ব্রেকিং নিউজঃ
Home / জনপ্রতিনিধি / শাহরাস্তিতে বিধবা ভাতার কার্ড দেয়ার নামে ইউপি সদস্যর বাণিজ্য!

শাহরাস্তিতে বিধবা ভাতার কার্ড দেয়ার নামে ইউপি সদস্যর বাণিজ্য!

স্বপন কর্মকার মিঠুন : শাহরাস্তিতে বিধবা ভাতার কার্ড করে দেয়ার নামে ইউপি সদস্যর কার্ড বাণিজ্যে করার অভিযোগ পাওয়া গেছে। এক বিধবা মহিলা গত ২৫ নভেম্বর স্থানীয় সংসদ সদস্যের সুপারিশ নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে অভিযোগ দায়ের করেন।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার চিতোষী পূর্ব ইউনিয়নের মনিপুর পশ্চিম পাড়া বেপারী বাড়ির মৃত আরব আলীর স্ত্রী ছকিনা খাতুন (৫৭) কে বিধবা ভাতার কার্ড করে দেয়ার নামে প্রায় এক বছর আগে ৩ হাজার টাকা নেয় ওই ওয়ার্ড সদস্য সাখাওয়াত হোসেন সোহাগ।  এক বছর ঘুরে বিধবা ভাতার কার্ড না পেয়ে ছকিনা খাতুন টাকা ফেরত চায় সদস্য সোহাগের কাছে। ভাতার কার্ড না দিয়ে পাল্টা ইউপি সদস্য বিধবা মহিলাকে অকথ্য ভাষায় গালমন্দসহ অপমানজনক কথা বলে।
ভুক্তভোগী ছকিনা খাতুন জানান, আমি খুবই অসহায়। স্বামীর মৃত্যুর পর অভাব অনটনেই কাটে দিন। বর্তমানে বার্ধক্যজনিত কারনে প্রায়ই অসুস্থ্য থাকি। বর্তমান আওয়ামীলীগ সরকারের মানণীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুস্থ, অসহায় বিধবা মহিলাদের জন্য বিধবা ভাতা চালু করেছে। সেই লক্ষে ওয়ার্ড সদস্য সোহাগের কাছে আমাকে একটা বিধবা ভাতা কার্ড করে দিতে বলি। তখন সোহাগ  আমার কাছে ৩ হাজার টাকা দাবি করে। আমি তাঁর কথা অনুযায়ী হাওলাত করে তাকে ৩ হাজার টাকা দেই। টাকা নেওয়ার পর কার্ড দিবে দিচ্ছ বলে প্রায় এক বছর কালক্ষেপন করে।
টাকা ফেরত চাইলেই সে আমার সাথে বাজে কথা বলে। আমি টাকা উদ্ধারের জন্য দ্বারে দ্বারে ঘুরে সহায়তা না পেয়ে বাধ্য হয়ে সংশ্লিষ্ট প্রশাসনে অভিযোগ করতে বাধ্য হয়েছি।
এলাকায় তদন্ত করলে সোহাগের সকল ভাতার কার্ড বাণিজ্যের রহস্য বেরিয়ে আসবে বলে ভুক্তভোগী দাবি করেন।
সোহাগ মেম্বার বলেন, ছকিনা খাতুন আমার ওয়ার্ডের স্থায়ী বাসিন্দা। আমি তার উপকার করতে চেয়েছিলাম। কিন্তু তিনি অপেক্ষা করেননি। আমাকে হেয় করতে এই অভিযোগ করা হয়। স্থানীয়রা বলেন, ইউপি সদস্য সোহাগের এমন বহু অনিয়মের ঘটনা রয়েছে। অনেক ভুক্তভোগী হেনস্তার ভয়ে তাঁর বিরুদ্ধে মুখ খুলছে না ।
নির্বাহী কর্মকর্তা সুষ্ঠু তদন্তের মাধ্যমে ইউপি সদস্য সোহাগের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানান ভুক্তভোগীরা।
Facebook Comments

Check Also

চাঁদপুরের তরপুরচন্ডী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শহীদ কাজীর ইন্তেকাল

মাসুদ হোসেন : চাঁদপুর সদর উপজেলার ৭নং তরপুরচন্ডী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মোঃ শহীদ …

vv