ব্রেকিং নিউজঃ
Home / শিক্ষা / শাহরাস্তিতে প্রবীণ শিক্ষক মশিউর রহমান খাঁনের ইন্তেকাল

শাহরাস্তিতে প্রবীণ শিক্ষক মশিউর রহমান খাঁনের ইন্তেকাল

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে প্রবীণ শিক্ষক আলহাজ্জ মশিউর রহমান খাঁন বিএ, বিএড (৭০) ইন্তেকাল করেছেন, ইন্নালিল্লাহি…… রাজিউন।

তিনি দীর্ঘ দুই বছর নানান জটিল রোগে ভুগে মঙ্গলবার সকাল ১০ টায় (০৪ আগস্ট) টামটা উত্তর ইউপির বলশীদ গ্রামের নিজ বাড়িতে ইন্তেকাল করেন। তিনি সাবেক শাহরাস্তি উপজেলা ছাত্রদলের প্রতিষ্ঠাতা সভাপতি, বিএনপি কেন্দ্রীয় তাঁতী দলের সিনিয়র সহ-সভাপতি, ঐক্যফ্রন্টের দপ্তর সম্পাদক, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা মো. জাহাঙ্গীর আলম মিন্টুর জ্যেষ্ঠ ভগ্নিপতি।

মৃত্যুকালে তিনি স্ত্রী এবং ৩ কন্যা ও ২ ছেলে আত্মীয় স্বজনসহ বহু গুনগ্রাহী রেখে যান।

মরহুমের পারিবারিক সূত্র জানায়, এ প্রবীণ আদর্শ শিক্ষানুরাগী ও শিক্ষক নেতা জীবনের প্রথমে একটি সপ্রাবির প্রধান শিক্ষক হিসেবে কর্মময় জীবন শুরু করেন। পরে তিনি এলাকায় বিভিন্ন সামাজিক কাজের পাশাপাশি বহু স্কুল – মাদ্রাসা ও মসজিদ প্রতিষ্ঠা করেন।

নিহতের স্ত্রী রত্নাগর্ভা নাহার খানম একজন গৃহিনী, তাঁর বড় মেয়ে মতিয়া মাহবুবা রিটা বলাখাল মুকবুল আহমেদ ডিগ্রি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক, মেজো মেয়ে মর্জিনা আক্তার নিপুন পরিকল্পনা মন্ত্রণালয়ের সিনিয়র অফিসার, মাহবুবুর রহমান ঝংকার খান বুয়েট থেকে ইঞ্জিনিয়ারিং ১ম শ্রেণীতে পাশ করে ইউএসএ নর্থ ডেকোডা বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সাইন্সে উচ্চ শিক্ষা গ্রহণ করে বর্তমানে Sr, Web Developer at The Nielsen Company , California USA সুনামের সাথে চাকুরী করেন।

তাঁর ছোট মেয়ে মানছুরা আক্তার নূপুর জাতীয় বিশ্ববিদ্যালয় হতে পদার্থ বিজ্ঞানে ১ম শ্রেনী পেয়ে বিদেশে উচ্চশিক্ষার সুযোগের অপেক্ষায় আছেন। তার সন্তাররা সবাই বিবাহিত, ছোট ছেলে হাবিবুর রহমান হীরা ঢাকায় একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার গ্রাফিক্সেয়ে (অনার্স ) এম এ শেষ বর্ষে পড়াশুনা করছেন।

এদিকে মরহুমের মরদেহের গাড়িতে ফ্রিজআপ করে লাশ রাখার ব্যবস্থা নেয়া হয়েছে। তার ইঞ্জিনিয়ার ছেলে ঝংকার আমেরিকা থেকে দেশে ফেরার পর ৬ আগষ্ট বৃহস্পতিবার বাদ যোহর স্বাস্থ্যবিধি মেনে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফনের কথা রয়েছে।

এদিকে মরহুমের মৃত্যুতে শিক্ষক সংগঠন,বিভিন্ন রাজনৈতিক দলের নেতা,বিশিষ্টজন গভির শোক জানিয়েছেন।

Facebook Comments

Check Also

কচুয়ায় হযরত শাহ্ নেয়ামত শাহ্ উবি’র সভাপতি সোহেল ভূঁইয়া

মোঃ রাছেল, কচুয়া : চাঁদুপরের কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী হয়রত শাহ্ নেয়ামত শাহ্ উচ্চবিদ্যালয়ের চার সদস্যের …

vv