ব্রেকিং নিউজঃ
Home / বিশেষ প্রতিবেদন / শাহরাস্তিতে পৌর নির্বাচনে দলীয়মনোনয়ন চাইতে মাঠে যুবলীগ আহ্বায়ক জুয়েল

শাহরাস্তিতে পৌর নির্বাচনে দলীয়মনোনয়ন চাইতে মাঠে যুবলীগ আহ্বায়ক জুয়েল

মোঃ মাসুদ রানা, স্বপন কর্মকার মিঠুন, নোমান হোসেন আখন : চাঁদপুরের শাহরাস্তিতে আসন্ন পৌরসভা নির্বাচনে মেয়র পদে আ’লীগের মনোনয়ন পেতে মাঠে নামলেন উপজেলা যুবলীগের আহবায়ক আহসান মঞ্জুরুল ইসলাম জুয়েল।

শুক্রবার ১১ সেপ্টেম্বর পৌর শহরের ২নং ওয়ার্ডের বাদিয়া জামে মসজিদে নামাজ আদায় করে মিলাদ মাহফিল শেষে তিনি তার এই অভিব্যক্তির কথা মুসল্লিদের উদ্দেশে সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে প্রকাশ করেন। ইতোমধ্য বিষয়টি সাধারণ মানুষ ,আ’লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন প্রোগ্রামে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারে সীমাবদ্ধ থাকলেও আজকেই প্রথম আনুষ্ঠানিক এ ঘোষণার মধ্য দিয়ে বিষয়টি (আহসান মঞ্জুরুল ইসলাম জুয়েল) জনসম্মুক্ষে খোলাসা করে তিনি দলীয় মনোনয়ন পেতে আগ্রহী ও নির্বাচনে ইচ্ছুক বলে জানান দেন।

তিনি তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, বাংলাদেশ আওয়ামীলীগ সরকারের যুবলীগ একটি শক্তিশালী সংগঠন।

যার ফলশ্রুতিতে আমরা এ শক্তিকে কাজে লাগিয়ে দীর্ঘদিন ধরে অত্র উপজেলায় বিভিন্ন উন্নয়নমূলক কাজে সরকার ও দলকে সহযোগিতা করে আসছি। তাই আজ জনগনের দাবীর মুখে দিপ্তীময়ী তারুণ্যকে কাজে লাগিয়ে শাহরাস্তি পৌরসভার চলমান উন্নয়নকে আরো ত্বরান্বিত করতে এবং যুব সমাজকে কর্মমুখী করে গড়ে তুলতে একটি স্বাবলম্বী পৌরসভা গঠনের প্রত্যয় নিয়ে আপনাদের আহব্বানে সাড়া দিয়ে আমি এই সিদ্ধান্ত নিয়েছি।

আপনারা চাইলে ও দল যদি আমার কর্ম, নিষ্ঠা ও আদর্শ ও দলের প্রতি আনুগত্য প্রদর্শনকে পুরষ্কার হিসেবে দলীয় ফোরামে আমার ও আপনাদের আবদার টুকু বিবেচনা করে মেয়র পদে মনোনয়ন দিয়ে খেদমত করার সুযোগ দেয়। তাহলে আমি অবশ্যই এর সঠিক মূল্যায়নের জন্য সচেষ্ট থাকব। পরে তিনি একই দিন বিকেলে বাদ আসর নামাজ আদায় করেন শাহরাস্তি পৌর শহরের ঠাকুর বাজার জামে মসজিদে। সেখানে অনুরূপ অভিমত ব্যক্ত করেন।

প্রার্থিতা প্রসঙ্গে বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নে গড়া স্বদেশকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সমগ্র দেশকে ডিজিটালাইজ ও উন্নয়ন করার যে ভিশন হাতে নিয়েছেন। ওই মহাযজ্ঞে আমাদের স্থানীয় সাংসদ মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার মেজর (অব.) রফিকুল ইসলাম বীরউত্তম এমপি সেটিকে বাস্তবায়নে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। ওই মহান নেতার স্বপ্নকে এবং উন্নয়ন কর্মকাণ্ডকে ত্বরান্বিত করতে আমি উক্ত পৌরসভার খেদমত করার সুযোগ পেলে তরুণ যুবসমাজকে সঙ্গে নিয়ে তাদের চাকরির জন্য পরনির্ভরশীলতা কমিয়ে কর্মমুখী করে গড়ে তুলবো।

এছাড়া নারীর ক্ষমতায়ন, যৌতুক ও নারী নির্যাতন রোধে সামাজিক সচেতনতা সৃষ্টিকে প্রাধান্য দিয়ে নারী সমাজের উন্নয়নে বিশেষ কর্মসূচি হাতে নিবো।

এদিকে আহসান মঞ্জুরুল ইসলাম জুয়েল সর্ম্পকে বিশ্বস্ত সূত্রে জানা যায়, তিনি পৌর শহরের ১২ নং ওয়ার্ডের নোয়াগাঁও গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম নজিবুল হক চৌধুরী ছিলেন আওয়ামী সংগঠনের একজন সংগঠক ও নিবেদিত কর্মী । তিনি ছাত্রজীবন থেকে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারণ করে আসছিলেন। শৈশব থেকেই তার পিতার আওয়ামী রাজনীতির প্রতি যে আনুগত্য দেখেছেন ওই ভালোবাসা তাকে দলটিকে ভালবাসতে অনুপ্রেরণা যুগিয়েছে।

এছাড়া তিনি শিক্ষাজীবনে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকোত্তর অধ্যায়ন শেষ করে ব্যাবসাতে মনোনিবেশ করেন এবং নিজেকে একজন সফল উদ্যোক্তা ব্যবসী হিসেবে প্রতিষ্ঠা করতে সক্ষম হন। রাজনীতির মাঠের বিশ্লেষণে জানা যায় তিনি ১৯৮৯ সালে মেহের দক্ষিণ ইউপির ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক, ১৯৯১ সালে কুমিল্লা ভিক্টোরিয়া বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি, ১৯৯৫ সালে শেরপুর সরকারী কলেজ ছাত্রলীগের সদস্য, ২০০৪ সালে শাহরাস্তি উপজেলা যুবলীগের সদস্য, ২০১২ সালে উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক ও বর্তমানে সুনামের সাথে উপজেলা যুবলীগের আহবায়কের দায়িত্ব পালন করছেন।

ওই সময় সামাজিক স্বাস্থ্যবিধি মেনে ছাত্রলীগ, যুবলীগ, আ’লীগ, সুশীল সমাজের বিশিষ্ট জন ওই এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ গণমাধ্যমকর্মীসহ অসংখ্য নেতাকর্মী সংক্ষিপ্ত পরিসওে ওই নামাজে অংশগ্রহণ করেন।

Facebook Comments

Check Also

থেমে না থাকা এক মেয়র

বিশেষ প্রতিনিধি : গাড়ীর সামনে সিটে থাকে কয়েকটি ব্যাগ। গাড়ীর পেছনে থাকে চাল, ডাল, আলু ও …

vv