ব্রেকিং নিউজঃ
Home / এক নজরে / শাহরাস্তিতে মানবতার ফেরিওয়ালা ওসি শাহ আলম

শাহরাস্তিতে মানবতার ফেরিওয়ালা ওসি শাহ আলম

নোমান হোসেন আখন্দ : তিনি অফিস বা ঘরে বসে নেই। তিনি ফেরিওয়ালা। মানুষের কাছেই ছুটছেন এখন। তিনি ছুটছেন করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনগণকে সজাগ ও সচেতন করতে সড়ক, মোড়ে মোড়ে, অলিগলি পথঘাট ঘুরে ঘুরে প্রচার চালাচ্ছে। হ্যান্ড মাইকে জনসচেতনতার তাগিদ দেওয়া কথাগুলো চমৎকার বুদ্ধিতে তুলে ধরছেন। মানুষের তা নজর কাড়ছে বেশ।

করোনার বৈশ্বিক মহামারী দুর্যোগ যখন বাংলাদেশকেও তাড়া করছে ঠিক তখনই মানবিক সেবা সাহায্যে আশার ফেরিওয়ালা যেন চাঁদপুরের শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ ওসি শাহ আলম এলএলবি। তিনি দেখিয়ে চলেছেন, ঘোর অন্ধকারের বিপরীতে আশার আলো। এ যেন অন্যরকম যুদ্ধ।

করোনা ক্রান্তিকালে শাহরাস্তি উপজেলার উত্তর দক্ষিন, পূর্ব, পশ্চিম প্রান্তে যিনি দিন রাত অবিরাম ছুটে বেড়াচ্ছেন সেবার আলোকবর্তিকা নিয়ে তিনি শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ আলম এল এল বি।

শাহরাস্তিবাসীকে করোনার ভয়াল থাবা থেকে মুক্ত করতে যিনি আলোর ফেরিওয়ালার ভূমিকায় কাজ করে চলেছেন অবিরত। গুরুত্বপূর্ণ প্রশাসনিক কমকর্তাদের আমরা দেখি অধীনস্থদের দায়িত্ব বন্টন করে হুকুম তামিল আর ফোনে চাপ দিয়ে দায়সারা গোছের দায়িত্ব পালন। কিন্তু যিনি নিজেই ছুটছেন করোনা রোগীর বাড়ী, হাসপাতাল, হাটবাজার, অলিতে-গলিতে, পাড়া-মহল্লায়।

অনেক সময় মনে হয় যেনো তিনি একাই লড়ছেন, শাহরাস্তিবাসীকে করোনা সংক্রমন থেকে মুক্ত করার লড়াইয়ে। দিন নেই, রাত নেই, রাত নেই, ভোর নেই সন্ধ্যা নেই, হ্যান্ড মাইক নিয়ে যার ছুটে চলা যেনো আলোর ফেরিওয়ালা করোনা যুদ্ধে এক সফল যোদ্ধা।

কখনো পিপিই জড়িয়ে করোনা আক্রান্ত রোগীর বাড়ীতে, হোমকোয়ারেন্টাইন কেন্দ্র, আইসোলেশন ইউনিট, হাসপাতাল, রোগীদের সচেতনতামূলক বার্তা হ্যান্ড মাইকে প্রচারণা করে চলেছেন। গভীর রাতে উপজেলার বাজার গুলোতে যিনি নিজেই নেমে পড়েন রণ পাহারার তদারকির কাজে। যিনি নিজের বা পরিবারের কথা চিন্তা না করে জীবনের ঝুঁকি নিয়ে ছুটে চলেছেন অবিরাম।

চাঁদপুর জেলার বিভিন্ন থানায় দায়িত্বপালন কালীন সময়ে ইতিমধ্যেই যিনি সৎ, ন্যায়পরায়ন ও আদর্শবান কর্মকর্তা হিসেবে বারবার জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়ে আসছেন।

শাহরাস্তি থানায় যোগদানের পর হতে যিনি আরো যোগ্য দায়িত্বশীল কর্মকর্তা হিসেবে যোগ্যতার স্বাক্ষর রেখেছেন। করোনা ক্রান্তিকালে শাহরাস্তিবাসীকে তিনি যে সেবা দিয়েছেন তিনি করোনার সফল যোদ্ধা ও আলোকবর্তিকা হয়ে থাকবেন, শাহরাস্তি বাসীর অন্তরে।

স্যালুট জানাই,আলোর ফেরিওয়ালা করোনা যোদ্ধা ওসি শাহাআলম এল এল বি।

Facebook Comments

Check Also

শাহরাস্তিতে ব্যাংকারসহ করোনায় আক্রান্ত বেড়ে ৮৬

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে প্রাণঘাতী কোভিড-১৯ প্রকোপে নতুন করে ব্যাংকারসহ ২ জন করোনা …

vv