ব্রেকিং নিউজঃ
Home / আঞ্চলিক খবর / শাহরাস্তিতে পুকুরে বিষ ঢেলে ৩ লক্ষাধিক টাকার মাছ নিধন         

শাহরাস্তিতে পুকুরে বিষ ঢেলে ৩ লক্ষাধিক টাকার মাছ নিধন         

নোমান হোসেন আখন্দ : এ যেন মাছের সাথে শত্রুতা, একজনের ভালো দেখলে,অন্যজনের চুলকানি রোগ বেড়ে যায়। নিজের সসর্বস্ব উপার্জন বিনিয়োগ করে,তিল তিল করে গড়ে তুলেছেন এমাছের খামার।

টামটা উত্তর ইউনিয়নের চেঙ্গাচাল কেশা হাজী বাড়ীর মৃতঃ ফজলুল হকের পুত্র হাফেজ মোঃ কবির হোসেন ৪২ শতক পুকুর লীজ নিয়ে দীর্ঘ ২ বৎসর যাবৎ মাছ চাষ করে আসছিলেন। ববর্তমানে পুকুরে বিভিন্ন প্রজাতির কাতল,রুই,কাপো,মৃগেল,   তেলাপিয়া, ব্রিগেড, ঘনিয়া,চাষ করে আসছেন। বতমানে তিনি এ সকল প্রজাতির রেনু পোনা চাষ ও সংরক্ষণ করে আসছিলেন।

গত ১লা জুন সোমবার রাতে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা পুকুরে বিষ ঢেলে দেয়। ২রা জুন মঙ্গলবার সকালে বিভিন্ন প্রজাতির রেনু ও বড় মাছগুলো মরে পুকুরে ভাসতে দেখে তিনি পুকুরে বিষ দেওয়ার বিষয়টি বুঝতে পারেন। যার ক্ষতির পরিমান প্রায় ৫ লক্ষাধিক টাকা। পরবতীতে তিনি বিষয়টি স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবগকে অবগত শাহরাস্তি থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করেন।

যার প্রেক্ষিতে শাহরাস্তি থানার উপ-পরিদশক (এস আই) ইদ্রিস ও সঙ্গীয় ফোস ঘটনাস্থল পরিদশন করেছেন।

এ বিষয়ে ক্ষতিগ্রস্ত  মৎস্য চাষী হাফেজ কবির হোসেন জানান, ২ জুন সকালে  পুকুরে মাছগুলো  ভাসতে দেখে মনে হয়েছে,আমার মাথায় আকাশ ভেঙ্গে পড়েছে।এলাকায় আমার কোন শএু নেই, ধার দেনা ঋন নিয়ে এ মাছ চাষ করে অাসছিলাম। এ ক্ষতি পুষিয়ে নিতে সময় লাগবে।।

Facebook Comments

Check Also

চাঁদপুর পৌর ১নং ওয়ার্ড ইসলামী আন্দোলনের নির্বাচনী প্রস্তুতি সভা অনুষ্ঠিত

এইচ.এম নিজাম : চাঁদপুর পৌরসভা নির্বাচনে পৌর ১নং ওয়ার্ড  ইসলামী আন্দোলন বাংলাদেশ এর নিবার্চনী প্রস্তুতি সভা …

vv