ব্রেকিং নিউজঃ
Home / আঞ্চলিক খবর / শাহরাস্তিতে সমাজ সেবায় জনপ্রিয়তায় শীর্ষে সুহৃদ সমাজ
ফাইল ছবি

শাহরাস্তিতে সমাজ সেবায় জনপ্রিয়তায় শীর্ষে সুহৃদ সমাজ

চাঁদপুরের শাহরাস্তির সম্পূর্ণ নিজস্ব-অর্থায়নে পরিচালিত রাজনীতিমুক্ত সামাজিক সংগঠন সুহৃদ সমাজ উপজেলায় জনপ্রিয়তায় সর্বশীর্ষে অবস্থান করছে। ২০০৬ সালের এসএসসি পরীক্ষায় কৃতকার্য একঝাঁক তরুন শিক্ষার্থীদের উদ্যোগে প্রতিষ্ঠিত সুহৃদ সমাজ ক্রমেই তার সেবার পরিধি বৃদ্ধিতে সর্বদা গতিশীল।

জানা যায়, প্রতিষ্ঠাকালীন সময় থেকেই ভিন্ন ধারার সামাজিক কর্মকান্ড সাফল্যের সাথে পরিচালনায় এ সংগঠনটি শাহরাস্তির অন্যান্য তরুন শিক্ষার্থীদের জন্য আদর্শে রুপ নিচ্ছে। শুভ কাজে সবার সাথে এ স্লোগান বুকে ধারণ করে সংগঠনটি তার ধারাবাহিক কার্যক্রম সম্পাদন অব্যাহত রেখে চলছে।

প্রতিষ্ঠাকালীন যাত্রায় ১ম কার্যক্রমেই শাহ্রাস্তির প্রায় ৫০ জন গরীব, অসহায়, দারিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে পাঠ্য বই বিতরণ করে উপজেলায় তার আগমন জানান দেয়। পরবর্তীতে মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের প্রতি বছর অন্তর ০২ জন শিক্ষার্থীদের এসএসসি, দাখিল সমমানের পরীক্ষার্থীদের ফ্রি ফরম পূরণ ও পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহে সহযোগিতা অব্যাহত রয়েছে।

শুধু কি তাই প্রতি বছর মাদক বিরোধী সমাবেশ, কুরবানি ঈদে পরিবেশ সুষ্ঠ রক্ষার দাবীতে ময়লা-আবর্জনা ও বর্জ্য অপসারণে সচেতনতামূলক র‌্যালি, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ধারাবাহিক সাফল্যে, আনন্দ মিছিল, বাল্য বিবাহ ও ইভটিজিং প্রতিরোধে সচেতনতা সৃষ্টি, ক্রীড়া ও শরীর চর্চায় প্রতি বছর (এসপিএল) শাহরাস্তি প্রিমিয়ারলীগ এন্ট্রি ফ্রি বিহীন আয়োজন ও শিক্ষার্থীদের মেধা ও মননের বিকাশে সাধারণজ্ঞান প্রতিযোগিতা ও বার্ষিক সাহিত্য ম্যাগাজিন প্রকাশ।

এছাড়াও সুহৃদ সমাজ সংগঠনটির কার্যক্রমের অংশ হিসেবে রয়েছে এলাকার দারিদ্র্য জনগোষ্ঠীর সন্তানদের বিয়েতে আর্থিক সহযোগিতা ও বছরের দুই ঈদে সমাজের দুঃস্থ ও অসহায়দের মাঝে ঈদ বস্ত্র ও সেমাই চিনি বিতরণ করা।

এ প্রসঙ্গে সুহৃদ সমাজের প্রতিষ্ঠাতা সভাপতি ইঞ্জিনিয়ার মো. ইমতিয়াজ সিদ্দিকী তোহা বলেন, সাদা মনের এক ঝাঁক তরুন ও মেধাবী শিক্ষার্থীদের হৃদয়ের বন্ধনে আবদ্ধ সুহৃদ সমাজ। এ সংগঠনের সাথে জড়িত সকল সদস্যের সার্বিক সহযোগিতায় সামাজিক উন্নয়নে নতুন ধারা সৃষ্টির প্রয়াসে কার্যক্রম চলছে। আল্লহর অশেষ রহমতে আমরা সফলতা অর্জন করছি। আগামী দিনে সামাজিক প্রসারতা আরো বৃদ্ধি করতে সরকারী পৃষ্ঠপোষকতা (নিবন্ধন) বা বেসরকারি সহযোগিতা পেলে আমরা আরো এগিয়ে যাব ইনশাল্লাহ। -সংবাদ বিজ্ঞপ্তি

Facebook Comments

Check Also

চাঁদপুরবাসীকে রোটারিয়ান রিপন সাহার শারদীয় দূর্গোৎসবের শুভেচ্ছা

অমরেশ দত্ত জয় : চাঁদপুরসহ দেশবাসীকে শারদীয় দূর্গোৎসবের শুভেচ্ছা জানিয়েছেন রোটারিয়ান রিপন সাহা। ২১শে অক্টোবর …

vv