ব্রেকিং নিউজঃ
Home / বাংলাদেশ / রাজনীতি / শাহরাস্তি ছাত্রলীগ সভাপতি মিলনের খাদ্যদ্রব্য মাস্ক স্যানিটাইজার ও গ্লাভস বিতরণ

শাহরাস্তি ছাত্রলীগ সভাপতি মিলনের খাদ্যদ্রব্য মাস্ক স্যানিটাইজার ও গ্লাভস বিতরণ

স্টাফ রিপোর্টার : COVID-19 নভেল করোনা ভাইরাস বর্তমানে বিশ্বব্যাপী এক মহামারী দূর্যোগে রূপ ধারণ করেছে। যার কারণে এই রোগে আক্রান্ত হয়ে হাজার হাজার মানুষ বিশ্বব্যাপী মারা যাচ্ছে। এই মহামারি ভাইরাসটির প্রভাব বাংলাদেশের উপরও পড়েছে।

বাংলাদেশ আওয়ামীলীগের প্রভাবশালী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ দেশব্যাপী এই করোনা রোগ প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ কর যাচ্ছে বিভিন্ন পর্যায়ে। তারই ধারাবাহিকতায় চাঁদপুর জেলা ছাত্রলীগের আওয়াতাধীন শাহরাস্তি উপজেলা শাখার সভাপতি মোঃ ইমদাদুল হক মিলন শাহরাস্তিতে নভেল করোনা ভাইরাস মোকাবেলায় নানা কর্মসূচীর মাধ্যমে সাধারন মানুষদের পাশে এসে দাঁড়িয়েছে।

এ বিষয়ে ছাত্রলীগ সভাপতি মোঃ ইমদাদুল হক মিলন বলেন, আপনারা জানেন এই কোভিড-১৯ নভেল করোনা ভাইরাস চীনের উহান শহর থেকে উৎপত্তি হয় বর্তমানে ১৬৯ দেশে প্রবেশ করেছে। যা বাংলাদেশেও ভয়ংকর রূপে দৃশ্যমান হয়েছে। বিগত দিনে পাঁচ থেকে ছয় জন মানুষ নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছে। দিন দিন করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। এমতাবস্থায় প্রত্যেক জেলা প্রশাসক তার নিজ জেলার মানুষগুলোকে সুরক্ষিত রাখতে লকডাউন ঘোষণা করেছে।

বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ইতিমধ্যে এই রোগটি মোকাবেলার জন্য সকল ধরনের প্রস্তুতি সম্পূর্ন করে মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছে। বর্তমানে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং বিপ্লবী সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বাংলাদেশ ছাত্রলীগের প্রত্যেকটি ইউনিটকে নির্দেশনা দিয়েছে যে গরীব দুঃখী মানুষের পাশে দাঁড়ানোর জন্য। তারই ধারাবাহিকতায় চাঁদপুর জেলা ছাত্রলীগের সংগ্রামী সভাপতি জনাব জহির উদ্দিন বিপ্লবী সাধারণ সম্পাদক সাদ্দাম খান কাজ করে যাচ্ছে।

আমরা বাংলাদেশ ছাত্রলীগ শাহরাস্তি উপজেলা শাখা বিগত দিনে মানবতার টানে সাধারন মানুষদের সচেতনতার সহীত সুরক্ষীত রাখতে এবং সহযোগীতার স্বার্থে বিভিন্ন পর্বে অনেক গুলো উদ্যোগ গ্রহণ করেছি।

শাহরাস্তিতে নভেল করোনা ভাইরাস মোকাবেলার জন্য তারই অংশ হিসেবে পর্ব-০১ঃ- আজকে আমরা শাহরাস্তি উপজেলা ছাত্রলীগ শাহরাস্তির বিভিন্ন পয়েন্টে মাক্স, হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড গ্লাভস বিতরণ করি, সাথে সাথে মানুষদের সচেতন হওয়ার জন্য অনুরোধ স্বরূপ কিছু দিকনির্দেশনা দেই। প্রয়োজন ছাড়া কেউ যেনো বাড়িরের বাহির না আসে তার জন্য অনুরোধ করি।

