ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / শাহরাস্তির কাকৈরতলাই ১ বছরে প্রাণ হারিয়েছেন ১০ জন

শাহরাস্তির কাকৈরতলাই ১ বছরে প্রাণ হারিয়েছেন ১০ জন

মোঃ মাসুদ রানা : চাঁদপুরে কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে পদ্মা বাস ও সিএনজি থ্রি হুইলারের সংঘর্ষে ৩ জন নিহত হয়েছে । সিএনজি আরোহী ১ যাত্রীকে মুমূর্ষ অবস্থায় কুমিল্লায় হাসতালে প্রেরণ করা হয়েছে। বুধবার (২৯ জুলাই) দুপুরে চাঁদপুর কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের শাহরাস্তি উপজেলার কাকৈরতলা বাজারের হাজি বাড়ির সংলগ্ন স্থানে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় বাসিন্দারা জানান, ঐদিন ঢাকা থেকে চাঁদপুর গামী যাত্রীবাহী বাস পদ্মা এক্সপ্রেস (ঢাকা মেট্র-ব-১৪১৩৭৮) ও বিপরীত দিক থেকে ছেড়ে আসা সিএনজি অটোরিক্সার (কুমিল্লা-থ -১২- এন-৪৪৬২) ওই স্থানে মুখোমুখি সংঘর্ষ হয়।

এতে ঘটনাস্থলেই সিএনজি থ্রি হুইলার দুমড়ে-মুচড়ে যায়। পরে স্থানীয়রা সিএনজিতে আরোহী মুমূর্ষু যাত্রীদের শাহরাস্তি স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার৩ জনকে মৃত ঘোষণা করে। নিহতরা হলেন, উপজেলার হোসেনপুর গ্রামের শুক্কুর মিয়ার ছেলে মনির হোসেন (২৪), ফেনী জেলার সোনাগাজি উপজেলার দক্ষিণ পূর্ব চর চান্দিয়া গ্রামের প্রকাশ চ ক্রবর্তির ছেলে গুনধর চক্রবর্তি (৭০) , নোয়াখালী জেলার চর জাব্বার উপজেলার চর আমান উল্লাহ গ্রামের হরি চক্রবর্তি (৫০)। গুরুতর আহত অবস্থায় যে যত্রীকে কুমিল্লায় প্রেরণ করা হয়েছে বিভিন্ন সূত্রে দাবি করছে, সেই ব্যাক্তিও মৃত্যু বরণ করেছেন। তবে সঠিক তথ্য এখনো পাওয়া যায়নি।

সংবাদ পেয়ে শাহরাস্তি থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঘাতক বাস ও সিএনজি থ্রি হুইলারটি আটক করে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত মরদেহ উদ্ধার করে শাহরাস্তি থানা পুলিশ হেফাজতে নিয়েছে। এছাড়া আইনি প্রক্রিয়া অনুসরণ শেষে পুলিশ স্বজনদের নিকট মরদেহ বুঝিয়ে দেওয়ার প্রক্রিয়া রয়েছেন।

নিহতদের স্বজনদের সূত্রে জানা যায় , নিহত গুনধর চক্রবর্তি ও হরি চক্রবর্তি আপন দুই জন সম্পর্কে বেয়াই। গত ২৮ জুলাই তারা শাহরাস্তি উপজেলার বড়লিয়া গ্রামের ঠাকুর বাড়িতে গুনধর চক্রবর্তির মেয়ের স্বামী শংকরের শেষর্কত্য অনুষ্ঠানে যোগ দিতে আসেন। গত ২৮ জুলাই রাতে শংকরের শেষকৃত্য সম্পণ্য করা হয়।

গতকাল ২৯ জুলাই দুই বেয়াই বাড়ির উদ্যেশে রওনা হন। কাকৈতলা বাজার থেকে তারা সিএনজি স্কুটারে উঠার তিন শত গজ সামনেই দূঘটনায় প্রাণ হারান। গুনধর চক্রবর্তির ছেলে রিপন চক্রবর্তি ও তাদের সাথে শাহরাস্তিতে আসেন সে পিতা ও শশুরকে হারিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন।

এদিকে ওই দুর্ঘটনার পরে স্থানীয় বাসিন্দারা তাদের প্রতিক্রিয়া জানাতে গিয়ে বলেন, চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের বিভিন্ন স্থানে প্রায়ই সড়ক দূঘটনায় প্রাণ হারাচ্ছেন অনেক যাত্রী ও পথচারী। কিন্ত শাহরাস্তি উপজেলার কাকৈরতলাতেই গত এক বছরে দুটি সড়ক দূঘটনায় প্রাণ হারিয়েছেন ১০ জন।

গত বছরের আগস্ট মাসে কাকৈরতলা বাজারের পশ্চিম পাশে বাস ও সিএনজি স্কুটারের মুখোমুখি সংঘর্ষে ঘটনা স্থলেই ৬ জন নিহত হন। এবার বাজারের পূর্ব পাশে একই ভাবে মুখোমুখি সংঘর্ষে ৪ জন প্রাণ হারালো।

Facebook Comments

Check Also

চাঁদপুরে মেঘনায় লাইটার জাহাজ থেকে ১৬০ ব্যারেল চোরাই তেল পাচার

স্টাফ রিপোর্টার : চাঁদপুর পদ্মা-মেঘনা নদীতে আবারো চোরাকারবারিরা সক্রিয় হয়ে উঠেছে। প্রতিদিন রাতে চট্টগ্রাম থেকে …

vv