ব্রেকিং নিউজঃ
Home / আজকের আয়োজন / শাহরাস্তিতে বিশ্ব ‘মা’ দিবসে আলোচনা সভা

শাহরাস্তিতে বিশ্ব ‘মা’ দিবসে আলোচনা সভা

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে বিশ্ব ‘মা” দিবস ২০২১-উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । ওইদিন  দিবসটির তাৎপর্যের আলোকে ৩০ জন নারীকে স্বাবলম্বী করতে ৩ মাসের প্রাতিষ্ঠানিক সেলাই প্রশিক্ষণ দিয়ে তাদের মাঝে ভাতার অর্থ বিতরণ করা হয়।
রবিবার (০৯-মে) সকালে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে পরিষদ মিলনায়তনে এটি অনুষ্ঠিত হয়।
ওইদিন শাহরাস্তি উপজেলা নির্বাহি অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তারের সভাপতিত্বে টেলিকনফারেন্সে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও মুক্তিযুদ্ধের ১ নং সেক্টরের সেক্টর কমান্ডার, বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার প্রাপ্ত , নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি।
আলোচ্য দিবসটি উপলক্ষে সভাপতির বক্তব্য দিতে গিয়ে নির্বাহী অফিসার শিরীন আক্তার বলেন বিশ্ব মানব সৃষ্টিতে মায়ের ভূমিকার গুরুত্ব অপরিসীম বলে অভিমত ব্যক্ত করেন তিনি।
তিনি আরো বলেন আজ ধর্মীয়, সামাজিক ও নৈতিক অবক্ষয়ের দরুন “মা ” শব্দটিকে মূল্যায়নের স্থান থেকে সরিয়ে  নিষ্পেষিত করছে কিছু আমজনতা। যেটি একদমই কাম্য নয়। কারণ জাগতিক পৃথিবীতে “মা” থেকেই মানবতা তথা মানব সমাজের  আবাদ হয়েছে। এই মহামূল্যবান “মা” শব্দটি কে এবং মাকে মূল্যায়িত করা আমাদের সকলের কর্তব্য। তিনি দিবসটির তাৎপর্য আলোকে ৩০ জন নারী সেলাই প্রশিক্ষনার্থীকে প্রশিক্ষণপ্রাপ্ত হয়ে সেলাই মেশিন কিনে নিজেকে স্বাবলম্বী হতে পরামর্শদেন।
এছাড়া উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জহিরুল ইসলামের সঞ্চালনায় এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শাহরাস্তি উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান কামরুন্নাহার কাজল, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আহসান উল্লাহ চৌধুরী, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ লুৎফুর রহমান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ আবু ইসহাক, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ আব্দুল আউয়াল খন্দকার, শাহরাস্তি প্রেসক্লাবের  সহ-সভাপতি মোঃ হাবিবুর রহমান ভূঁইয়া, মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা মোহাম্মদ আলী আজম সহ সুবিধাভোগী ও উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারী, জনপ্রতিনিধি ,সুশীল সমাজ, গণমাধ্যম কর্মী সহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উক্ত “মা” দিবসে ঐদিন ৪ জন নারী সেলাই প্রশিক্ষণার্থী উপজেলা নির্বাহি অফিসার হাত থেকে হালিমা আক্তার, জান্নাতুল ফেরদাউস, কামরুন নাহার, ফাহিমা আক্তার  দৈনিক ১০০ টাকা ভাতা হারে ৬ হাজার ৬শ ৬০ টাকা গ্রহণ করেন।
Facebook Comments

Check Also

আওয়ামী লীগই যেকোনো দুর্যোগ সংগ্রামে নেতৃত্ব দিয়েছে : রুহুল এমপি

মনিরুল ইসলাম মনির : এডভোকেট নুরুল আমিন রুহুল বলেছেন, আওয়ামী লীগ শুধু ক্ষমতায় থেকে মানুষের …

Shares
vv