ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / শাহরাস্তিতে বর্ষীয়ান রাজনীতিবিদ মফিজুল ইসলামের মতো নেতা তৈরি হতে অনেক সময়ের প্রয়োজন

শাহরাস্তিতে বর্ষীয়ান রাজনীতিবিদ মফিজুল ইসলামের মতো নেতা তৈরি হতে অনেক সময়ের প্রয়োজন

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে বর্ষীয়ান রাজনীতিবিদ,বীর মুক্তিযোদ্ধা,সৎ-নিষ্ঠাবান,অনুকরণীয় ব্যক্তিত্বের অধিকারি, জেলা আ’লীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক ও উপজেলা আ’লীগের সাবেক সাধারন সম্পাদক বিশিষ্ট আইনজীবী অডভোকেট মফিজুল ইসলাম (৬৫) ইন্তেকাল করেছেন,(ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)। দীর্ঘদিন অসুস্থতায় ভোগের পর তিনি গত (১৩ ডিসেম্বর) শুক্রবার ঢাকার বনশ্রী নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

শনিবার উপজেলার শোরসার গ্রামের (চেড়িয়ারা উঃবির মাঠে) রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অফ অনার প্রদান শেষে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।ওই সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার ও সংশ্লিষ্ট দপ্তরে ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ২ ছেলে ও ৩ মেয়ে অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

এদিকে এ রাজনীতিবিদ মফিজুল ইসলামের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি। মরহুমের মৃত্যুতে পরিবারটি যেন এ শোক সইতে ও ধৈর্য ধারণ করতে পারে সেজন্য তিনি সৃষ্টিকর্তার নিকট প্রার্থনা জ্ঞাপন করেন।

ওইদিন মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আ’লীগের সভাপতি পৌর মেয়র নাছির উদ্দিন ভূঁইয়া তিনি তার সংক্ষিপ্ত বক্তব্য বলেন,এডভোকেট মফিজুল ইসলাম তিনি একজন মুক্তিযোদ্ধা ও বিশ্বস্ত রাজনীতিবিদ ছিলেন। তার অকালে চলে যাওয়ায় রাজনৈতিক অঙ্গঁনে যে শূন্যতা ও অপূরুণীয় ক্ষতি হয়েছে তা কখনো পূরন হবার নয়। তাই আমরা আল্লাহর নিকট প্রার্থনা করি যেনো খোদা তাকে শান্তিতে রাখে।

অনুরূপ বক্তব্য প্রদান করেন, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, তিনি রাজনীতির জন্য অনেক কিছু দিয়েছেন, কিন্তু শেষ বেলায় তার প্রাপ্তি ছিল অনেকটা অপ্রতুল।

মরহুমের পরিবার ও রাজনৈতিক সূত্র জানায়, অবিভক্ত (হাজিগঞ্জ-শাহরাস্তির)আ’লীগের রাজনৈতিক অঙ্গনে মুক্তিযুদ্ধকালীন সময়ে অনেক অবদান রেখেছেন তিনি। ওই থেকে ৯০’ এর দশকে থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে অধিষ্ঠিত হন। তখন আইনজীবী পেশায় যেটুকু অর্থকড়ী পেয়েছেন তার সবকিছুই দলটির জন্য উৎসর্গ করেন। রাজনীতির ময়দানে কর্মী সমর্থকদের মামলা-হামলা হোলিয়া হয়েছিল তিনি বিভিন্ন সময়ে এ গুলি সমাধান করে নিজেকে কর্মীদের মাঝে একজন জনপ্রিয় নেতা হিসেবে প্রকাশ করতে সক্ষম হন।

একসময় জেলা আ’লীগের নেতৃবৃন্দ এই রাজনৈতিক ব্যাক্তিত্বকে জেলা পর্যায়ে প্রচার ও প্রকাশনা সম্পাদকের পদটুকু দিয়ে মূল্যায়ন করেন। পরে তিনি শারীরিক অসুস্থতা পড়ে গেলে রাজনৈতিক ময়দান থেকে অনেকটা ছিটকে পড়েন। তার নিকট আত্মীয় স্বজনরা জানান, ওই কষ্টের সময় তার পাশে রাজনীতিবিদদের বিচরণ ছিল অনেকটা আকাশ কুসুম। জনগণের জন্য উৎসর্গ করা আমরণ রাজনীতিবিদ অবশেষে নিজের অসুস্থতার কষ্ট নিয়ে বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে এই নিভৃতচারী রাজনীতিবিদ দুনিয়ার মায়া ত্যাগ করেন।

মরহুমের নামাজে জানাজায় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক এডভোকেট জহিরুল ইসলাম, শাহরাস্তি পৌর মেয়র মেয়র আলহাজ্ব আব্দুল লতিফ, সাবেক উপজেলা চেয়ারম্যান দেলোয়ার হোসেন মিয়াজী,সাবেক উপজেলা চেয়ারম্যান ও আ’লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান মিন্টু, উপজেলা ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, জেলা পরিষদ সদস্য তুহিন খান ,সাবেক উপজেলা আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান বিএসসি, স্থানীয় চেয়ারম্যান মোস্তফা কামাল মজুমদার, আ’লীগনেতা রেজাউল করিম মিন্টু,সাবেক ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান পাটোয়ারী,উপজেলা যুবলীগের আহবায়ক আহসান মনঞ্জুরুল ইসলাম জুয়েল, মেহের উত্তর ইউপি চেয়ারম্যান মনির হোসেন,টামটা উত্তর ইউপি চেয়ারম্যান ওমর ফারুক দর্জি, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর মোহাম্মদ আদেল,মোস্তফা কামাল, উপজেলা আ’লীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট ইলিয়াছ মিন্টু, প্রচার ও প্রকাশনা সম্পাদক জেড এম আনোয়ার, চেড়িয়া উঃবির প্রধান শিক্ষক মোঃ মনির হোসেন,উয়ারুক রহমানিয়া উঃবির সহকারি প্রধান শিক্ষক মোঃ মনির হোসেন, সূচীপাড়া উচ্চ বিদ্যালয় সহকারি প্রধান শিক্ষক সাইফুল ইসলাম জুয়েল, প্রেসক্লাব সাধারণ সম্পাদক মোঃ মাসুদ রানা ও সাংবাদিক রাজনীতিবিদ বিশিষ্টজন এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ মরহুমের নিকট আত্মীয় স্বজন উপস্থিত ছিলেন।

এদিকে মরহুমের পুত্র বিপ্লব বলেন, আমরা শোকে ভারাক্রান্ত, আপনারা আমার পিতাকে রাজনৈতিক জীবনের পথ চলায় কোন ভুল করে থাকলে ক্ষমা করে দিবেন। আ’লীগনেতা রেদোয়ান হোসেন সেন্টুর সঞ্চালনায় নামাজে জানাজা পরিচালনা করেন স্থানীয় মসজিদের ইমাম মাওলানা জহিরুল ইসলাম ।পরে জানাজা শেষে নিজ বাড়ির পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

Facebook Comments

Check Also

ফরিদগঞ্জে নিখোঁজের ৪দিন পর মানসিক ভারসাম্যহীন বৃদ্ধের লাশ উদ্ধার

এস.এম ইকবাল : ফরিদগঞ্জে নিখোঁজ হওয়ার ৪দিন পর নুরুল হুদা (৬০) নামে এক মানসিক ভারসাম্যহীন ব্যক্তির …

vv