ব্রেকিং নিউজঃ
Home / বিনোদন / শাহরাস্তি শ্রীপুর গ্রামে দৃষ্টিনন্দন কফি পার্ক’র শুভ উদ্বোধন
শাহরাস্তি মাজার সংলগ্ন শ্রীপুর গ্রামে প্রধান অতিথি হিসেবে দৃষ্টিনন্দন কফি পার্কের শুভ উদ্বোধন করেন পৌর মেয়র হাজী আবদুল লতিফ।

শাহরাস্তি শ্রীপুর গ্রামে দৃষ্টিনন্দন কফি পার্ক’র শুভ উদ্বোধন

মো. মাসুদ রানা/নোমান হোসেন আখন্দ : শহর বা গ্রাম-কর্মব্যস্ততায় কাটে মানুষের দিন। একটু বিনোদন বা বিশ্রামের জন্য চাইলেই ঘর থেকে দুই পা ফেলে পছন্দের কোনো জায়গা থেকে ঘুরে আসা হয়ে ওঠে না। তারপরও ফ্রেমে বাধা জীবনের ছক থেকে ভ্রমণপিপাসু মন মুক্তি চায়। আর এ কারণেই একটু সময় ও সুযোগ পেলেই মানুষ ঘুরতে বের হয়। মনের পিপাসা মেটাতে কিংবা বিনোদনের প্রত্যাশায় ছুটে যায় তার প্রিয় কোনো জায়গায়।

তবে শহরে বিনোদনের আধুনিক ব্যবস্থা থাকলেও প্রত্যন্ত গ্রাম বা মফস্বল এলাকায় সে সুযোগ নেই। সেখানে প্রকৃতিই যেন শেষ ভরসা। অনেক শহরবাসী সেই সুযোগ থেকেও বঞ্চিত। কিন্তু চাঁদপুরের শাহরাস্তিবাসী সেদিক দিয়ে গর্ব করতেই পারেন। কেননা জেলার শাহরাস্তি উপজেলায় গড়ে উঠেছে ‘শাহরাস্তি (রঃ) মাজার শরীফ ও দৃষ্টিনন্দন দীঘি। তার পাশেই ঐতিহ্যের ধারক হিসেবে মাজার সংলগ্ন যে কূপ রয়েছে সেখানে পাক ঐতিহাসিক যুগে জনসাধারণ তাদের চাহিদামত মনের ভাসনা পূরণে পত্র লিখে রাখলে (কথিত রয়েছে) তাদের প্রয়োজনীয় গৃহস্থালী সামগ্রী অলৌকিকভাবে পুকুর পাড়ে ব্যবহারের জন্য পড়ে থাকতো। পরে স্থানীয়রা তা ব্যবহার পূণরায় যথাযথ স্থানে তা রেখে আসতো। পরে কোন এক সময় ওই অলৌকিক গৃহস্থালী সামগ্রী থেকে একটি চুরি হয়ে গেলে তা বন্ধ হয়ে যায়। ওই এলাকায়ই গড়ে উঠেছে দৃষ্টিনন্দন কফি পার্ক।

বর্তমানে মাজার সংলগ্ন বিশাল দীঘিতে শীতের আগমনের সাথে সাইবেরিয়া থেকে হাজার হাজার অতিথি পাখি ওই দীঘির উষ্ণ জ্বলে আশ্রয় নিতে ছুটে আসে।

১ জানুয়ারী শুক্রবার বিকাল ৪ টায় কেক কেটে আনুষ্ঠানিক ভাবে কফি পার্কের শুভ উদ্বোধন করেন শাহরাস্তি পৌর মেয়র হাজী আবদুল লতিফ।

এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জেড. এম আনোয়ার, শাহরাস্তি প্রেসক্লাব সভাপতি কাজী হুমায়ুন কবির, সাধারন সম্পাদক মাসুদ রানা, কফি পার্কের সত্ত্বাধিকারী শাহ মোহাম্মদ এনামুল হক কমল, আওয়ামীলীগ নেতা এ্যাড: সাইফুল ইসলাম, পৌর আওয়ামীলীগ নেতা আবদুল গফুর, সৈয়দ জিলান মিয়া, মনোয়ার হোসেন, আমিনুল ইসলাম খোকন, শাহরাস্তি সরকারী উবি’র সাবেক শিক্ষক মাও. কবির হোসেন প্রমুখ।

শুক্রবার সকালে মিলাদ-মাহফিলের মাধ্যমে কফি পার্কের প্রারম্বিক যাত্রা শুরু হয়।

শিশুদের জন্য পার্কে বেশ কিছু রাইড রয়েছে। এর মধ্যে স্লিপার, দোলনা, কিটজোন, প্যাডেল বোড, চিলড্রেন প্লে, ফটো কর্নার উল্লেখযোগ্য। দর্শনার্থীরা চাইলে সৌন্দর্য উপভোগ করতে করতে ক্লান্ত হয়ে গেলে কফি পান করে তৃষ্ণা নিবারণ করতে পারবেন। ক্ষুধা লাগলেও সমস্যা নেই, আছে বিভিন্ন ধরনের ভালো মানের ফাস্টফুডের দোকান।

উল্লেখ্য, অত্যান্ত মনোরম পরিবেশে শিশু কিশোরদের মানসিক বিকাশের জন্য দৃষ্টিনন্দন এ কফি পার্কটি ইতিমধ্যেই দর্শনার্থীদের নজর কাড়তে সক্ষম হয়েছে।

Facebook Comments

Check Also

সুনামগঞ্জে ইউএনও-এর নম্বর ক্লােন করে টাকা দাবি

রাজু আহমেদ রমজান, সুনামগঞ্জ : জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহেদী হাসান-এর সরকারি মোবাইল নম্বর ক্লােন করে …

Shares
vv