ব্রেকিং নিউজঃ
Home / আইন-আদালত / শাহরাস্তিতে স্বাস্থ্যবিধি না মানায় ১১ জনকে অর্থদণ্ড

শাহরাস্তিতে স্বাস্থ্যবিধি না মানায় ১১ জনকে অর্থদণ্ড

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে করোনা সংক্রমনের ঊর্ধ্বমুখী প্রবণতা রোধে সরকারি সিদ্ধান্তের আলোকে উপজেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে।

বুধবার (৫-মে ) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার বিভিন্ন হাট-বাজার, প্রধান সড়ক এবং জনসমাগমপূর্ণ এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বৈশ্বিক করোনার ছোবলের পর থেকেই শাহরাস্তি উপজেলা প্রশাসন দিনরাত উপজেলার মাঠে-ঘাটে হাট-বাজারে জনগণকে স্বাস্থ্যবিধি মানতে উদ্বুদ্ধকরণে অভিরাম স্বাস্থ্য সচেতনতার বিষয়ে এ অভিযান ও আইন প্রয়োগ করে আসছে। ওইদিন তারই ধারাবাহিকতায় শাহরাস্তি উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ।

ওইদিন উপজেলার খিলা বাজার, ঘুঘুর চপ, দেবকরা বাজার, কালিবাড়ি বাজার, ভাবনার বাড়ির মোড়, তালতলা, উপজেলা পরিষদ সম্মুখ রাস্তায় এ আদালত পরিচালনা করেন। আদালত পরিচালনার সময় নিষেধাজ্ঞা ও স্বাস্থ্য বিধি অমান্য করে মাক্রবিহীন অভিযুক্ত ব্যক্তিরা ঘর থেকে বেরিয়ে পড়ায় তাদের অসচেতনতার দায়ে সংক্রামক ব্যাধি নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ২৫ ধারা মোতাবেক ১১ টি মামলায় ১১ জনকে ১১’শ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

এ সময় অন্যান্য পথচারী ব্যক্তিদের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাক্স বিতরণ করা হয়।ওইসময় প্রশাসনের পক্ষ থেকে বিশেষ প্রয়োজনে রাস্তাঘাটে ঘর থেকে বের হওয়া ব্যক্তিরা যেন মুখে মাক্স এর পাশাপাশি হাতে হ্যান্ড স্যানিটাইজার এবং প্রয়োজনীয় সুরক্ষা সামগ্রী ব্যবহার করে আসেন সে আহ্বান জানানো হয়। অন্যথায় আইন অমান্যকারী ব্যক্তিদের আইনের আওতায় আনা হবে বলে সতর্ক করে দেওয়া হয়।

এ সময় এ কাজে সহযোগিতা করেন শাহরাস্তি থানা প্রশাসনের পুলিশ এসআই আনিসুর রহমান সঙ্গীয় ফোর্স ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের অফিস সহকারি মো: মফিজুর রহমান ও ষ্টাপ মাসুদ আলম।

উল্লেখ্য, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ নাসির উদ্দিন গণমাধ্যমকে জানান এ পযর্ন্ত উপজেলায় মোট আক্রান্ত করোনা রুগীর সংখ্যা ৩৪০, সুস্থ ২৮২, মৃত রোগী ৯ জন । এছাড়া ১ হাজার ৮ শ ৪৭ জনের নমুনা সংগ্রহ করে পিসিআর-এ পাঠানো হয়। এতে ৩৪০ জনের করোণা পজিটিভ ও ১ হাজার ৫শ’০৭ জনের রিপোর্ট নেগেটিভ আসে । বর্তমানে হোম আইসোলেশন ৪৯ জন রোগী রয়েছেন।

Facebook Comments

Check Also

চাঁদপুরে শুক্রবার ১১৫ নমুনায় ৩ জনের করোনা শনাক্ত

মাসুদ হোসেন : চাঁদপুরে নতুন করে ৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। সনাক্তের হার ৩.১৫%। শুক্রবার …

Shares
vv