ব্রেকিং নিউজঃ
Home / দেশজুড়ে / শাহরাস্তিতে প্রবীণ প্রধান শিক্ষক সুভাষ চন্দ্র সরকারের প্রয়ান

শাহরাস্তিতে প্রবীণ প্রধান শিক্ষক সুভাষ চন্দ্র সরকারের প্রয়ান

মোঃ মাসুদ রানা: চাঁদপুরের শাহরাস্তিতে দেবকরা মারগুবা ডঃ মোহাম্মদ শহীদুল্লাহ মেমোরিয়াল উবি’র সাবেক প্রধান শিক্ষক বাবু সুভাষ চন্দ্র সরকার পরলোক গমন করেছেন।

তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, হাইপার টেনশনসহ নানান দুরারোগ্য ব্যাধিতে ভুগছিলেন। শনিবার সন্ধ্যায় কুমিল্লা নিজ বাসায় অসুস্থতায় ভুগে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।ওই দিনই কুমিল্লা মহাশ্মশানে তার দাহকার্য সম্পন্ন হয়।

মৃতের পরিবার ও সংশ্লিষ্ট সূত্র জানায়, ওই বিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন সহকারী প্রধান শিক্ষক এবং ১৯৯৫ -২০০৯ সাল পর্যন্ত তিনি প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন। বিদ্যালয়টি প্রতিষ্ঠা করতে গিয়ে তিনি অক্লান্ত পরিশ্রম ও তৎসময় বহু সমস্যা পোহাতে হয় তাকে। জীবনের প্রথম উনকিলা উবি এবং দেবকরা স্কুল হতে অবসরের শেষে বিজয়পুর উবিতে খন্ডকালীন শিক্ষকতা শেষ করে কর্মজীবনের ইতি টানেন।

এছাড়া শিক্ষকতার পাশাপাশি তিনি সমাজসেবায় জড়িত ছিলেন। দীর্ঘ ২২ বছর রায়শ্রী (দঃ) ইউনিয়ন পরিষদের সাবেক (মেম্বার)বর্তমানে ইউপি সদস্য ছিলেন। অত্র উপজেলায় সনাতন ধর্মাবলম্বীদের পূজা উদযাপন কমিটি সাধারণ সম্পাদকের পদ সহ বিভিন্ন কৃষ্টি-কালচার ও ধর্মীয় কাজে উনার ভূমিকা ছিল দৃষ্টিনন্দন।

তিনি শাহরাস্তি উপজেলা আ’লীগের বর্তমান কার্যকরী কমিটির একজন সদস্য ছিলেন। এই প্রবীণ শিক্ষক, সদালাপী, মিশুক প্রকৃতির মানুষটির হঠাৎ করে অবিনশ্বর পাড়ি জমানোর সংবাদ অত্র উপজেলায় শোকের ছায়া নেমে আসে।ওই গুণী ব্যক্তির প্রয়ানে শোক জানিয়েছেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি,উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফরিদ উল্লাহ চৌধুরী, শাহরাস্তি পৌর মেয়র আলহাজ্ব হাজী আব্দুল লতিফ ,সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আ’লীগের সাধারন সম্পাদক মোঃ কামরুজ্জামান মিন্টু, সাবেক চেয়ারম্যান আব্দুল মমিন, জেলা পরিষদ সদস্য মোঃ জাকির হোসেন,উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান ,শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ মো. শাহ আলম এলএলবি ,সাবেক উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা.দুলাল চন্দ্র ঘোষ,উপজেলা আ’লীগের আইন বিষয়ক সম্পাদক ও বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি এডভোকেট ইলিয়াস মিন্টু, বিদ্যালয়ের বর্তমান প্রধান শিক্ষক মোঃ আবুল বাশার, উপজেলা যুবলীগের আহ্বায়ক আহসান মনজুরুল ইসলাম জুয়েল, ফ্রান্স প্রবাসী ও বিশিষ্ট ব্যবসায়ী,সমাজসেবক শহীদুল্লাহ বাদল,শাহরাস্তি প্রেসক্লাবের সভাপতি কাজী হুমায়ুন কবির ও সাধারণ সম্পাদক মোঃ মাসুদ রানা, শাহরাস্তি রিপোটার্স ইউনিটির্র সাধারন সম্পাদক স্বপন কর্মকার মিঠুন,নাহারা গ্রামের সমাজসেবক কৃষ্ণ চন্দ্র দাস প্রমুখ।

এছাড়া ওই বিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থী সকল শিক্ষক কর্মচারী ও সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে বিদেহী আত্মার শান্তি কামনা করে শোক জানিয়েছে।

Facebook Comments

Check Also

চাঁদপুর চান্দ্রায় চাঁদার দাবিতে ঠিকাদারের উপর হামলা, হাসপাতালে ভর্তি

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ১২ নং চান্দ্রা ইউনিয়নের চাঁদার দাবিতে ঠিকাদার টিপু গাজীর উপর …

vv