ব্রেকিং নিউজঃ
Home / শিক্ষা / শাহরাস্তি মেহার উচ্চ বিদ্যালয়ে এসএসসির ফরম পূরণে বাড়তি অর্থ আদায়ের অভিযোগ

শাহরাস্তি মেহার উচ্চ বিদ্যালয়ে এসএসসির ফরম পূরণে বাড়তি অর্থ আদায়ের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : শাহরাস্তি মেহার উচ্চ বিদ্যালয়ে বোর্ডের নির্দেশনা অমান্য করে এসএসসির ফরম পূরনে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ উঠেছে। করোনা দুর্যোগকালীন সময়ে প্রতিষ্ঠানটি অতিরিক্ত অর্থ আদায় করায় শিক্ষার্থী ও অভিবাভক মহলে চরম হতাশা ও ক্ষোভ প্রকাশ করছেন।

জানা যায়, সরকারী নির্দেশনা ও বোর্ড নির্ধারিত অনুযায়ী বিজ্ঞান বিভাগের জন্য (নিয়মিত) বোর্ড ফি, ১৫০৫, টাকা ও কেন্দ্র ফি, ৪৬৫ টাকা সহ (৪র্থ বিষয় সহ) মোট ১৯৭০/-টাকা, ব্যবসায় শিক্ষা বিভাগ (নিয়মিত) বোর্ড ফি, ১৪১৫/-টাকা, ও কেন্দ্র ফি, ব্যবহারিক ফিস সহ ৪৩৫/- টাকা সহ(৪র্থ বিষয় সহ) মোট ১৮৫০/- টাকা, ও মানবিক বিভাগ (নিয়মিত) বোর্ড ফি, ১৪১৫/- ও কেন্দ্র ফি, ব্যবহারিক ফিস সহ ৪৩৫/- টাকা সহ (৪র্থ বিষয় সহ ) মোট ১৮৫০/- টাকা নির্ধারন করা হয়েছে।

এ নির্দেশনাকে উপেক্ষা করে মেহার উচ্চ বিদ্যালয় বিজ্ঞান বিভাগের প্রতি শিক্ষার্থীর কাছ থেকে ৩৫০০/- থেকে ৪০০০/- টাকা, ব্যবসায় শিক্ষা বিভাগে ৩০০০/- থেকে ৩৫০০/- টাকা, ও মানবিক বিভাগে ৩০০০/-থেকে ৩৫০০/-টাকা আদায় করে নিয়েছেন বলে ভুক্তভোগী শিক্ষার্থী অভিবাভকরা জানান। এছাড়া বোর্ডের নির্দেশনায় ২০২১ সালের বেতন ও সেশন চার্জ নিতে নিষেধাজ্ঞা থাকলেও শিক্ষার্থীদের কাছ থেকে বেতন ও সেশন চার্জ আদায় করার অভিযোগ রয়েছে।

এছাড়া বোর্ডের নির্দেশনা উপেক্ষা করে অনিয়মের মাধ্যমে ৬ষ্ঠ ও ৯ম শ্রেণীর শিক্ষার্থীদের উপবৃত্তির নামের তালিকা পাঠাতে প্রতি শিক্ষার্থীর কাছ থেকে বেতন ও আনুষাঙ্গিক টাকা আদায় করে তালিকা পাঠানের অভিযোগ রয়েছে।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন অভিবাভক জানান, এ করোনা সময়ে আমাদের চলতে কস্ট হচ্ছে, তার পর ও বিদ্যালয়ের বেঁধে দেয়া নিয়মে অতিরিক্ত অর্থ দিয়ে সন্তানের ফরম পূরন করতে হচ্ছে। যেখানে অন্য প্রতিষ্ঠানে ২০০০- ২২০০ টাকায় ফরম পূরন হয়েছে, এখানে ৩৫০০- ৪০০০ টাকা পর্যন্ত নেয়া হয়েছে, বিষয়টি দু:খজনক। পুর্বে ও এ প্রতিষ্ঠানটি অতিরিক্ত অর্থ আদায় করায় টাকা ফেরৎ দেয়ার রেকর্ড রয়েছে।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জিত সরকার জানান, আমরা বোর্ড নির্ধারিত ফির বেশী নেইনি, তবে দু’একটি কমবেশী হতে পারে। তবে বোর্ড নির্দেশনা ফলো করার চেস্টা করেছি।

Facebook Comments

Check Also

মতলব উত্তর থানার ওসির বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ, নিন্দা প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : চাঁদপুরের মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শাহজাহান কামাল এর বিরুদ্ধে সামাজিক …

Shares
vv