ব্রেকিং নিউজঃ
Home / আমাদের খবর / শাহরাস্তিতে সাংবাদিক জামালের বাইক চুরি

শাহরাস্তিতে সাংবাদিক জামালের বাইক চুরি

মোঃ মাসুদ রানা, শাহারাস্তি : ‘‘যে হোন্ডা, বাইক দিয়ে মানুষের সুখ দুঃখের সংবাদ খুঁজে বেড়াতো ‘‘সাংবাদিক মোঃ জামাল হোসেন’’ তার ওই বাহন টুকু রাতের আধারে নিয়ে গেছে সঙ্ঘবদ্ধ চোরের দল ।

বৃহস্পতিবার দিবাগত রাত উপজেলা পরিষদ সংলগ্ন তার নিজ বাসায় চুরির এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত গণমাধ্যমকর্মীর পরিবার জানায়, ওই রাতে সাংবাদিক জামাল হোসেন প্রতিদিনের ন্যায় তার সংবাদপত্রে কাজ সেরে রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়ে । পরে রাতের বেলায় সংঘবদ্ধ চোরের দল তার ডিসকভারি হোন্ডা বাইক সুকৌশলে রক্ষিত ঘরের বারান্দা থেকে নিয়ে কেটে পড়ে। সকালে পরিবারের সদস্যরা ঘুম থেকে উঠে হোন্ডা বাইকটি দেখতে না পেয়ে বিমর্ষ হয়ে পড়ে। পরে তিনি বিষয়টি স্থানীয় গণমাধ্যম কর্মীসহ শাহরাস্তি থানাকে অবহিত করেন।

এদিকে গত ১৬ জানুয়ারি বৃহস্পতিবার রাতে রায়শ্রী দক্ষিন ইউপির ফটিকখিরা গ্রামের মৃত আম্বর আলীর পুত্র বিশিষ্ট ব্যবসায়ী ঠিকাদার শফিউল্লাহ খাঁনের পালসার হোন্ডা টি চোরের দল হাতিয়ে নেয়।

এছাড়া একইভাবে শাহরাস্তি পৌর শহরের শ্রীপুর গ্রাম থেকে ১ বছর পূর্বে গণমাধ্যমকর্মী শাহরাস্তি প্রেসক্লাবের যুগ্ন সম্পাদক আমরুজ্জামান সবুজের একটি বাইক রাতের আধারে চোরের দল নিয়ে যায়। যার সন্ধান আজও মেলেনি। এদিকে স্থানীয় গণমাধ্যম কর্মীসহ বিশিষ্টজনরা গণমাধ্যমকর্মীদের জানমালের নিরাপত্তায় সংশ্লিষ্টদের আরো উদ্যোগী হওয়ার আহ্বান জানিয়েছেন।

এছাড়া অত্র উপজেলায় ২০১৯ সালে ডিসেম্বর মাসে ও তার পূর্বে দিনের আলোতে দোকানে দোকানে সিরিজ চুরি হয়।ক্ষতিগ্রস্ত দোকান মালিক সূত্র জানায়, উপজেলার পৌর শহরের মেহের কালীবাড়ি বাজারে গত ১৩ ডিসেম্বর দিনে দুপুরে ‘থাই অ্যালমনিয়ামের দরজার লক খুলে চুরির অনেক গুলো ঘটনা সংঘটিত হয়। কালিবাড়ি বাজারের ‘সেল পয়েন্ট টেলিকমের মালিক আদনান নোমান ওই সময় শুক্রবার দুপুরের স্থানীয় শাহ্ শাহেবের মসজিদে জুমার নামাজ পড়তে যায়।

এসে দেখে তার দোকানের বসার চেয়ারের পজিশন ঘোরানো, ক্যাশে রক্ষিত ৪০ হাজার টাকা লোপাট। পরে সে দোকানের সিসি ক্যামেরা তল্লাশি করে এক অচেনা যুবককে দোকানের সামনে অনেকক্ষণ ঘোরাঘুরি শেষে তার দোকানে প্রবেশ করে ওই টাকা নিয়ে যেতে দেখে।

একই রাতে কালিবাড়ি দক্ষিণ বাজারের চিটাগাং বেকারির ৩ শ্রমিক ইয়াছিনের আইটেল ব্যান্ডের মোবাইল যার বাজার মূল্যে ১০হাজার, রায়হানের সিম্ফোনি, মাসুদের ৪ হাজার টাকার ৩টি মুঠোফোনসহ নগদ ২ হাজার টাকা নিয়ে যায়। ১ সপ্তাহ পূর্বে মেহের কালিবাড়ি বাজারের মাতৃভাণ্ডারের স্বত্বাধিকারী নারায়ণচন্দ্র জলের প্রয়োজনে দোকান থেকে বাহিরে গেলে তার ক্যাশে রক্ষিত ৫০ হাজার টাকা কে বা কা রা নিয়ে যায়। একই বাজারের ‘মা মোবাইল বাজারেরথ স্বত্বাধিকারী আবু সুফিয়ান বলেন, এরপূর্বে থাই অ্যালমনিয়ামের লক খুলে তার দোকান থেকে একই কায়দায় ৮০ হাজার টাকা নিয়ে যায়।

পান দোকানি ইমাম হোসেন জানায়, দোকান বাহিরে গেলে এসে দেখে তার দোকানের সাড়ে তিন হাজার টাকা নিয়ে গেছে।

সুমাইয়া টেলিকম এর মালিক শুকুর আলম জানান দোকান থেকে নামাজ পড়তে গেলে তার দোকানের ৮০ হাজার টাকা নিয়ে যায়। শাহরাস্তি মেমোরিয়াল হাসপাতালের জেনারেল ম্যানেজার ফারুক হোসেন বলেন, ওই সময় ১৫ দিন পূর্বে আমি আমার কর্মচারীদের দেয়ার জন্য বেতনের টাকা ক্যাশে রেখে নামাজ আদায় করতে গেলে একই কায়দায় হাসপাতালে ঢুকে রিসিপশন থেকে ৮০ হাজার টাকা নিয়েছে যায়।

পৌর শহরের সবুজ নামের এক যুবক থেকে মুঠোফোনে প্রতারক চক্র প্রতারনা করে ৯হাজার টাকা নিয়ে যায়। গত কয়েক মাস পূর্বে রাতের বেলায় দক্ষিণ কালীবাড়ি বাজারে চৌধুরী এন্টারপ্রাইজের মালিক মোরশেদ আলমের জমি বিক্রি করা ৬ লাখ ৮০ হাজার টাকা দোকানের ক্যাশ বাক্সে রেখে গেলে পরদিন সকালে এসে দেখেন তার দোকানের দক্ষিণ দিকে গ্রিল কেটে ওই টাকা নিয়ে গেছে ।

এছাড়া গতবছর ডিসেম্বর মাসে টামটা উত্তর ইউপির বলশীদ বাজারের দুটি ওষুধের দোকান ও রায়শ্রী উত্তর ইউপির বাজারে কয়েকটি দোকানে চুরির ঘটনা সংঘটিত হয়।

Facebook Comments

Check Also

করোনা প্রতিরোধে মুসল্লিদের মাঝে ইব্রাহীম জুয়েলের স্যানিটাইজার ও মাস্ক বিতরণ

স্টাফ রিপোর্টার : বৈশ্বিক মহামারী করোনাভাইরাস প্রতিরোধে চাঁদপুর টাইমস ডটকম’র উদ্যোগ মসজিদে জুমার মুসল্লিদের মাঝে …

vv