ব্রেকিং নিউজঃ
Home / বাংলাদেশ / রাজনীতি / শাহরাস্তি উপজেলা ছাত্রলীগ সম্ভাবনাময় ছাত্রলীগের নেতৃত্বে “তিন তারকা”

শাহরাস্তি উপজেলা ছাত্রলীগ সম্ভাবনাময় ছাত্রলীগের নেতৃত্বে “তিন তারকা”

শিক্ষা -শান্তি- প্রগতি নিয়ে বিশ্বের দরবারে দক্ষিণ এশিয়ার সর্বশ্রেষ্ঠ রাজনৈতিক সংগঠন হিসেবে খ্যাত বাংলাদেশ ছাত্রলীগের অন্যতম শ্রেষ্ঠ জেলা ইউনিট চাঁদপুর জেলা ছাত্রলীগের শাহরাস্তি উপজেলা ও পৌর ছাত্রলীগের ছাত্র রাজনীতি অনেকটা অন্য মেরুকরণ হয়ে পড়েছে ।

দীর্ঘ দিনের কমিটি জটিলতার কিছুটা অবসান ঘটিয়ে ছাত্রলীগ নামের ঐতিহ্যবাহী এ সংগঠনটি । শাওন মজুমদার সভাপতি, মহিন উদ্দিন কে সাধারণ সম্পাদক করে একটি কমিটি প্রকাশ করে জেলা ছাত্রলীগের সাবেক কমিটির নেতৃবৃন্দ । পরবর্তীতে যদিও শাহরাস্তির কিছু অধুভাই খ্যাত সাবেক ছাত্রলীগ প্রার্থী এবং একটি মহল অনেক দৌড় ঝাঁপ দিয়ে তেমন সুবিধা করতে পারেনি । শাওন, মহিন কমিটি গঠন করা হলে তৃণমূলের নের্তৃবৃন্দের মাঝে আবারো প্রাণ ফিরে আসে ।

শাহরাস্তি বর্তমানে ছাত্রলীগের নের্তৃত্বের মাঝে হাজারো কর্মী থেকে তিনটি কর্মীবান্ধব ছাত্রলীগ নেতার ভাগ্যের কি লিখন রয়েছে তা দেখার অপেক্ষায় শাহরাস্তি তৃণমূলের ছাত্রদের “ছাত্রলীগ “…..

নাম : ইমরান মনির:
আওয়ামী পরিবার এর সন্তান হওয়ায় ছোট বেলা থেকেই বাংলাদেশ ছাত্রলীগের প্রেমে পড়ে যুক্ত হয় ছাত্রলীগে। শুরু থেকেই সাবেক সভাপতি মাহফুজুল কবীর ও উপজেলা ছাত্রলীগ সদ্য সাবেক সভাপতি শাওন মজুমদারের হাত ধরে, ছাত্ররাজনীতি মাঠে ইমরান মনির সাধারন ছাত্রদের কাছে হয়ে উঠে অনেকটা প্রিয় । মাহফুজুল কবীর, শাওন মজুমদারের মতো ক্লীন ইমেজের ছাত্রলীগ নেতা হওয়ার জন্য সর্বদা নজর রেখেছে সিনিয়র ভাইদের রাজনীতির দিকে । বিএনপি জামাত শিবিরের তান্ডব লিলা চালানোর সময়ে রাজপথে নেমে নিজেদের মূল্যবান সময় নষ্ট করে যাচ্ছে ইমরান মনির । সাথে কিন্তু টু-স্টার হায়দার মাহমুদ সাকিব, আরিফুল ইসলাম সজীব মাহফুজুল কবীর
শাওন মজুমদার রাজনীতিতে যদি কোন ভাল সৃষ্টি করে যায় তার মধ্যে এই থ্রি স্টার অন্যতম।

শাহরাস্তির মূল ভোট কেন্দ্র কালিবাড়ি ও খেলার মাঠ নিজ মেহার মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে নিয়মিত আলোচনা সভা ও নেতাকর্মী কিভাবে ১ জন থেকে দশ হাজার জন করা যায় সেই লক্ষে কাজ ও দিকনির্দেশনা দিতেন এই তিন তারকা ।

