ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / প্রিয় শহরাস্তি / শাহরাস্তিতে শারদীয় দুর্গোৎসব উদযাপনে উপজেলা প্রশাসনের সভা

শাহরাস্তিতে শারদীয় দুর্গোৎসব উদযাপনে উপজেলা প্রশাসনের সভা

মোঃ মাসুদ রানা : চাঁদপুরে শাহরাস্তিতে সনাতন ধর্মাবলম্বীদের আসন্ন শারদীয় দূর্গা উৎসব ১৪২৮ উদযাপনে এক সভা অনুষ্ঠিত। রবিবার (০৩-নভেম্বর) সকাল ১১ টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিষদ মিলনায়তনে এটি অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তারের সভাপ্রধানে  এটি অনুষ্ঠিত  হয়।  তিনি সভার আলোচ্যসূচি আলোকপাত করতে গিয়ে বলেন, করোনাকালীন এই সময়ে আপনারা সরকার ঘোষিত রোডম্যাপের আলোকে সার্বজনীন পূজা উৎসব পালন করবেন। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এই উৎসবটি উদযাপনে প্রশাসনের তরফ থেকে সকল সহযোগিতা প্রদান করা হবে। পূজা মন্ডপের শৃঙ্খলা বজায় রাখতে প্রশাসনের পাশাপাশি প্রতিটি উদযাপন কমিটির দায়িত্ব ও কর্তব্য রয়েছে বলে তিনি অভিমত ব্যক্ত করেন। এ ছাড়া ধর্মীয় শিষ্টাচারের বাইরে আমদানি করা তথাকথিত সংস্কৃতি যেন অন্য ধর্মাবলম্বীদের  প্রভাবিত না করে সেদিকেও খেয়াল রাখতে সকলের প্রতি আহবান জানান। অবশেষে তিনি প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন। ওই সময় শাহরাস্তি মডেল থানায় অফিসার ইনচার্জ (ওসি)  আব্দুল মান্নান বক্তব্যকালে বলেন, আপনারা ধর্মীয় শিষ্টাচার মেনে  উৎসবটি পালন করবেন। শাহরাস্তি পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা আইন-শৃঙ্খলা বজায় রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে তিনি আশ্বস্ত করেন।
এই সময়   প্রশাসনের কর্মকর্তা কর্মচারী ও অতিথির মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি ) এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আমজাদ হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, শাহরাস্তি মডেল থানার অফিসার ইনচার্জ  (ওসি)  মোঃ আব্দুল মান্নান, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল এর ভারপ্রাপ্ত সভাপতি   শাহজাহান পাটোয়ারী, প্রেসক্লাবের সভাপতি কাজী হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক মো মাসুদ রানা, শাহরাস্তি উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি বাবু নিখিল চন্দ্র মজুমদার, সাধারণ সম্পাদক অমৃত মজুমদার টুটন, উপজেলা হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদের সভাপতি বাবু হারাধন চন্দ্র দে, সাধারণ সম্পাদক ডাক্তার কমল চক্রবর্তী, গোপাল জিওর আখড়ার সাধারণ সম্পাদক সুভাষচন্দ্র দাশ ( মাধু), উপজেলা  নির্বাহী অফিসারের কার্যালয়ে সিএ সাহাবুদ্দিন ।
এছাড়া ইউপি চেয়ারম্যানদের মধ্যে, রায়শ্রী উত্তর ইউপি চেয়ারম্যান সেলিম পাটোয়ারী লিটন, মেহের দক্ষিণ ইউপি চেয়ারম্যান মোহাম্মদ রুহুল আমিন, রায়শ্রী দক্ষিণ ইউপি চেয়ারম্যান আবু হানিফ, সুচিপাড়া দক্ষিণ ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ, চিতোষী পশ্চিম ইউনিয়ন চেয়ারম্যান জোবায়েদুল কবির বাহাদুর সংশ্লিষ্ট সূত্র জানায়, এবারের আসন্ন শারদীয় দুর্গাপূজা উৎসব করোনাকালিন  সময় স্বাস্থ্যবিধি মেনে নির্বিঘ্নে ও উদযাপনে  প্রশাসনের তরফ থেকে প্রয়োজনীয় সহায়তা শেষে আইন-শৃঙ্খলা বজায় রাখতে সকল ব্যবস্থা নেওয়া হয়েছে।
এদিকে উপজেলার ১৭ টি পূজা মন্ডপের উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক  জানান, ইতোমধ্যে প্রতিমা তৈরি ও তুলির আঁচড় শেষ পর্যায়ে রয়েছে। এখন চলছে ডেকোরেশন ও আলোক সজ্জার কাজ।  এছাড়া প্রতিটি মন্ডপের প্রতিমা নিরাপত্তা সংশ্লিষ্ট মন্ডপ কমিটির পাশাপাশি প্রশাসন অতন্দ্র প্রহরীর ভূমিকায় অবতীর্ণ থাকবেন বলে আশ্বস্ত করা হয়।
Facebook Comments

Check Also

ঐক্যবদ্ধ হয়ে অপশক্তিকে রুখে দিতে হবে : শিক্ষামন্ত্রী

সাইফুল ইসলাম সিফাত : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন নির্বাচনকে সামনে রেখে একটি অপশক্তি দেশকে …

Shares
vv