ব্রেকিং নিউজঃ
Home / সমস্যা-সম্ভাবনা / শাহরাস্তিতে সংখ্যালঘু পরিবারের চলাচলের পথে ঘর নির্মানের অভিযোগ

শাহরাস্তিতে সংখ্যালঘু পরিবারের চলাচলের পথে ঘর নির্মানের অভিযোগ

শাহরাস্তি প্রতিনিধি : এক সংখ্যালঘু পরিবারের বাড়ির চলাচলের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করে ঘর নির্মানের চেষ্টা করার অভিযোগ পাওয়া গেছে। ওই ঘটনাটি ঘটেছে গতকাল মঙ্গবার ভোররাতে চাঁদপুরের শাহরাস্তি পৌরসভার ৭নং ওয়ার্ডের দক্ষিণ ঠাকুর বাজারের শনি ঠাকুরের বাড়িতে।

ভূক্তভোগী বিমল চক্রবর্তী জানান, আমাদের বাড়িসহ আরো ৬/৭টি বাড়ির লোকজন শত শত বছর যাবতকাল এই পথ দিয়ে চলাচল করে আসছে। প্রকৃত ভাবে এই চলাচলের পথটি আমাদের পৈত্রিক ভূমির উপর বিদ্যমান। প্রতি শুক্রবার ও সোমবার সাপ্তাহিক বাজার চলাকালে হাঁস,মুরগী ও কবুতরের হাট বসে আসছে।

মঙ্গলবার ভোররাত ঠাকুর বাজারের মো. ছফিউল্লাহ মজুমদারে মেয়ে ও কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলা সদরের মৃত আবু তাহেরের স্ত্রী নাজমা পারভীন তার দলবল নিয়ে শত শত বছরের চলাচলের পথ ও হাঁস,মুরগীর বসার হাট দখল করতে ঘর নির্মানের চেষ্টা করে। এতে আরো ভুক্তভোগীরা ঘটনা জানতে পেরে বাধা প্রদান করে। এতে আমাকে ও অপরাপর ভুক্তভোগীদের উপর মারমুখী হয়ে উঠে। আশে পাশের লোকজন টের পেয়ে ছুটে আসলে ঘটনাকারিরা পালিয়ে যায়।

এই ব্যাপারে ঠাকুর বাজার ব্যবসায়ী পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. নাজির হোসেন পাটওয়ারী ঘটনস্থলে যান। অপর দিকে শাহরাস্তি পৌরসভা মেয়র হাজী আব্দুল লতিফ ও ৭নং ওয়ার্ড কাউন্সিলর মো. মনির হোসেন পাটওয়ারী সৃষ্ট ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যান এবং উভয় পক্ষকে নিয়ে শালিস বৈঠক বসার সিদ্ধান্ত নেন। দ্রুত আপোষ না করা হলে যে কোন সময়ে প্রতিপক্ষ আবার পথ দখল করে ঘর নির্মানের চেষ্টা করবে বলে ভুক্তভোগীরা আশংঙ্ক প্রকাশ করেন।

Facebook Comments

Check Also

হাজীগঞ্জে চুরি হওয়া দুই মোটরসাইকেল সহ চোর গ্রেফতার

স্টাফ রিপোর্টার : কুমিল্লা চৌদ্দগ্রাম থেকে হোন্ডা চোর মনির হোসেনকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে হাজীগঞ্জ …

Shares
vv