দীর্ঘদিন উপজেলা ও পৌরসভা ছাত্রলীগের ছাত্ররা যেনো অন্য কোন সংগঠন যেমন ছাত্রদল বা ছাত্রশিবির এ যুক্ত না হতে পারে সেই লক্ষে ইমরান মনির ২০১০ সালের ৯ নভেম্বরে তরুন ও উদিয়মান ছাত্রদের কে নিয়ে মাহফুজ কবীর ও শাওন মজুমদার কে প্রধান উপদেষ্টা করে অগ্নি তরুন মুজিব সংগঠন গড়ে তোলেন। সংগঠনটি অল্প দিনে শাহরাস্তির রাজনৈতিক মানুষের কাছে প্রিয় ও ভালো লাগার সংগঠন হয়ে উঠে।

প্রতি বছর সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষীকী উৎসব মুখর পরিবেশে ও উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ এর সিনিয়র নেতাদের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়।

শুধু তাই নয়…..
ইমরান মনির মেহের ডিগ্রী কলেজ ছাত্রলীগকে সুসংগঠিত করার লক্ষ্যে কলেজ ছাত্রলীগ ইউনিটে অনেক ভুমিকা রেখেছেন। সেটার সন্মান হিসেবে পেয়েছেন, কলেজ ছাত্রলীগের ২য় বর্ষ সভাপতি এবং ২০১১/১২ সালে মেহের ডিগ্রী কলেজে ছাত্রলীগের উপর স্থানীয় ছাত্রদল ও যুবদল এর সন্ত্রাসীরা হামলা করে। ছাত্রলীগের সাধারণ নেতা কর্মীদের উপর সেসময় ইমরান মনিরের নেতৃত্বে এর দাঁতভাঙা জবাব দেওয়া হয় বলে তথ্য রয়েছে ।

এই বিষয়টি বিভিন্ন মিডিয়াতে তখনকার ব্রেকিং নিউজ হিসেবে প্রতিটি চ্যানেল এ সেটি সম্প্রচার করে, এদের মধ্যে এনটিভি, একুশে টিভি অন্যতম।

ইমরান মনির হায়দার মাহমুদ সাকিব, আরিফুল ইসলাম সজীব শহর ছাত্রলীগ এর নেতাকর্মীদের কে প্রতিটি ওয়ার্ড এ গিয়ে নেতাকর্মীদের সাহস যোগিয়ে রাজপথে আন্দোলন সংগ্রামে কাজে লাগিয়ে এগিয়ে নিয়ে যাচ্ছে ছাত্রলীগের রাজনীতি ।

স্থানীয় এম,পি মেজর অবঃ রফিকুল ইসলাম বীর উত্তমের উন্নয়ন ও নীতির দিকে লক্ষ্য করে ছাত্রলীগ প্রতিটি প্রোগ্রাম সফল করার লক্ষে দিন রাত পরিশ্রম করে যাচ্ছে
পৌর নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার মনোনীত দলীয় নৌকা প্রতিকের প্রার্থী হাজী আব্দুল লতিফ এর নৌকা মার্কা কে জয়ী করার জন্য মেজর রফিকুল ইসলাম বীর উত্তম এমপি সাহেবের নির্দেশ অনুযায়ী মাহফুজুল কবীর, শাওন মজুমদারের সার্বিক সহযোগীতা নিয়ে ইমরান মনির ,হায়দার মাহমুদ সাকিব, আরিফুল ইসলাম সজীব তাদের নেতাকর্মীদের কে নিয়ে পৌর এলাকার প্রতিটি ঘরে ঘরে গিয়ে জননেত্রী শেখ হাসিনার সালাম দিয়ে উন্নয়ন ও অগ্রযাত্রার লক্ষ্যে নৌকার জন্যে ভোট চান এবং জয়ী হয়ে ঘরে ফিরে ।

উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও কেন্দ্রীয় এবং জেলা ছাত্রলীগের নিদর্শন এ সকল প্রোগ্রাম সম্পূর্ণ করার জন্যে তিন জনপ্রিয় ছাত্রলীগ নেতার ভুমিকা ছিলো প্রশংসনীয় ।
ইভটিজিং, বাল্যবিবাহ, মাদকের বিরুদ্ধে ছাত্রলীগ কাজ করে যাচ্ছে। এলাকার সকল শ্রেনী পেশার মানুষের কাজে ইমরান মনির এক ভালোবাসার নাম।

চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সফল সভাপতি শেখ মোঃ মোতালেব । বর্তমান সভাপতি আতাউর রহমান পারভেজ সাধারণ সম্পাদক পারভেজ করিম বাবুর রাজনৈতিক আদর্শ লক্ষ্য করে এগিয়ে যাচ্ছে শাহরাস্তি উপজেলা ও পৌরসভা ছাত্রলীগের এই নেতারা ।

ইমরান মনির প্রার্থীতা ঘোষণা দিয়েছে উপজেলা সভাপতি পদে । পৌরসভা ছাত্রলীগের নেতাকর্মীরা সভাপতি হিসেবে তালিকায় রেখেছে হাঁসি উজ্জ্বল মেধাবী ছাত্র নেতা হায়দার মাহমুদ সাকিব কে।

সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে পৌরসভা ছাত্রলীগের হাল ধরতে মাঠে আছেন আরিফুল ইসলাম সজীব । শাহরাস্তির অধিকাংশ ছাত্রলীগের ইউনিয়ন ও কলেজ / মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রলীগের সংগঠনের বিস্তার করতে সক্ষম হয় এই তিন তারকা ।
আগামীদিনে শাহরাস্তি উপজেলা ছাত্রলীগের সভাপতি সময়ের সাহসী সন্তান ইমরান মনির, শাহরাস্তি পৌরসভা ছাত্রলীগের সভাপতির চেয়ারে আসতে হায়দার মাহমুদ সাকিবের দীর্ঘ দিনের পরিশ্রম সফলতা অর্জন হবে মনে করেন তৃনমূল নেতাকর্মীরা ।

শাহরাস্তি উপজেলা ও পৌরসভা ছাত্রলীগের ছাত্ররা ছাত্রত্বহীন এবং বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্রের পরিপন্থী কোন কাকতালীয় সিদ্ধান্ত কোন দিন মেনে নিবে না । ছাত্রলীগ ছাত্রদের মাঝে ফিরিয়ে আনতে ইমরান মনির, হায়দার মাহমুদ সাকিব, আরিফুল ইসলাম সজীবের মেধা ও শক্তি কাজে লাগানোর এখনি সময় ।

চাঁদপুরের অন্য সংসদীয় আসনের এমপিদের অনেক সময়ে হাইকমান্ড থেকে কমিটির অনুমোদন আনতে দেখা এখন অতীত হয়ে গেছে । কিন্তু এ ক্ষেত্রে হাজীগঞ্জ -শাহরাস্তি আসনের সাংসদ ব্যতিক্রম । তিনি নিয়ম বহির্ভূত কোন শব্দ শুনতেও পারে না
এবং নিয়মের বাইরে কোন কাজও করে না ।

মেজর রফিকুল ইসলাম বীর উত্তমের নির্বাচনী এলাকায় নয় ছয়ের সুযোগ নেই ।
সকল সংগঠনের গঠনতন্ত্রের সকল নিয়ম কানুন ভালো ভাবে প্রয়োগ করে নেতৃত্বে আসা মুখই তিনি স্নেহের ভাগ দিয়ে থাকেন ।

চাঁদপুর জেলা ছাত্রলীগ শাহরাস্তি উপজেলা ও পৌরসভা ছাত্রলীগের রাজনীতি আরো গতিশীল করার লক্ষ্যে স্থানীয় এমপির পরামর্শ নিয়ে মেধাবী ছাত্র ও যোগ্যতা সম্পন্নদের দিয়ে কমিটি গঠন করে আগামী নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন ও অগ্রযাত্রার ধারা অব্যাহত রাখতে শীঘ্রই শাহরাস্তির দুইটি ইউনিটে অভিভাবক মনোনীত করবেন ।

আনোয়ার হোসেন মানিক

সাধারণ সম্পাদক
প্রেসক্লাব হাজীগঞ্জ

Facebook Comments

Check Also

চাঁদপুরে মেয়র প্রার্থী আক্তার মাঝির এলাকাবাসীর সাথে মতবিনিময়

এইচ.,এম নিজাম : পুলিশী বাঁধার মুখেও ৯নং ওয়ার্ডের এলাকাবাসীর সাথে মতবিনিময় করেছেন আসন্ন চাঁদপুর পৌরসভা …

vv