ব্রেকিং নিউজঃ
Home / নারী পাতা / শাহরাস্তিতে শিশু ও নারী উন্নয়নে ওরিয়েন্টেশন কর্মশালা

শাহরাস্তিতে শিশু ও নারী উন্নয়নে ওরিয়েন্টেশন কর্মশালা

মোঃ মাসুদ রানা: চাঁদপুরের শাহরাস্তিতে শিশু ও নারী উন্নয়নে সচেতনামূলক কার্যক্রমের অংশ হিসেবে জিওবি খাতে নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ নিয়ে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে (১৫ অক্টোবর) জেলা তথ্য অফিস ও গণযোগাযোগ অধিদপ্তর আয়োজনে এবং উপজেলা প্রশাসনের সহযোগিতায় পরিষদ সম্মেলন কক্ষে এটি অনুষ্ঠিত হয় ।

উপজেলা নিবার্হী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তারের সভাপতিত্বে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।তিনি তার বক্তব্যে বলেন, সরকার শিশু ও নারী উন্নয়নে ব্যাপক কর্মসচী হাতে নিয়েছেন, যা বাস্তবায়ন হচ্ছে এবং দৃশ্যমান।

এছাড়া তিনি বর্তমানে করোনা মহামারীর বিষয়ে করণীয় ও উপজেলা প্রশাসনের ভূমিকা নিয়েও ব্যাপক আলোকপাত করেন। এক পর্যায়ে তিনি বলেন, আমরা সবাই সব জানি, প্রয়োজন সচেতনতা ও মেনে চলা।এছাড়া তিনি নারীস্বাস্থ্য, শিশুর অধিকার, শিশু স্বাস্থ্যসহ বিভিন্ন বিষয়ে উপস্থিতিদের দৃষ্টিভঙ্গি সম্পর্কে জানতে ও জানাবার চেষ্টা করেন। ওই কার্যক্রমের শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম ৫ম পর্যায়ে শীর্ষক প্রকল্পের অধীনে জিওবি খাতে নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের সম্মুখে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জেলা তথ্য অফিসার মোঃ নুরুল হক। জেলা তথ্য কর্মকর্তা ওরিয়েন্টেশন কর্মশালায় বাল্যবিয়ে, যৌতুক, নারী নির্যাতন, নারী ও শিশু স্বাস্থ্য, শিশুর যথাযথ বিকাশ, জন্ম নিবন্ধন, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ, নারীর ক্ষমতায়ন, নারীর নিরাপত্তা কর্মসূচি, ইভটিজিং প্রতিরোধ, মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদের মত অপরাধ বিষয়ে নিয়ে প্রবন্ধ উপস্থাপন করেন। তারপর অনুষ্ঠানটিকে দুটি পর্বে বিভাজন করে উদ্বোধনী পর্ব ও আলোচ্য পর্ব ভাগ করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নাহার কাজল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার জাহানারা বেগম। এছাড়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উন্মুক্ত আলোচনা সভার অংশগ্রহণ করেন, জনাব এম এ আউয়াল সাবেক অধ্যক্ষ মেহের ডিগ্রী কলেজ, সভাপতি কমিউনিটি পুলিশিং, ইমাম হোসেন প্রধান শিক্ষক শাহরাস্তি সরকারি উচ্চ বিদ্যালয়, বেবি নাজনিন ইউপি ওয়ার্ড সদস্য, শফিকুল ইসলাম ব্র্যাক ম্যানেজার শাহরাস্তি উপজেলা অফিস, আনিসুর রহমান ব্যুার বাংলাদেশ, শাহরাস্তি প্রেসক্লাবের সহ-সভাপতি জনাব হাবিবুর রহমান ভূঁইয়া, ও সাধারণ সম্পাদক মোঃ মাসুদ রানা, প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক স্বপন কর্মকার মিঠুন প্রমুখ।

সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন, জেলা সহকারি তথ্য অফিসার মোঃ দেলোয়ার হোসেন। এছাড়া কোরআন তেলাওয়াত করেন, উপজেলা মসজিদের পেশ ইমাম খতিব মাওলানা শফিউল্লাহ ও গীতা পাঠ করেন, নিজমেহের মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রাজর্ষী দাস।

ওরিয়েন্টেশন কর্মশালায় এছাড়া উপস্থিত ছিলেন আমন্ত্রিত অতিথিবৃন্দ, ডাক্তার, জনপ্রতিনিধি, শিক্ষক, সমাজকর্মী, এনজিও কর্মী, গণমাধ্যমকর্মী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Facebook Comments

Check Also

কচুয়ায় আন্তর্জাতিক নারী দিবস পালিত

মোঃ রাছেল, কচুয়া প্রতিনিধি : চাঁদপুরের কচুয়ার পালাখাল মডেল ইউনিয়নে আন্তর্জাতিক নারী দিবসে নারীর ক্ষমতায়নে বঙ্গবন্ধু …

vv