ব্রেকিং নিউজঃ
Home / শিক্ষা / শাহরাস্তিতে শিক্ষানুরাগী হাবিবুল্লা বিএসসির ইন্তেকাল

শাহরাস্তিতে শিক্ষানুরাগী হাবিবুল্লা বিএসসির ইন্তেকাল

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তি উপজেলার বিশিষ্ট শিক্ষানুরাগী সমাজসেবক সাবেক প্রধান শিক্ষক গণমাধ্যমকর্মী জাহাঙ্গীর আলম রতনের পিতা হাবিবুল্লা বিএসসি(৭৭)ইন্তেকাল করেছেন, ইন্নালিল্লাহি…… রাজিউন।

শুক্রবার দিবাগত রাত ১২.৪৫ মিনিটে তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত অসুস্থতায় ভোগে কাঁকৈরতলা নিজ নিবাসে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী,৫ছেলে ৪ মেয়ে, নাতি-নাতনি, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। ওই দিন এ শিক্ষা অনুরাগীর মৃত্যুতে স্থানীয়দের মাঝে শোকের ছায়া নেমে আসে।

মরহুমের পারিবারিক ও স্থানীয় সূত্রে জানায়, হাবিবুল্লাহ বিএসসি শিক্ষাজীবন শেষ করে কর্মময় জীবনের প্রথমে শিক্ষা ক্ষেত্রে উৎকর্ষতা সাধনে মনোনিবেশ করেন।ওই হিসেবে তিনি সমাজ সেবার পাশাপাশি নিজ এলাকা কাঁকৈরতলা আমিরুল উলুম দাখিল মাদ্রাসার (বর্তমান গোলাম কিবরিয়া দাখিল মাদ্রাসা) প্রতিষ্ঠাতা করেন।

একই সঙ্গে কাঁকৈরতলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভূমি দান করেন। পরে ২০১১ সালে হাজীগঞ্জ উপজেলার মেনাপুর বাদশা মিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন শেষে অবসরে যান। তারপর ২০১৪ সালে হজব্রত পালন করে সামাজিক কর্মকান্ডে আবারো মনোনিবেশ করেন।তিনি শাহরাস্তি প্রেসক্লাবের দপ্তর ও শাহরাস্তি রিপোর্টার্স ইউনিটির শিক্ষা বিষয়ক সম্পাদক সাংবাদিক মোঃ জাহাঙ্গীর আলম রতনের পিতা।

ওইদিন বাদ জোহর স্বাস্থ্যবিধি মেনে মরহুমের প্রতিষ্ঠিতা করা মাদ্রাসা প্রাঙ্গণে নামাজে জানাজা শেষে মাদ্রাসার সংলগ্ন গোরস্থানে তাকে দাফন করা হয়।ওই নামাজে জানাজায় মাদ্রাসার সভাপতির পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন, জিয়াউল কবির দুলাল।

মরহুমের নামাজে জানাজায় উপস্থিত ছিলেন, স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ মনির হোসেন, ইউপি আ’লীগের সভাপতি আলহাজ্ব মোঃ জাবেদ হোসেন, সাধারণ সম্পাদক ডাঃ মাহবুব আলম, মাদ্রাসা প্রিন্সিপাল জহিরুল হক। এছাড়া স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ,বিশিষ্ট জন,গনমাধ্যকর্মীরা এ নামাজে জানাজা অংশগ্রহণ করেন।

এদিকে এই শিক্ষা অনুরাগী মৃত্যুতে শাহরাস্তি প্রেসক্লাবের সভাপতি কাজী হুমায়ুন কবির ও সাধারণ সম্পাদক মোঃ মাসুদ রানাসহ প্রেস ক্লাবের সকল সদস্যসহ ও অত্র উপজেলায় গণমাধ্যমে নিয়োজিত সকল সংবাদকর্মী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন। পরিবারটি যেন এ শোক সইতে পারে সে প্রার্থনা করে সকলে সমবেদনা জানিয়েছে।

এদিকে শাহরাস্তি রিপোর্টার্স ইউনিটির উপদেষ্টা সাংবাদিক, সুচিপাড়া ডিগ্রী কলেজের কেমিস্ট্রির অধ্যাপক মোঃ আবুল কালাম, সংগঠনটির সভাপতি মোঃ মাসুদ রানা ও সাধারণ সম্পাদক স্বপন কর্মকার মিঠুন সহ সকল সদস্য অনুরুপ কামনা করেছেন ।

এছাড়া শাহরাস্তি মফস্বল সাংবাদিক ফোরামের সভাপতি কাজী হুমায়ুন কবির ও সাধারন সম্পাদক মোঃ নোমান হোসেন আখন্দ অনুরুপ শোক ও সমবেদনা জ্ঞাপন করেন।

এদিকে বিশিষ্ট নাট্যকার মোহনা টেলিভিশনের সৌদিআরব প্রতিনিধি,চাঁদপুর জেলা প্রেসক্লাবের আজীবন সদস্য, শাহরাস্তি রিপোর্টাস ইউনিটির সিনিয়র যুগ্ম সম্পাদক, মফস্বল সাংবাদিক ফোরামের সিনিয়র যুগ্ম সম্পাদক, শাহরাস্তি অপরূপা নাট্যগোষ্ঠী ও রিয়াদ বাংলাদেশ থিয়েটারের প্রতিষ্ঠাতা সভাপতি, জাহাঙ্গীর আলম হৃদয় অনুররুপ শোক জ্ঞাপন করেছেন।

Facebook Comments

Check Also

চাঁদপুর জেলায় দাখিলে জিপিএ-৫, ২শ’ ৫৫ জন নিয়ে পাশের হার ৯২%

মাসুদ হোসেন : সোমবার (৩১ মে) ২০২০ সালের এসএসসি ও দাখিল পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। …

vv