ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / শাহরাস্তিতে হোম কোয়ারেন্টিনে ১২৩জন

শাহরাস্তিতে হোম কোয়ারেন্টিনে ১২৩জন

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে ১২৩ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। ইতোমধ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সুচিপাড়া ডিগ্রী কলেজ ও মেহের ডিগ্রী কলেজকে হোম কোয়ারেন্টাইন কেন্দ্র হিসেবে খোলা হয়েছে।

গত ১১ মার্চ থেকে রোগীদের করোনা ভাইরাস শনাক্ত করণে ও প্রাথমিক পর্যবেক্ষণের জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৭টি আইসোলেশন বেডস্থাপন করা হয়। এরইমধ্যে বিশ্বব্যাপী ও দেশে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস বিস্তার প্রতিরোধে ও সংক্রমণ এড়াতে সংশ্লিষ্ট প্রবাসী ও তাদের ঘনিষ্ঠজনদের প্রশাসন হোম কোয়ারেন্টাইন নেওয়ার পদক্ষেপ নিয়েছে। যার প্রেক্ষিতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রবাসীরা গত ২৫ শে মার্চ পর্যন্ত অত্র উপজেলা শহরসহ গ্রামীণজনপদের বাড়িঘরে ফিরে আসে।

ইতমধ্যে উপজেলা নিবার্হী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তার ও শাহরাস্তি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম (এলএলবি) ১২৩জন প্রবাসীদের হোম কোয়ারেন্টাইন থাকার বিষয়টি নিশ্চিত করেন।

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আরো জানানো হয়, প্রতিটি ইউপিথতে ১৫ সদস্যের স্বেচ্ছাসেবক (ভলেন্টিয়ার) টিম গঠন করা হয়েছে। ওই টিমের কাজ পরিচালনা করতে ১০ জন ইউপি চেয়ারম্যান ও পৌর মেয়রকে (পিপিই) সামগ্রী সরবরাহ করা হয়েছে। এছাড়া জনগনের নিরাপত্তায় পানিতে ব্লিচিং মিশিয়ে এন্টিসেপটিক এর কাজ সম্পন্ন করার প্রাথমিক প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

এদিকে এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) ডাঃ প্রতীক সেন জানান, করোনা পরিস্থিতি নিয়ে আমরা সতর্ক অবস্থায় রয়েছি। প্রবাসীদের বাড়িতে গিয়ে হোম কোয়ারেন্টাইন অনুসরণ করার জন্য দিকনির্দেশনা প্রদান করা হচ্ছে। তা ছাড়া আমাদের স্বাস্থ্য কর্মীরা করোনা সচেতনতায় বিষয়ে লিফলেট বিতরণ করে গণসংযোগ কার্যক্রম অব্যাহত রেখেছে । বর্তমানে এ মৌসুমে জ্বর ,সদির্, কাশিতে আক্রান্ত রোগীদের বাড়িতে থেকে চিকিৎসা সেবা নেওয়ার জন্য নির্দেশ ক্রমে অনুরোধ করা হয়েছে।

সর্বোপরি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি স্থানীয় সাংসদ মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম, উক্ত সমস্যা সমাধানে একটি তহবিল গঠন করার জন্য উপজেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছেন।

চাইলে যেকেউ উপজেলা নিবার্হী কর্মকতার্ শিরীন আক্তারের সঙ্গে বা ও ওই কাযার্লয়ে যোগাযোগ করতে পারেন।

এদিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত অত্র উপজেলায় কোন করোনা ভাইরাস বহনকারী রোগী শনাক্ত করা যায়নি,সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

Facebook Comments

Check Also

কচুয়ায় শাশুড়ির হাতে পুত্রবধু জখম

আবু সাঈদ, কচুয়া : কচুয়া উপজেলার গোহট উত্তর ইউনিয়নের নাউলা ভক্তের বাড়ির কামাল হোসেনের স্ত্রী …

vv