ব্রেকিং নিউজঃ
Home / টকশো / শাহরাস্তিতে মানব সেবার ব্রত নিয়ে যুবলীগনেতা জামাল আহমেদ

শাহরাস্তিতে মানব সেবার ব্রত নিয়ে যুবলীগনেতা জামাল আহমেদ

সাইদ হোসেন অপু চৌধুরী : সামাজিকতা ও মানবিকতার মধ্য দিয়েই এগিয়ে চলেছে এই সমাজ ও দেশ। তবে যে কোন পেশায় থেকে সেই ব্যক্তি সমাজ তথা দেশকে এগিয়ে নিতে পারেন, যদি কিনা তাঁর হৃদয়ে দেশ প্রেমকে লালন করতে পারেন। আর এমনই ব্যক্তিত্ব পল্টন থানা যুবলীগ নেতা বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক জামাল আহমেদ।

যিনি সমাজ বিনির্মাণে আলোকবর্তিকার মত কাজ করে যাচ্ছেন নিরবে নিঃভৃতে।

করোনা সংক্রমণের শুরু থেকে ধারাবাহিক কর্মসূচি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে যুবলীগের চেয়ারম্যন শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খাঁন নিখিলের নেতৃত্বে
করোনায় অসহায়, খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়াচ্ছেন তিনি। এতে প্রশংসিত হচ্ছে দলটি।

পল্টন থানা যুবলীগের সদস্য জামাল আহমেদের ব্যক্তিগত উদ্যোগে নিজস্ব অর্থায়নে করোনার শুরুতে ৯” শতাধিক পরিবারকে খাদ্য সামগ্রী, ২ হাজার মাক্স বিতরন করেন।

এছাড়া তিনি ৩ টি টিউবওয়েল, পবিত্র ঈদুল ফিতরে শুভাকাঙ্ক্ষী, দলীয় নেতাকর্মী এবং আত্মীয় স্বজনদের মাঝে ৪’ শতাধিক পাঞ্জাবী, অসহায় ও মধ্যবিত্ত ৪”শতাধিক পরিবারকে বস্ত্র এবং তার ব্রিক ফিল্ডের শ্রমিকদের মাঝে ঈদ উপহার এবং বস্ত্র প্রদান করেন।

এক অনুভুতি প্রকাশ করতে গিয়ে যুবলীগ নেতা জামাল আহমেদ বলেন,করোনাভাইরাসের চলমান পরিস্থিতিতে খেটে খাওয়া, নিম্ন আয় ও মধ্যবিত্তরা অসহায়। আমাদের উচিত নিজ নিজ অবস্থান থেকে তাদের পাশে দাঁড়ানো। আমার সামর্থ্য অনুযায়ী দেশের এমন দূর্যোগকালে কিছু করার চেষ্টা করেছি। গরিব ও খেটে খাওয়া মানুষদের জন্য সামান্য কিছু করতে পেরেছি, তাতে ভালো লাগছে। অবস্থার পরিবর্তন না হওয়া পর্যন্ত এ মানুষগুলোর পাশে নিজের সামর্থ্য অনুযায়ী থাকবো ইনশাল্লাহ।
অনুভূতিটা সত্যিই অসাধারণ।’

উল্লেখ্য জামাল আহমেদ রাজনীতির পাশাপাশি সামাজিক কাজেও সম্পৃক্ত রয়েছেন। তিনি আম্বেষা আঞ্চলিক যুব সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ও বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা লীগ, ঢাকা মহানগর দক্ষিণের সহ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। কুমিল্লা পড়াশুনা অবস্থায় ছাত্রলীগের রাজনিতির মাধ্যমে রাজনৈতিক দলের সাথে সম্পৃক্ত হোন।

Facebook Comments

Check Also

বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিল পাস হওয়ায় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে নান্টুর শুভেচ্ছা

স্টাফ রিপোর্টার : চাঁদপুরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনুমোদন বিল পাশ হওয়ায় জাতীর জনক বঙ্গবন্ধু শেখ …

vv