পরবর্তীতে সামাজিক লকডাউনের কারনে যেসকল দিনমজুরের আয় বন্ধ হয়ে গিয়েছে তাদের থেকে বাছাই করে অত্যন্ত গরিব-দরিদ্র কিছু দিন মজুরের পরিবারকে আমরা বাংলাদেশ ছাত্রলীগ শাহরাস্তি উপজেলা শাখার নিজস্ব অর্থায়নে কিছু খাদ্য দ্রব্যাদি ২ কেজি চাউল এক কেজি মসুর ডাল, ১ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি চিড়া, ১ লিটার সয়াবিন তেল এবং জীবাণুনাশক সাবান ঘরে ঘরে গিয়ে বিতরণ করে আসি এবং সবাইকে নির্দেশনা দিয়ে আসি যেকোনো সহযোগিতার জন্য আমাদের ছাত্রলীগের ভাইদের যেনো স্মরন করে। আমরা কথা দিয়ে এসেছি আমরা ছাত্রলীগ তাদের যে কোনো ডাকে সাড়া দিবো।

আমরা পূর্বে সিদ্ধান্ত গ্রহন করি শাহরাস্তির বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গা গুলোতে জীবাণুনাশক ঔষুধ ছিঁটাবো। তারই ধারাবাহিকতায় গত শুক্রবার আমরা শাহরাস্তির বিভিন্ন মসজিদের ভিতরে, আঙ্গিনায় অজুখানা সহ বিভিন্ন অংশে জীবাণু নাশক ঔষধ ছিঁটাই। আমরা এই ধারাবাহিকতা অব্যাহত রেখেছি।

ইমদাদুল হক মিলন আরো বলেন, আমরা শাহরাস্তি উপজেলা ছাত্রলীগ অতীতে শাহরাস্তিতে ডেঙ্গু প্রতিরোধে, গুজব ঠেঁকাতে, মাদক নির্মূলে এবং ইভটিজিং রোধে বিভিন্ন ধরনের সচেনতামূলক সামাজিক উদ্যোগ গ্রহন করে মাঠ পর্যায়ে সুনাম এবং সফলতার সহীত কাজ করেছি। আগামী দিনেও আমরা নানান ধরনে পরিকল্পনা হাতে নিয়েছি। সাধারন মানুষদের সচেতনতার জন্য এবং মানুষের সহযোগিতার লক্ষ্যে শাহরাস্তি উপজেলা ছাত্রলীগ বিভিন্ন ধরনের উদ্যোগ গ্রহণ করব। আমাদের এই কর্মকান্ড ধারাবাহিকভাবে অব্যাহত থাকবে।

আমরা সব সময় ছাত্রলীগ জননেত্রী শেখ হাসিনার ডাকে, আমাদের মাননীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তম মহোদয়ের ডাকে, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের ডাকে, চাঁদপুর জেলা ছাত্রলীগের ডাকে এবং আপমজনতার ডাকে রাজপথে থেকে মানুষের উপকারে অগ্রণী ভূমিকা পালন করতে প্রতিজ্ঞাবদ্ধ।

আজকে এই উদ্যোগে সহযোগীতা করেছে শাহরাস্তি উপজেলা ছাত্রলীগ নেতা কবির খন্দকার, জিসান আলম সীমান্ত, মোস্তাফিজুর রহমান, মাহবুবর রহমান, আনোয়ার হোসেন ও রাতুল কায়সার। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, জননেত্রী শেখ হাসিনা

Facebook Comments

Check Also

হাজীগঞ্জে ঈদ শপিং’র টাকায় ২শ’ জনকে ইফতার সামগ্রী দিল ছাত্রলীগ

সাইফুল ইসলাম সিফাত : নিজেরা ঈদ উৎসব না করে সেই টাকায় ২০০ দু:স্থ ও অসহায় মানুষের …

vv