ব্রেকিং নিউজঃ
Home / বিশেষ প্রতিবেদন / শাহরাস্তি ইউএনও শিরিন আক্তারের কর্মদক্ষতায় শ্রেষ্ঠত্ব অর্জন

শাহরাস্তি ইউএনও শিরিন আক্তারের কর্মদক্ষতায় শ্রেষ্ঠত্ব অর্জন

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তি উপজেলা ইউএনও শিরিন আক্তার তার কর্মদক্ষতার মূল্যায়নের শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন। তিনি স্থানীয় সরকার মন্ত্রণালয় ও জাপান কো-অপারেটিভ এজেন্সী (জাইকা) পরিচালিত সমীক্ষায় চাঁদপুর জেলায় ১ম ও দেশের মধ্যে ১০ম উপজেলার ইউএনও হিসেবে (শিরিন আক্তার) কৃতিত্বের সঙ্গে এ শ্রেষ্ঠত্ব অর্জন করেন। রোববার (১৯জুলাই) সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় হতে বিষয়টি নিশ্চিত করা হয়।

ইউএনও কার্যালয় সূত্র জানায়, বিগত ৪ বছর ধরে স্থানীয় সরকার মন্ত্রণালয় ও জাপান কো-অপারেটিভ এজেন্সী (জাইকা) অর্থায়নে উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প (ইউজিডিপি) আওতায় প্রশিক্ষণ এবং উন্নয়ন কার্যক্রম পরিচালিত হয়ে আসছে।

প্রকল্প কার্যালয় থেকে সরেজমিনে পরিদর্শন পূর্বক প্রতিবছর কর্মদক্ষতা মূল্যায়নের মাধ্যমে উপজেলা সমূহ নির্বাচন হয়ে থাকে। ওই হিসেবে শাহরাস্তি উপজেলা পরিষদের যাবতীয় দাপ্তরিক কার্যক্রম “কর্মদক্ষতা মূল্যায়নের মাধ্যামে সারা দেশে ৪৯২টি উপজেলার মধ্যে ১০ম স্থান এবং চাঁদপুর জেলায় মধ্যে ১ম স্থান অধিকার কওে এ উপজেলা।

এ বিশেষ সাফল্য অর্জনের অনুভুতি প্রকাশ করতে গিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার জানান, এ শ্রেষ্ঠত্ব অর্জন এটি শাহরাস্তি উপজেলা আপামর জনসাধারণের জন্য উৎসর্গ করা হলো। জনগণের সহযোগিতা ছিল বলে, এটি অর্জন করা সম্ভব হয়েছে। আমি চাইবো,এ অর্জন শাহরাস্তি উপজেলার শান্তিপ্রিয় মানুষের কল্যানে কাজে আসুক। এ সাফল্য যেন ধারাবাহিক ভাবে বারবার ফিরে আসুক আরো উত্তমরুপে।

এাছাড়া তিনি স্থানীয় সাংসদ সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম মহোদয়ের সুনির্দিষ্ট দিকনির্দেশনা ও উন্নয়ন পরিকল্পনার জন্যই এটি সম্ভব হয়েছে বলে তাকে কৃতজ্ঞতার সহিত ধন্যবাদ জানান। ওই কর্মপরিকল্পনা শতভাগ বাস্তবায়নে চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খানের সমর্থন ও সহযোগিতার জন্যতার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

যাদের প্রচেষ্টা ও সাফল্য এই প্রকল্প বাস্তবায়নে এবং উন্নয়নের মহাযজ্ঞ তৃণমূলে দ্বারপ্রান্তে পৌঁছে দিতে সম্বভ হয়েছে। বিশেষ করে শাহরাস্তি উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যানবৃন্দ, উপজেলা প্রকৌশলী, সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, ইউডিএফ (ইউজিডিপি প্রকল্প) কর্মকর্তাদের কৃতজ্ঞচিত্তে ধন্যবাদ জ্ঞাপন করেন।

Facebook Comments

Check Also

মতলবে মাল্টা চাষে লাভবান ইউপি সদস্য আল-আমিন

মনিরুল ইসলাম মনির : সারিবদ্ধ গাছে গাছে ঝুলছে মাল্টা। প্রতিটি গাছে এতোবেশি মাল্টা ধরেছে যে …

vv