৮ বছরের শিশুর মৃত্যু

মোঃ রাছেল, কচুয়া : চাঁদপুরের কচুয়ায় খালার বাড়িতে বেড়াতে এসে পুকুরের পানিতে ডুবে আকরাম হোসেন …

vv