ব্রেকিং নিউজঃ
Home / শিক্ষা / শাহরাস্তি মেহের ডিগ্রি কলেজের একাডেমিক ভবনের উদ্বোধন

শাহরাস্তি মেহের ডিগ্রি কলেজের একাডেমিক ভবনের উদ্বোধন

এই ভবটি নির্মানে অবকাঠামো সমস্যা বহুলাংশে সমাধান হবে

…….. মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি

মোঃ মাসুদ রানা : চাঁদপুরে শাহরাস্তিতে মেহের ডিগ্রি কলেজের ৪ তলা ভীত বিশিষ্ট ঊর্ধ্বমুখী একতলা একাডেমিক ভবনের উদ্বোধন করা হয়েছে।

সোমবার সকালে (৩১-মে) পৌর শহরের উপলতা মহল্লায় স্থাপিত মেহের ডিগ্রি কলেজ প্রাঙ্গনে এটির উদ্বোধন করা হয়।মেহের ডিগ্রি কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি সাবেক (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ যদু চন্দ্র শীলের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে টেলিকনফারেন্সে ভবনের শুভ উদ্বোধন করেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার ভূষিত, মুক্তিযুদ্ধের ১ নং সেক্টরের সেক্টর কমান্ডার, নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি।

তিনি তার বক্তব্যে বলেন, বৈশ্বিক করোনা মহামারীতে সমগ্র পৃথিবীর মতো আমাদেরর শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে অনলাইনের মাধ্যমে সীমিত পরিসরে শিক্ষার্থীদেরকে পাঠদান দেওয়া হচ্ছে। কিন্তু নানা প্রতিকুলতা সর্ত্বে এ উপজেলার সর্বোচ্চ শিক্ষাপ্রতিষ্ঠান মেহের ডিগ্রি কলেজের উন্নয়ন কার্যক্রম রয়েছে সচল। আপনারা জ্ঞাত রয়েছেন, এ কলেজের চার তালা দুটি ভবনের কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। আজ এ ভবনটি উদ্বোধনের পর অল্প কিছুদিনের মধ্যে আরও একটি ভবনের উদ্বোধন করা হবে। এতে করে এই শিক্ষা প্রতিষ্ঠানটির অবকাঠামো সমস্যা বহুলাংশে সমাধান হবেআপনারা জানেন, হাজিগঞ্জ-শাহরাস্তির শত শত

শিক্ষা প্রতিষ্ঠানে ভবন নির্মাণ, রাস্তাঘাট,ব্রিজ-কালভার্ট বিদ্যুতায়ন সহ নানামুখী উন্নয়নকাজ জনকল্যানে সাধিত হয়েছে।
এভাবে ভবিষ্যতে উন্নয়ন কাজ অব্যাহত থাকবে। পরে তিনি উক্ত অনুষ্ঠানের আয়োজন ও কলেজ প্রশাসনসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য সম্পন্ন করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, চাঁদপুর ফ্যাসিলিটিজ ডিপার্টমেন্টের প্রকৌশল সহযোগিতায় প্রায় ৮৫ লক্ষ টাকা ব্যয়ে চারতলা ঊর্ধ্বমুখী ভবনের প্রথম তলার সম্প্রসারণ  কাজ বাস্তবায়ন হচ্ছে। এই ভবনটি কলেজের পশ্চিম পাশে উত্তর সাইডে পুরাতন ভবন ভেঙ্গে নতুন করে নির্মাণ করা হচ্ছে।

উক্ত অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান স্বাগত বক্তব্যে, কলেজের এযাবৎকালের কলেজের অবস্থা অতিথীদের নিকট তুলে ধরেন। তিনি তার বক্তব্য, স্থানীয় সাংসদ মেজর অবঃ রফিকুল ইসলাম বীর উত্তম এমপি মহোদয়কে কলেজটির উত্তরোত্তর উন্নয়নের জন্য ভূয়সী প্রশংসা করে কৃতজ্ঞচিত্তে ধন্যবাদ জ্ঞাপন করেন। উক্ত অনুষ্ঠানে সাবেক এ কলেজের উপাধ্যক্ষ ও কলেজ পরিচালনা পর্ষদের সদস্য মোহাম্মদ ফখরুল ইসলামের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শাহরাস্তি পৌরসভা মেয়র, উন্নয়ন সমন্বয় কমিটির আহবায়ক আলহাজ্ব আব্দুল লতিফ, শাহরাস্তি উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) কামরুন্নাহার কাজল, ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, প্রেসক্লাব সভাপতি কাজী হুমায়ুন কবির, শাহরাস্তি পৌর আ’লীগের সাবেকআহবায়ক রেজাউল করিম মিন্টু, জাতীয় পার্টির উপজেলা সভাপতি ও কলেজ পরিচালনা পর্ষদের সাবেক সদস্য আব্দুল মান্নান মোল্লা, শাহরাস্তি আ’লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী মোস্তফা কামাল, শাহরাস্তি উপজেলা আ’লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জেড এম আনোয়ার, শাহরাস্তি পৌর আ’লীগের সাবেক যুগ্ম আহবায়ক পৌরসভা কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক আব্দুল মান্নান বেপারী, স্থানীয় কাউন্সিলর বাবু প্রহল্লাদ দে ।

এছাড়া অন্যান্য অতিথির মধ্যে উপস্থিত ছিলেন কলেজ পরিচালনা পর্ষদের সদস্য মোতালেব হোসেন মজুমদার সাবেক প্রধান শিক্ষক ধামরা উচ্চ বিদ্যালয়, বিশিষ্ট ঠিকাদার কলেজ পরিচালনা পর্ষদের সদস্য মোঃ ইকবাল হোসেন পাটঃ।

এছাড়া অত্র কলেজের বিভিন্ন ফ্যাকাল্টির শিক্ষকবৃন্দ, কলেজ পরিচালনা পর্ষদের সাবেক বর্তমান সদস্য, স্থানীয় গণ্যমান্য-ব্যক্তিবর্গ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সুধীজন, প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী, গণমাধ্যমকর্মী প্রমুখ উপস্থিত ছিলেন।

Facebook Comments

Check Also

আওয়ামী লীগই যেকোনো দুর্যোগ সংগ্রামে নেতৃত্ব দিয়েছে : রুহুল এমপি

মনিরুল ইসলাম মনির : এডভোকেট নুরুল আমিন রুহুল বলেছেন, আওয়ামী লীগ শুধু ক্ষমতায় থেকে মানুষের …

Shares
vv