ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / শাহরাস্তিতে ৪৫ দোকানিকে ১লক্ষ ৭৬ হাজার টাকা অর্থদন্ড

শাহরাস্তিতে ৪৫ দোকানিকে ১লক্ষ ৭৬ হাজার টাকা অর্থদন্ড

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে কোভিড/১৯উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রশাসন কর্তৃক ভ্রাম্যমান আদালতে ৪৫ দোকানিকে অর্থদন্ড প্রদান করা হয়েছে।

সোমবার রাত ও মঙ্গলবার দিনব্যাপী বিভিন্ন হাট বাজারে শাহরাস্তি উপজেলা প্রশাসনের উদ্যোগে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়,সম্প্রতি চাঁদপুর জেলায় কোভিড সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় জেলা প্রশাসন থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিত্য প্রয়োজনীয় দোকান ব্যতীত সকল ধরনের দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত গৃহীত হয়। ওই সিদ্ধান্তের আলোকে চলমান মরণঘাতক করোনা ভাইরাসের বিস্তার রোধে জনসচেতনতা বৃদ্ধিতে প্রশাসনের এ প্রয়াস।

ওই হিসেবে জেলা প্রশাসক, চাঁদপুর মহোদয়ের নির্দেশনায় এবং উপজেলা নির্বাহী অফিসার,শাহরাস্তি এর তত্ত্বাবধানে করোনা ভাইরাস প্রতিরোধে জনসমাগম কমাতে সরকারের সকল নির্দেশনা বাস্তবায়নে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। ওই হিসেবে উপজেলার হাট বাজারসহ বিভিন্ন এলাকায় এ আদালতের মাধ্যমে ৪৫ দোকানি কে ১লক্ষ ছিয়াত্তর হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

সোমবার রাতে খেড়িহর বাজার ও সূচীপাড়া বাজারে ৫৮ হাজার ৭শ টাকা এবং মঙ্গলবার (১৯মে)দীনব্যাপী পৌর শহরের কালীবাড়ি , দোয়াভাঙ্গা, উয়ারুক ও রাঢ়া বাজারের বিভিন্ন দোকানিকে সরকারি আদেশ অমান্য করে প্রতিষ্ঠান খোলা রাখায় তাদেরকে ১লক্ষ ১৭ হাজার ৩শ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

এছাড়া পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ওইসব দোকান ও মার্কেট বন্ধ রাখতে বলা হয়।

ওই সময় বাজার মনিটরিং ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ উজ্জল হোসেন, উক্ত মোবাইল কোর্টে সহযোগিতা করেন, উপজেলা নিবার্হী অফিসের সহকারী মোঃ মফিজুল ইসলাম ও শাহরাস্তি থানার (এসআই) চৌধুরী আলম, মোঃ সোলেমান সহ সঙ্গীয় ফোর্স।

সংশ্লিষ্ট সূত্র জানায় জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে।

Facebook Comments

Check Also

কচুয়ায় খালার বাড়িতে বেড়াতে এসে ৮ বছরের শিশুর মৃত্যু

মোঃ রাছেল, কচুয়া : চাঁদপুরের কচুয়ায় খালার বাড়িতে বেড়াতে এসে পুকুরের পানিতে ডুবে আকরাম হোসেন …

vv