ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / শাহরাস্তিতে উপ-নির্বাচনে চেয়ারম্যান ও সদস্য পদে ৮ জনের মনোনয়ন জমা
শাহরাস্তির মেহের দক্ষিন ইউপির উপ-নির্বাচনে উপজেলা নির্বাচন কর্মকর্তা আবুল কাসেমের কাছে মনোনয়ন পত্র জমা দেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোঃ রুহুল আমিন, বিএনপি মনোনীত প্রার্থী মাসুদ কবির ও স্বতন্ত্র প্রার্থী কাজী জাহাঙ্গীর আলম।

শাহরাস্তিতে উপ-নির্বাচনে চেয়ারম্যান ও সদস্য পদে ৮ জনের মনোনয়ন জমা

মো. মাসুদ রানা ও নোমান হোসেন আখন্দ : চাঁদপুরের শাহরাস্তিতে উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ এবং ইউপি সাধারন সদস্য পদে ৪জনসহ ৮জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
বুধবার ২৩ সেপ্টেম্বর সকাল থেকে নির্বাচন আচরণবিধি মেনে প্রার্থীরা উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় ও রিটার্নিং অফিসারের নিকট এ মনোনয়নপত্র দাখিল করেন।
সংশ্লিষ্ট সূত্র জানায়, সম্প্রতি মেহের দক্ষিণ ইউপি’র উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন মনোনয়নপত্র ক্রয় করেন।ওই হিসেবে বুধবার পর্যায়ক্রমে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মো. আব্দুল হান্নান, বাংলাদেশ আ’লীগের নৌকা প্রতীকের মো.রুহুল আমিন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ধানের শীষ প্রতীকের মাসুদ কবির সহ মোট ৪জন মনোনয়নপত্র রিটার্নিং কর্মকর্তার নিকট জমা দেন।
ওই সময় নৌকা প্রতীকের প্রার্থী রুহুল আমিনের সঙ্গে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফরিদউল্ল্যা চৌধুরী, সাংগঠনিক সম্পাদক চৌধুরী মোস্তফা কামাল, বিল্লাল হোসেন তুশার, মেহের দক্ষিণ ইউপি আ’লীগের সভাপতি মো. আখতারুজ্জামান।
স্বতন্ত্র প্রার্থী কাজী জাহাঙ্গীর আলমের সঙ্গে ছিলেন, সাবেক পৌর মেয়র মোস্তফা কামাল, বিএনপি নেতা সাইফুল করিম মিনার, জসীমউদ্দীন, জিঘির মিয়া, বিল্লাল হোসেন।
ধানের শীষ প্রতীকের প্রার্থী মাসুদ কবিরের সঙ্গে ছিলেন, বিএনপি নেতা আলী আজগর মিয়াজী, আবুল কালাম মো.আতাহার, কাজী আলম মহিউদ্দিন খোকন সঙ্গে থেকে এ মনোনয়নপত্র জমা দেন। মেহের দক্ষিণ ইউপির মোট ওয়ার্ড ৯ টি, ভোটকক্ষের সংখ্যা ২১ টি, পুরুষ ভোটার ৩৫৫৩ মহিলা ভোটার ৩৮৮৯ সর্বমোট ৭ হাজার ৪ শ ৪২ জন।
এদিকে একই দিন সুচিপাড়া দক্ষিণ ইউপির ৬ নং সাধারণ ওয়ার্ড এর সদস্য পদে মোঃ হুমায়ুন কবির ও অহিদুল ইসলাম নামে দুইজন মনোনয়নপত্র দাখিল করেন। ওই ওয়ার্ডের ভোট কেন্দ্রের সংখ্যা ০১। ভোটকক্ষের সংখ্যা ৪টি। পুরুষ ভোটার ৭৫২জন এবং মহিলা ভোটার ৭০৩ জনসহ মোট ১৪৫৫ জন।
একই দিন চিতোষী পশ্চিম ইউপি’র ৭নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে কামাল হোসেন এবং জহিরুল ইসলাম নামে দুইজন মনোনয়নপত্র জমা দেন। সেখানে ভোট কক্ষের সংখ্যা ০৩ পুরুষ ভোটার ৫৩১ এবং মহিলা ভোটার ৫৮৭ সহ মোট ভোটার ১১১৮ জন ।
উল্লেখ্য, গত মঙ্গলবার বিকেলে এ বিষয়ে (১৫সেপ্টেম্বর) শাহরাস্তি উপজেলা নির্বাচন অফিস ও রিটার্নিং অফিসারের স্বাক্ষরিত পরিপত্রের আলোকে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করা হয়।সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ৯জুন মেহের দক্ষিণ ইউপির চেয়াম্যান শফি আহমেদ মিন্টু (৬৫) করোনা উপসর্গে মৃত্যু হয়। একইভাবে অসুস্থতাজনিত কারণে উপজেলার চিতোষী পশ্চিম ইউপির ৭ নং ওয়ার্ডের ও সুচিপাড়া দক্ষিণ ইউপির ৬নং ওয়ার্ডের ২ জন সাধারণ ইউপি সদস্য মৃত্যুবরণ করেন। এতে পদ ৩ টি নির্বাচন কমিশন শূন্য ঘোষণা করে ।
ওই হিসেবে চেয়ারম্যান পদে ১৬নং মেহের দক্ষিণ ইউপির রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আজ বুধবার ২৩শে সেপ্টেম্বর ২০২০। মনোনয়নপত্র বাছাই শনিবার ২৬ সেপ্টেম্বর ও প্রার্থিতা প্রত্যাহার শনিবার ০৩ অক্টোবর এবং মঙ্গলবার ২০ অক্টোবর ভোট গ্রহণ অনুষ্ঠিত হইবে। একইভাবে উপরের উল্লেখিত সময়ে মনোনয়নপত্র দাখিল, বাছাই, প্রার্থিতা প্রত্যাহার ও ভোটগ্রহণ চিতোষী পশ্চিম ইউপির ৭ নং ওয়ার্ড এবং সুচিপাড়া দক্ষিণ ইউপির ৬ নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হইবে।
এদিকে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোঃ আবুল কাশেম নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনা করতে সকলের সহযোগিতা কামনা করেছেন।
এছাড়া ওইদিন প্রার্থীদের সঙ্গে সীমিত সংখ্যক সমর্থক কর্মী ও গণমাধ্যম কর্মীরা সেখানে উপস্থিত ছিলেন।
Facebook Comments

Check Also

মতলবে পুলিশ পিকআপের সামনে গাছের গুড়ি ফেলে ডাকাতির চেষ্টা, অস্ত্র’সহ আটক ৩

মনিরুল ইসলাম মনির : চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় পুলিশের পিকআপের সামনে গাছের গুড়ি ফেলে ডাকাতির …

vv