ব্রেকিং নিউজঃ
Home / আইন-আদালত / শাহরাস্তিতে পেঁয়াজের মূল্য বৃদ্ধিতে ৩ দোকানিকে অর্থদণ্ড

শাহরাস্তিতে পেঁয়াজের মূল্য বৃদ্ধিতে ৩ দোকানিকে অর্থদণ্ড

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে পেঁয়াজের মূল্য বৃদ্ধির দায়ে ৩ দোকানিকে ৬৩ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে ।

মঙ্গলবার ১৫ সেপ্টেম্বর ভ্রাম্যমাণ আদালতে শাহরাস্তি পৌর শহরের কালিয়াপাড়া ও মেহের কালীবাড়ি বাজারের ৩ টি মুদিদোকানিকে এ অর্থ দণ্ড প্রদান করা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ওই দিন বাজার দুটির বেশকিছু দোকানির ঘরে রক্ষিত পেঁয়াজ ঊর্ধ্বমুখী দাম হাঁকিয়ে বিক্রি করছিল। ওই সংবাদ উপজেলা প্রশাসনের নিকট পৌঁছালে উপজেলা নির্বাহি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তার ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

ওই সময় কালিয়াপাড়া বাজারস্থ রফিক ট্রেডার্সের স্বত্বাধিকারী মোহাম্মদ রফিকুল ইসলামকে ৫০ হাজার, তার ভাই কামাল এন্ড ট্রেডাসের মালিক মোঃ কামাল হোসেন (রেখাকে)১০ হাজার টাকা এবং মেহের কালীবাড়ি বাজারের কাঁচা বাজারের মুদিদোকানী নরেশ করকে ৩ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয় ।

সংশ্লিষ্ঠরা আরো জানায়, অভিযুক্ত দোকানিরা ৪০ টাকায় ক্রয় করা পেঁয়াজ ৬৫ টাকা দাম হাঁকিয়ে পাইকারি বিক্রি করছিল । একই পেঁয়াজ হাতবদল হয়ে ৮০থেকে ১০০টাকা পর্যন্ত দাম হাঁকানোর চেষ্টা চালায় কিছু খুচরা দোকানি। পরে অভিযুক্ত দোকানিদের ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ২০০৯/৪০ এর ধারা মোতাবেক এই দণ্ড প্রদান করা হয় ।

ওই সময় শাহরাস্তি থানার এস আই মোস্তাফিজুর রহমান ও এ এস আই শাহাজালাল সংশ্লিষ্ট অফিসের অফিস সহকারি মফিজুর রহমান এবং মোঃ মাসুদ সঙ্গীয় ফোর্স এ কাজে সহযোগিতা করেন।

Facebook Comments

Check Also

দৈনিক চাঁদপুর সংবাদের সম্পাদকের বিরুদ্ধে ৫ কোটি টাকার মামলা

স্টাফ রিপোর্টার : ৩ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সকালে চাঁদপুর মোকাম বিজ্ঞ আমলী আদালতে দৈনিক চাঁদপুর সংবাদ …

vv