ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / শাহরাস্তিতে পানিতে ডুবে বৃদ্ধা ও শিশুর মৃত্যু

শাহরাস্তিতে পানিতে ডুবে বৃদ্ধা ও শিশুর মৃত্যু

মোঃ মাসুদ রানা, শাহরাস্তি : চাঁদপুরের শাহরাস্তিতে পানিতে ডুবে এক বৃদ্ধা ও শিশুর করুণ মৃত্যু হয়েছে।

বুধবার (১৬ অক্টোবর) সকালে পৃথকভাবে উপজেলার রাগৈ গ্রাম ও পৌর শহরের কাজির কামতা মহল্লায় পানিতে ডুবে বৃদ্ধা ও শিশু মৃত্যুর এ ঘটনা ঘটে।

নিহতদের পরিবার ও স্থানীয় সূত্র জানায়, বুধবার সকালে উপজেলার সূচীপাড়া দক্ষিন ইউপির রাগৈ গ্রামের ফুলছোঁ ভুঁইয়া বাড়ির মৃত আব্দুল হালিম পাটোয়ারীর বয়োবৃদ্ধ স্ত্রী আঞ্জুমান আরা খাতুন (৮৪) প্রতিদিনের ন্যায় রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়ে। ভোররাতে তিনি ঘুম থেকে জেগে ফজরের নামাজ আদায় করে আবার ঘুমিয়ে পড়েন।

পরে সকালে কাউকে কিছু না জানিয়ে বাড়ির পূর্বপাশে পুকুরে গোসল করতে যায়। সকাল ৮.৩০ মিনিটে পরিবারের সদস্যরা ঘুম থেকে জেগে বৃদ্ধা আঞ্জুমাকে ঘরে না দেখে, চারদিকে খোঁজাখুঁজি শুরু করে। একপর্যায়ে নিহতের ছেলে আবুল কালামের (৪০) স্ত্রী রুশু বেগম (৩০) তাঁর শাশুড়ীকে পুকুরে অচেতন অবস্থায় ভেসে থাকতে দেখে। ওইসময় তার ডাক চিৎকারে স্বজনরা ছুটে এসে বৃদ্ধাকে মাটিতে তুলে স্থানীয় ডাক্তার এনে তার মৃত্যু হয়েছে বলে নিশ্চিত হন।

এ সংবাদ চারদিকে ছড়িয়ে পড়লে বৃদ্ধার প্রতি সহানুভূতি জানাতে এলাকার লোকজন ও তার স্বজনরা তার বাড়িতে ছুটে আসে। ওইদিন বিকাল ৫টার সময় তার নামাজে জানাজা শেষে পারিবারিক কবর স্থানে দাফন করা হয়।

এদিকে গত মঙ্গলবার উপজেলার পৌর শহরের কাজির কামতা মহল্লার হাজী বাড়িতে নাহিদ হোসেন নামের (১৮ মাসের) এক শিশুর পানিতে ডুবে মৃত্যু হয়েছে। ওই বাড়ির আব্দুল কাদের (৪০)শিশুপুত্র নাহিদকে তার মা লাভলী আক্তার (৩০) ওই দিন সকালে নাস্তা খাইয়ে ঘরে রেখে রান্না করতে যায়। এই সুযোগে হাটি-হাটি পা-পা করে হাঁটা নাহিদ মার অনুপস্থিতিতে ঘর থেকে বেরিয়ে পড়ে। তার ‘‘মা’’নাহিদ ঘরে খেলা করছে ভেবে সাংসারিক কাজে মনোযোগ দেয়। কাজ শেষ করে ঘরে ফিরে তাকে (নাহিদকে) দেখতে না পেয়ে চারদিকে ছোটাছুটি করে একপর্যায়ে বাড়ির পূর্ব পাশে পুকুরে তাকে ভেসে থাকতে দেখে। তখন শিশুটির ‘‘মায়ের’’ আর্তচিৎকারে বাড়ির লোকজন ও স্বজনরা ছুটে এসে তাকে শাহরাস্তি স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত ডাঃ আতিকুর রহমান তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে একমাত্র ছেলে নাহিদকে হারিয়ে বাবা আঃ কাদের মা লাভলী আক্তার মাটিতে লুটিয়ে কেবলই কান্না করছে। এদিকে দুই দিনে উপজেলার পৌরসভা ও একটি ইউপিতে বৃদ্ধা ও শিশুর মৃত্যুতে স্থানীয়দের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

Facebook Comments

Check Also

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় আহত শিশুটি চাঁদপুরের, মায়ের খোঁজ মিলছে না

স্টাফ রিপোর্টার : ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় আহত হয়ে সদর হাসপাতালে চিকিৎসাধীন শিশুটির পরিচয় মিলেছে। তার নাম …

vv