ব্রেকিং নিউজঃ
Home / বিশেষ প্রতিবেদন / চাঁদপুরের দুই কৃতি সন্তান মাসুদ আলম ও একেএম জহিরুল পুলিশ সুপার হলেন

চাঁদপুরের দুই কৃতি সন্তান মাসুদ আলম ও একেএম জহিরুল পুলিশ সুপার হলেন

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তি উপজেলা দুই কৃতি সন্তান পুলিশ মহা-পরিদর্শকের স্টাফ অফিসার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাসুদ আলম পিপিএম (বার) বিপিএম ও একেএম জহিরুল ইসলাম পদোন্নতি পেয়ে পুলিশ সুপার হয়েছেন।

রোববার (২ মে) স্বরাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তা বিভাগ প্রকাশিত প্রজ্ঞাপনে রাষ্ট্রপতির পক্ষে উপসচিব ধনঞ্জয় কুমার রায় এ আদেশ দেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, মোঃ মাসুদ আলম মেধাবী ও চৌকস এ পুলিশ কর্মকর্তা ২৭তম বিসিএসে পুলিশ ক্যাডার হিসেবে সুপারিশপ্রাপ্ত হয়ে ২০০৮ সালে বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। ইতোপূর্বে কর্মক্ষেত্রে অসীম সাহসিকতা, বীরত্বপূর্ণ কাজ, গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে অবদান রাখার জন্য রাষ্ট্রীয়ভাবে তাঁকে ২ বার বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম) এর মাধ্যমে পুরস্কৃত করা হয়েছে। এছাড়া তিনি দায়িত্ব পালনরত অবস্থায় জাপান, চীন, যুক্তরাষ্ট্র ও ভারতে বিভিন্ন উচ্চতর প্রশিক্ষনে অংশগ্রহন করেন। তিনি ঢাকা নটরডেম কলেজ হতে এইচএসসি, ঢাকা বিশ্ববিদ্যালয় হতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তারপর পুলিশ সায়েন্স বিভাগে রাজশাহী বিশ্ববিদ্যালয় হতে উচ্চতর ডিগ্রি লাভ করেন।

পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মোঃ মাসুদ আলম বিপিএম (বার), পিপিএম চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলাধীন রায়শ্রী দক্ষিণ ইউপির ৪নং ওয়ার্ডের প্রসন্নপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মরহুম মোঃ নূরুল ইসলাম। ২ভাই ৫ বোনের মধ্যে তিনি ২য়। দাম্পত্য জীবনে তিনি বিবাহিত ও ১ কন্যা সন্তানের জনক। এছাড়া তিনি কর্মময় জীবনে এই সফলতা অর্জনে শাহরাস্তি সকল শ্রেণী পেশার মানুষ তার এই পদোন্নতি সাধুবাদ জানিয়েছে। এদিকে শাহরাস্তির আরেক কৃতি সন্তান একই দিন একেএম জহিরুল ইসলাম পুলিশ সুপার হিসেবে পদোন্নতি লাভ করেছেন। শাহরাস্তি কৃতি সন্তান, গাজীপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে কর্মরত থাকা অবস্থায় পুলিশ সুপার হিসেবে এ পদোন্নতি পান।

সংশ্লিষ্ট সূত্র জানায়,মেধাবী ও চৌকস এ পুলিশ কর্মকর্তা ২৭তম বিসিএসে পুলিশ ক্যাডার হিসেবে সুপারিশপ্রাপ্ত হয়ে ২০০৮ সালে বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। শিক্ষাজীবনে তিনি কবি নজরুল সরকারি কলেজ হতে এইচএসসি, ঢাকা বিশ্ববিদ্যালয় হতে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। এছাড়া তিনি কর্মরত জীবনে চীন, অস্ট্রেলিয়া ও ভারতে বিভিন্ন উচ্চতর প্রশিক্ষনে অংশগ্রহন করেন।

পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার একেএম জহিরুল ইসলাম চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলাধীন সূচীপাড়া ইউনিয়নের শোরসাক গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মরহুম আব্দুল লতিফ ১৯৮৫ সালে একটি হাজীগঞ্জের দেশগাও জয়নাল আবেদীন উচ্চ বিঃ প্রধান শিক্ষক হিসেবে কর্মরত থাকাবস্থায় ইন্তেকাল করেন। রত্নগর্ভা পুরষ্কারপ্রাপ্ত মাতা শিরিন আখতার খানম প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক।

৩ভাই ১ বোনের মধ্যে তিনি ৩য়। তার বড় ভাই এটিএম সাইফুল ইসলাম জুয়েল শাহরাস্তির সূচীপাড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক, বড় বোন সালমা সুলতানা স্বাস্থ্য পরিদর্শক হিসেবে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত। ছোটভাই মোঃ কামরুল আহসান বাংলাদেশ সেনাবাহিনীর একজন মেজর, বর্তমানে পাকিস্তানের কোয়েটায় মিলিটারী একাডেমীতে পিএসসি কোর্সে অংশগ্রহনরত।

একেএম জহিরুল ইসলাম দাম্পত্য জীবনে বিবাহিত ও ১ পুত্র সন্তানের জনক। এদিকে শাহরাস্তি উপজেলার দুই কৃতি সন্তান সদ্য পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পাওয়া করোনাকালীন সময় সামাজিক যোগাযোগের মাধ্যমে সকল রাজনৈতিক সামাজিক গণমাধ্যম সংগঠন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সাধুবাদ জানিয়েছেন।

এছাড়া শাহরাস্তি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ আব্দুল মান্নান দুইজন পুলিশ সুপারের এই পদোন্নতিতে ভূয়সী প্রশংসা করে তাদের কর্মময় জীবনের সফলতা কামনা করেছেন।

Facebook Comments

Check Also

চাঁদপুরে শুক্রবার ১১৫ নমুনায় ৩ জনের করোনা শনাক্ত

মাসুদ হোসেন : চাঁদপুরে নতুন করে ৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। সনাক্তের হার ৩.১৫%। শুক্রবার …

Shares
vv