ব্রেকিং নিউজঃ
Home / আইন-আদালত / শাহরাস্তিতে ভোক্তার অভিযানে সেমাই উৎপাদনকারী প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা

শাহরাস্তিতে ভোক্তার অভিযানে সেমাই উৎপাদনকারী প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিনিধি : চাঁদপুরের শাহরাস্তির উয়ারুক বাজার স্টেশনে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে চিটাগাং বেকারীকে ২৫ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (২৭ এপ্রিল) সকাল ১০.৩০ ঘটিকায় বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের অর্পিত ক্ষমতাবলে এবং জেলা প্রশাসক, চাঁদপুর মহোদয়ের সার্বিক সহযোগিতায় চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নূর হোসেন রুবেল এর নেতৃত্বে শাহরাস্তি উপজেলার উয়ারুক বাজারে অভিযান পরিচালিত হয়।

জানা যায়, উপজেলার ওয়ারুক স্টেশনে চিটাগং বেকারীতে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই বিস্কিট ও কেক উৎপাদন, নকল লেভেলিং, মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকা, পোড়া তৈল পাওয়া যায়, নকল ও তারিখবিহীন রঙ ও কেমিক্যাল পাওয়া যায়৷ বিএসটিআই’র অনুমোদন ও মোড়ক বিহীন, অস্বাস্থ্যকর পরিবেশে ও মিথ্যা লেবেলিং ব্যবহার করে লাচ্ছা সেমাই ও চিপস্ উৎপাদন করার দায়ে জরিমানা করা হয় ।

উক্ত প্রতিষ্ঠান ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ লঙ্ঘনের অপরাধে প্রশাসনিক ব্যবস্থা হিসেবে ২৫,০০০/- জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এ সময় ব্যবসায়ীদের দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা টাঙানো, ন্যায্য মূল্যে পণ্য বিক্রয় করা, ক্রয় ভাউচার সংরক্ষণ করার নির্দেশনা দেওয়া হয়। স্বাস্থ্যবিধি মেনে কেনাকাটা করতে ভোক্তা সাধারণের প্রতি অনুরোধ করা হয়। পরবর্তীতে উপস্থিত ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে সচেতনমূলক লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয়।

অভিযানে আরও উপস্থিত ছিলেন উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ ফায়দুল্লাহ মিয়া। অভিযানে সহায়তা করেন শাহরাস্তি থানা সহকারী উপ-পরিদর্শক মোঃ কামাল সাহেব সহ পুলিশ সদস্য বৃন্দ ও অফিস সহায়ক মোঃ সাখাওয়াত হোসেন ।

Facebook Comments

Check Also

মৃত্যুর আগে সেলিম ফিরতে চান চাঁদপুরের আপনজনদের কাছে

নিজস্ব প্রতিনিধি : ৪০ বছর আগে যখন বাড়ি থেকে বেরিয়ে যান সেলিম মিয়া, তখন সবেমাত্র ম্যাট্রিক …

Shares
vv